scorecardresearch

বড় খবর

‘একজন পঞ্জাব লুঠছে, অন্যজন দিল্লিতে দুর্নীতি করছে’, মোদীর নিশানায় আপ-কংগ্রেস

পঞ্জাবের ফাজিলকায় নির্বাচনী সমাবেশে রাজ্যের শাসকদল কংগ্রেসকে আক্রমণের পাশাপাশি মোদী তুলোধনা করেছেন কেজরিওয়ালের আপ-কে।

‘একজন পঞ্জাব লুঠছে, অন্যজন দিল্লিতে দুর্নীতি করছে’, মোদীর নিশানায় আপ-কংগ্রেস
বাজেট অধিবেশন ফের এক দফায় শুরুর পরে এটিই ছিল বিজেপির প্রথম সংসদীয় দলের সভা।

”পাঞ্জাবে এমন একটি সরকার দরকার যা দেশপ্রেমকে উৎসাহিত করবে, যে সরকার রাজ্যের উন্নয়নকেই করবে পাখির চোখ। বিজেপি সেই সংকল্প নিয়ে আপনাদের সামনে এসেছে।” বৃহস্পতিবার পঞ্জাবের ফাজিলকায় নির্বাচনী সমাবেশে এই মন্তব্য করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পঞ্জাবের আসন্ন ভোটে এবার অন্যতম বড় ফ্যাক্টর হতে পারে কেজরিওয়ালের দল আপ। নির্বাচনী সভায় কংগ্রেসের পাশাপাশি সেই কারণেই আপ-কেও এদিন নিশানা করেছেন নরেন্দ্র মোদী।

আগামী ২০ ফেব্রুয়ারি পঞ্জাবে বিধানসভা নির্বাচন। পঞ্জাবের মোট ১১৭ টি আসনের জন্য ভোট গ্রহণ করা হবে। তার আগে প্রচারে কার্যত ঝড় তুলছে শাসক-বিরোধী সব পক্ষ। বৃহস্পতিবার পঞ্জাবের ফাজিলকায় নির্বাচনী সমাবেশে বক্তব্য রাখেন বিজেপির প্রধান সেনাপতি তথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন কংগ্রসে নেতৃত্বাধীন পঞ্জাব সরকারকে আক্রমণ করার পাশাপাশি মোদীর নিশানায় দিল্লির শাসকদল আপ।

আরও পড়ুন- ভোটের মরশুমে উত্তর প্রদেশ-পঞ্জাবের ২৫ বিজেপি নেতাকে কেন্দ্রীয় নিরাপত্তা

মোদীর অভিযোগ, ”অযোধ্যায় রাম মন্দিরের বিরোধিতা করেছিল এই দুই দল। সেনার সাহসিকতা নিয়েও প্রশ্ন তোলেন আপ ও কংগ্রেসের নেতারা”। প্রধানমন্ত্রী এদিন আরও বলেন, ”একজন পঞ্জাব লুঠ করেছে আর অন্যজন দিল্লিতে একের পর এক কেলেঙ্কারি করছে। ইয়ে এক হি থালি কে চাত্তে বাত্তে হ্যায়।”

আরও পড়ুন- ভোটপ্রচারে কংগ্রেসকেই কার্যত আপের বাপ বানিয়ে ছাড়লেন মোদী

পঞ্জাবে এবারও ক্ষমতা ধরে রাখতে মরিয়া কংগ্রেস। পঞ্জাব প্রদেশ কংগ্রেসের সভাপতি নভজ্যোৎ সিং সিধু অমৃতসর পূর্ব বিধানসভা কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন। রাজ্যের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নি লড়বেন চমকৌর সাহিব কেন্দ্র থেকে। উপমুখ্যমন্ত্রী সুখজিন্দর সিং রনধাওয়া প্রতিদ্বন্দ্বিতা করছেন ডেরা বাবা নানক কেন্জদ্র থেকে। রাজ্যের অপর উপমুখ্যমন্ত্রী ওম প্রকাশ সোনি লড়বেন অমৃতসর (মধ্য) কেন্দ্র থেকে।

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Bjp assures security and development of punjab says pm narendra modi