scorecardresearch

বড় খবর

ভারত-চিন সংঘর্ষ নিয়ে মারাত্মক অভিযোগ রাহুলের! বহিষ্কারের দাবিতে সরব বিজেপি

রাহুলের অভিযোগ, ভারতের বিস্তীর্ণ অঞ্চল চিন ইতিমধ্যেই দখল করে ফেলেছে।

ভারত-চিন সংঘর্ষ নিয়ে মারাত্মক অভিযোগ রাহুলের! বহিষ্কারের দাবিতে সরব বিজেপি
রাহুল গান্ধী।

একদিন আগেই রাহুল গান্ধী অভিযোগ করেছেন যে চিনের সেনা অরুণাচল প্রদেশে ভারতীয় জওয়ানদের মারধর করেছে। জবাবে এবার সুর চড়াল বিজেপিও। গেরুয়া শিবির রাহুলের ওই মন্তব্যের কড়া নিন্দা করেছে। পাশাপাশি, ওই মন্তব্যের প্রেক্ষিতে রাহুল গান্ধীকে কংগ্রেস থেকে বহিষ্কারের দাবিও জানিয়েছে। এই ব্যাপারে বিজেপির মুখপাত্র গৌরব ভাটিয়া কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গেকেও একহাত নিয়েছেন।

কংগ্রেসের অন্তর্দ্বন্দ্ব উসকে দেওয়ার চেষ্টা করেছেন ভাটিয়া। তিনি বলেছেন, যদি কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে রিমোট কন্ট্রোলের মত পরিচালিত না-হন, তবে তাঁর দল থেকে রাহুল গান্ধীকে বহিষ্কার করা উচিত। কারণ, রাহুলের মন্তব্য দেশকে ছোট করেছে। আর সশস্ত্র সেনার মনোবলও ভেঙে দিয়েছে। গৌরব ভাটিয়া জানান যে ভারতীয় সেনাই বরং চিনের সেনাদের মারধর করে তাদের পিছু ধাওয়া করেছিল। আর, এজন্য দেশের প্রত্যেক নাগরিক গর্বিত।

শুক্রবারই রাহুল গান্ধী অভিযোগ করেছিলেন যে, চিন যুদ্ধের জন্য প্রস্তুতি নিচ্ছে। আর, সব জেনেও চিনের সীমালঙ্ঘনকে উপেক্ষা করছে আর সেটা লুকোচ্ছে কেন্দ্রীয় সরকার। রাহুল আরও বলেন, ‘চিন ইতিমধ্যেই ভারতের ২,০০০ বর্গকিলোমিটার এলাকা দখল করে ফেলেছে। আর, এতে ২০ জন জওয়ান শহিদ হয়েছেন।’

আরও পড়ুন- ফের অ্যাসিড হামলায় ক্ষতিগ্রস্ত কিশোরী! এব্যাপারে ঠিক কতটা কঠোর দেশের আইন?

এই ব্যাপারে রাহুল বলেন, ‘লাদাখ আর অরুণাচলে ওরা পুরোপুরি প্রস্তুতি নিয়েছে। এটা সম্পূর্ণ আক্রমণাত্মক প্রস্তুতি। আর, ভারত সরকার ঘুমোচ্ছে। এটা এটাই শুনতে চাইছে না, কিন্তু ওরা শুধু অনুপ্রবেশ নয় যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে। যদি কেউ এটা বুঝতে চায়, ওদের অস্ত্র আর কাজকর্মের দিকে তাকালেই হবে। আমাদের সরকার এটাই লুকোচ্ছে আর মানতেও পারছে না।’ রাহুলের এই মন্তব্যেই তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে বিজেপি। দলের মুখপাত্র গৌরব ভাটিয়া প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুলের সঙ্গে কনৌজের জয়চাঁদের তুলনা করেছেন। ইতিহাস অনুযায়ী, যে জয়চাঁদ কার্যত বিদেশি হামলাকারীর সঙ্গ দিয়েছিল।

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Bjp attacks rahul on his china remark