বড় খবর

লগ্নির লক্ষ্যে লক্ষ্মীপুজোতেই বাংলায় শিল্প সম্মেলনের ঘোষণা বিজেপির

আগামী ডিসেম্বর বা জানুয়ারিতেই হতে পারে এই শিল্প সম্মেলন।

কাউন্টার বিজনেস ইন্টারন্যাশনাল সামিট। লক্ষ্মীপুজোর দিনেই বাংলায় লগ্নির লক্ষ্যে শিল্প সম্মেলনের কথা ঘোষণা করল বিজেপি। আগামী ডিসেম্বর বা জানুয়ারিতেই হতে পারে এই শিল্প সম্মেলন। আগামী বছর রাজ্যে বিধানসভা ভোট। নজিরবিহীনভাবে রাজ্যে বিকল্প শিল্প সম্মেলন আয়োজনের মাধ্যমে প্রচারে ঝাঁপাতে মরিয়া গেরুয়া শিবির।

একুশে এ রাজ্যে ক্ষমতায় আসার স্বপ্ন দেখছে পদ্ম শিবির। কিন্তু কেবল মমতা বিরোধীতা বা হিন্দুত্ব রাজনীতির উপর ভর করে বৈতরণী পার কার্যত অসম্ভব। বুঝেছেন গেরুয়া নেতৃত্ব। তাই মানুষের সামনে বিকল্প তুলে ধরতে কাউন্টার বিজনেস ইন্টারন্যাশনাল সামিটকেই হাতিয়ার করছেন স্বপন দাশগুপ্ত, শিশির বাজোরিয়া, রন্তিদেব সেগুপ্তরা। তুলে ধরা হবে বিজেপি, যুবকদের কর্মসংস্থানের লক্ষ্যে শিল্পের পক্ষে।

EZCC-তে সাংবাদিক বৈঠকে রন্তিদেব সেনগুপ্ত, স্বপন দাশগুপ্ত, শিশির বাজোরিয়া ও শঙ্কুদেব পণ্ডা

ইজেডসিসি-তে বিজেপির রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্ত বলেছেন, ‘বাংলায় ইতিবাচক রাজনীতিতে আগ্রহী বিজেপি। এখানে যুবকদের কর্মসংস্থান প্রয়োজন।’ তবে রাজ্য সরকারকে এড়িয়ে শিল্পের জমির সংস্থান কীভাবে হবে তা স্বপনবাবু খোলসা করেননি। তাঁর কথায়, ‘জমি দেওয়ার ভাবনা আমাদের (বিজেপি) নেই। পশ্চিমবঙ্গের অজস্র কারখানার বন্ধ, সেই জমিতেই শিল্প হোক। পরিত্যক্ত জমি শিল্পের অবকাশ রয়েছে।’

সাংসদ লকেট চট্টোপাধ্যায় ইতিমধ্যেই সিঙ্গুরে শিল্পের জন্য অধিগৃহীত জমিতে কারখানা গড়ার দাবি তুলেছেন। পুরো বিষয়টি লকেট নিজেই দেখছেন বলে জানিয়েছেন স্বপন দাশগুপ্ত। রাজ্য সরকারকে বিঁধে বিজেপি নেতা শিশির বাজোরিয়া বলেছেন,’ রাজ্যে শিল্পের পরিকাঠামো ও আইনশৃঙ্খলা নেই। কাকে কত খাওয়ালেন, কোন হোটেলে রাখলেন ও কত দামি গাড়ি চড়ালেন, সে সব করে শিল্প আসে না।’ রন্তিদেব সেনগুপ্তর কথায়,’গত ১০ বছর বাংলায় কোনও বড় শিল্প আসেনি। বাংলার হৃত গৌরব ফেরাতেই বিজেপির এই উদ্যোগ।’

কেন্দ্রে ক্ষমতায় বিজেপি। এই অবস্থায় বাংলায় শিল্প সম্মেলনের আয়োজন করা গেরুয়া শিবিরের কাছে খুব কষ্টসাধ্য নয়। মনে করা হচ্ছে ভোটের আগেই লগ্নির প্রতিশ্রুতি আদায় করে তা প্রচারে কাজে লাগাতে চাইছেন বঙ্গ বিজেপি নেতৃত্ব।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bjp announced counter business international summit in west bengal

Next Story
সংগঠন আগলাতে মরিয়া চেষ্টা অধীরের, জেলায় জেলায় নিয়োগ পর্যবেক্ষক
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com