বড় খবর

ফোকাসে বাংলা, ৭ হেভিওয়েট পর্যবেক্ষক নিয়োগ পদ্ম শিবিরের

গত মাসেই বঙ্গ বিজেপি সংগঠনকে ভোটে প্রস্তুতির জন্য ৫ কেন্দ্রীয় পর্যবেক্ষককে বাংলায় বিশেষ দায়িত্ব দিয়েছেন অমিত শাহ।

ফাইল চিত্র

গেরুয়া ফোকাসে ২১-এর বিধানসভা। কোমড় বেঁধে ভোট ময়দানে বিজেপি। এবার ভোটমুখী কার্যকলাপ আরও সুচারু করতে পশ্চিমবঙ্গের জন্য ৭ জন পর্যবেক্ষককে নিয়োগ করল বিজেপি। নির্বাচনী আবহে রাজ্যের নির্দিষ্ট কয়েকটি লোকসভায় দলের হয়ে সংগঠনের দেখভাল করবেন এই সাত ওজনদার বিজেপি নেতা।

রাজ্য়ে আসতে চলা বিজেপির সাত পর্যবেক্ষক হলেন, কেন্দ্রীয় জাহাজমন্ত্রী মনসুখ মাণ্ডব্য, কেন্দ্রীয় পর্যটন ও সংস্কৃতিমন্ত্রী প্রহ্লাদ সিং প্যাটেল, কেন্দ্রীয় জলশক্তি-সম্পদ মন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াত, আদিবাসী উন্নয়ন মন্ত্রী অর্জুন মুণ্ডা, উত্তরপ্রদেশের উপমুখ্যমন্ত্রী কেশবপ্রসাদ মৌর্য ও মধ্যপ্রদেশের স্বারষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র। অর্থাৎ সাত জনের মধ্যে পাঁচজনই কেন্দ্রীয় মন্ত্রী। এক একজনের দায়িত্ব রয়েচে ছয় থেকে সাতটি করে লোকসভা কেন্দ্র। এবার বাংলা জয়ে বিজেপি য়ে কতটা গুরুত্ব দিচ্ছে তা এদিন আসন ভিত্তিক পর্যবেক্ষক নিয়োগের মাধ্যমেই ফের স্পষ্ট।

আরও পড়ুন- ৫ বিজেপি নেতার বিরুদ্ধে রাজ্যের কঠোর পদক্ষেপে নিষেধাজ্ঞা সুপ্রিম কোর্টের

বাংলা দখলে অমিত শাহ ও বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা প্রতি মাসে এ রাজ্যে আসছেন। গত মাসেই বঙ্গ বিজেপি সংগঠনকে ভোটের জন্য প্রস্তুত করতে পাঁচ কেন্দ্রীয় পর্যবেক্ষককে বিশেষ দায়িত্ব দিয়েছেন অমিত শাহ। বাংলাকে মোট পাঁচ ভাগে ফাগ করে পাঁচ জনকে দায়িত্ব দেওয়া হয়েছে। এঁরা হলেন, সুনীল দেওধর, বিনোদ তাওড়ে, দুষ্মন্ত গৌতম, বিনোদ সোনকর ও সতীশ দ্বিবেদী।

একদিকে, কেন্দ্রীয় প্রশাসনের মাধ্যমে মমতা সরকারের উপর চাপ সৃষ্টি, অন্যদিকে, সংগঠনকে পোক্ত করা, নির্বাচনী মেশিনারি প্রস্তুতিতে ময়দানে পদ্ম বাহিনী। অন্যদিকে ইতিমদ্যেই তৃণমূলের একাধিক বিধায়ক-নেতা বিজেপিতে নাম লেখাতে শুরু করেছেন। হেরুয়া নেতৃত্ব মনে করছেন এই ধারা আগামী কয়েকমাস বাড়বে। তাই ভোটের আগে সংগঠনকে অভিষ্ট লক্ষ্যে পৌঁছতে এবার আসনভিত্তিক সাত পর্থবেক্ষক নিয়েগ বলে মনে করা হচ্ছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Bjp appoints 7 observers for westbengal

Next Story
৫ বিজেপি নেতার বিরুদ্ধে রাজ্যের কঠোর পদক্ষেপে নিষেধাজ্ঞা সুপ্রিম কোর্টের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com