scorecardresearch

বড় খবর

রামপুরহাটের গ্রামে ঝলসে মৃত মহিলা-শিশুরা, অনুব্রত বললেন, ‘টিভি ফেটে আগুন’

যদিও স্থানীয় সূত্রে খবর পাওয়া যাচ্ছে, তৃণমূলের উপপ্রধান খুনের বদলা নিতেই বাড়িতে অগ্নিসংযোগ করা হয়েছে।

TMC leader Anubrata Mandal claims, TV set blast
অনুব্রতর মন্তব্যে অন্য মোড় নিয়েছে এই নৃশংস ঘটনা।

ফের বিতর্কে অনুব্রত মণ্ডল। এবার রামপুরহাটের বগটুই গ্রামে একের পর এক বাড়িতে অগ্নিসংযোগ এবং পুড়ে মহিলা-শিশুদের মৃত্যুর ঘটনায় তৃণমূলে জেলা সভাপতি বললেন, “টিভি ফেটে আগুন লেগেছিল।” পুলিশ তদন্ত করে দেখুক। যদিও স্থানীয় সূত্রে খবর পাওয়া যাচ্ছে, তৃণমূলের উপপ্রধান খুনের বদলা নিতেই বাড়িতে অগ্নিসংযোগ করা হয়েছে। তবে অনুব্রতর মন্তব্যে অন্য মোড় নিয়েছে এই নৃশংস ঘটনা।

বীরভূমে তৃণমূলের পঞ্চায়েত উপপ্রধানের খুনের পর উত্তপ্ত রামপুরহাট। সোমবার রাতে ভাদু শেখের খুনের ঘটনার পর বগটুই গ্রামে একের পর এক বাড়িতে অগ্নিসংযোগ করা হয় বলে অভিযোগ। অগ্নিকাণ্ডে ৫ জনের পুড়ে মৃত্যু হয়েছে বলে খবর। স্থানীয়দের অভিযোগ, দুষ্কৃতীরা রাতভর গ্রামে তাণ্ডব চালায়। পরে আরও তিনটি ঝলসানো দেহ উদ্ধার হয়। মোট ৫ মহিলা, দুই শিশু-সহ অন্তত ৮ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে।

ঘটনার প্রতিক্রিয়া দিতে গিয়ে বীরভূমের জেলা সভাপতি বলেছেন, “তিন-চারটি বাড়িতে আগুন লেগেছিল। সঙ্গে সঙ্গে দমকল গিয়ে আগুন নেভানো শুরু করে। পুলিশ পাহারা ছিল। টিভি ফেটে গিয়ে আগুন লেগেছে। পুলিশ তদন্ত করছে।” তাহলে কি সোমবার রাতে তৃণমূল নেতা খুনের সঙ্গে কোনও যোগ নেই এই অগ্নিকাণ্ডের? সে প্রসঙ্গে অনুব্রতর দাবি, “শর্ট সার্কিট থেকে টিভি ফেটে যায়। সেই থেকে বাড়িতে আগুন ধরেছে। সকাল ৮টায় খবর পেয়েছি। একই বাড়িতে সাতজন ছিল। টিভি ফেটেছে বলা হচ্ছে, শর্ট সার্কিট কি না দেখে নিক পুলিশ।”

আরও পড়ুন উপপ্রধান খুনের বদলা নিতেই বাড়িতে আগুন! পুড়ে মৃতদের মধ্যে মহিলা-শিশু, ঘটনাস্থলে বীরভূমের পুলিশ সুপার

এদিকে, তৃণমূল সূত্রে খবর, অগ্নিকাণ্ডের খবর পেয়েই হেলিকপ্টারে বীরভূমে রওনা দিয়েছেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। যাচ্ছেন প্রাক্তন মন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায়ও। ঘটনাস্থলে যাচ্ছে সিআইডি এবং ফরেনসিক বিশেষজ্ঞের দল। সূত্রের খবর, এই ঘটনার জেরে নবান্নে রাজ্য প্রশাসনের শীর্ষ আধিকারিকদের নিয়ে বৈঠকে বসেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। জানা গিয়েছে, ঘটনার তদন্তে সিট গঠন করা হয়েছে। দোষীদের অবিলম্বে গ্রেফতার করার নির্দেশ দেওয়া হয়েছে পুলিশকর্তাদের। রামপুরহাট থানার ওসি-কে ক্লোজ করা হয়েছে, অপসারিত এসডিপিও বলে জানা গিয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Birbhum fire tmc leader anubrata mandal claims tv set blast