scorecardresearch

বড় খবর

জোর ধাক্কা খেল বিজেপি, তৃণমূলে ফের বিপ্লব

তৃণমূলে ফিরলেন দক্ষিণ দিনাজপুরের বিজেপি নেতা বিপ্লব মিত্র ও তার ভাই প্রশান্ত মিত্র।

জোর ধাক্কা খেল বিজেপি, তৃণমূলে ফের বিপ্লব
বিপ্লব মিত্র

তৃণমূলে ফিরলেন দক্ষিণ দিনাজপুরের বিজেপি নেতা বিপ্লব মিত্র ও তার ভাই প্রশান্ত মিত্র। তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের উপস্থিতিতে তৃণমূল ভবনে দক্ষিণ দিনাজপুরের প্রাক্তন জেলা সভাপতি বিপ্লব মিত্র ফের যোগ দিলেন তৃণমূলে। ২০১৯ লোকসভা নির্বাচনের পর গেরুয়া শিবিরে যোগ দেন বিল্পব মিত্র। তাঁর ভাই প্রশান্ত মিত্র ছিলেন গঙ্গারামপুর পুরসভার চেয়ারম্যান। বিপ্লব মিত্র দিল্লিতে গিয়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন। কিছু দিন ধরেই গুঞ্জন চলছিল বিজেপি ছাড়তে চলেছেন বিপ্লববাবু।

শুক্রবার তৃণমূলে যোগ দিয়ে বিপ্লব মিত্র বলেন, “১৯৯৮ সালে মমতা বন্দ্যোপাধ্যায়ের আহ্বানে কংগ্রেস থেকে তৃণমূলে যোগ দিয়েছিলাম। আমাকে দিদি উত্তরবঙ্গে নানা দায়িত্ব দিয়েছিলেন। আমাকে জেলার সভাপতি করা হয়েছিল। ঘাত-প্রতিঘাতে দল করেছি। যে কোনও কারণে মাঝে বিচ্যুত হয়েছিলাম। নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকে সারা দিয়ে আমার ভাই ও আমি আমাদের ঘরে ফিরে এলাম। আমাদের একটাই লক্ষ্য দলকে শক্তিশালী করা। আবার চেষ্টা করব পার্টিকে সংবদ্ধ করে যড়যন্ত্রের সঠিক জবাব দেব।”

২১ জুলাই শহিদ দিবসে তৃণমূল সুপ্রিমো দলের পুুরনো নেতা-কর্মীদের দলে ফিরতে আবেদন জানিয়েছিলেন। পার্থবাবু বলেন, সেই ডাকে সারা দিয়েছে বিপ্লব ও প্রশান্ত মিত্র। সম্প্রতি দক্ষিণ দিনাজপুরের জেলা সভাপতি অর্পিতা ঘোষকে সরিয়ে গৌতম দাসকে সভাপতি করে দল।

এদিকে এদিন উত্তর বঙ্গের বিজেপি পর্যবেক্ষক নিযুক্ত হয়েছে দলের রাজ্য় সাধারণ সম্পাদক সায়ন্তন বসু। তিনি বলেন, “বিপ্লব মিত্র তৃণমূলে যোগ দিলেও বিজেপির তেমন কোনও ক্ষতি হবে না। প্রথমত তিনি কোনও সাংগঠনিক দায়িত্বে ছিলেন না। তাছাড়া সেভাবে দলের কর্মসূচির সঙ্গে যুক্ত থাকতেন না।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Biplab mitra back tmc dakshin dinajpur west bengal l246587