বড় খবর

বামেদের আনা অনাস্থায় সমর্থন বিজেপির! কেরলে পুরসভা হাতছাড়া কংগ্রেস জোটের

Kerala: রাজ্যের বিরোধী দল কংগ্রেসের খোঁচা, ‘ক্ষমতার জন্য সিপিএম দানবের সঙ্গেও হাত মেলাতে পারে।‘  

By fight in the polls and get some vote congress is able to play opposition role in bengal
প্রতীকী ছবি

Kerala: বামেদের আনা অনাস্থা প্রস্তাবে বিজেপির সমর্থন। আর এই বীজগাণিতিক সমীকরণে কেরলে কো কোট্টায়াম পুরসভা হাতছাড়া কংগ্রেসের। সেন্ট্রাল কেরলে কংগ্রেসের শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত কোট্টায়াম জেলা। সেই জেলা থেকে পরপর দুটি পুরসভা হাতছাড়া হয়েছে কংগ্রেস নেতৃত্বাধীন ইউডিএফ জোটের। এর আগে এরাটুপেট্টা পুরসভাতেও অনাস্থা এনেছিল রাজ্যের শাসক বাম জোট। সেবার তারা সঙ্গে পেয়েছে এসডিপিআইকে। এবার বিজেপির সমর্থনে কোট্টায়াম পুরসভাকে কংগ্রেসমুক্ত করল বামেরা।

৫২ সদস্যের কোট্টায়াম পুরসভায় কংগ্রেস নেতৃত্বাধীন ইউডিএফ জোটের ২২ সদস্য ছিল, সিপিএম নেতৃত্বাধীন এলডিএফ-এর ২২ সদস্য ছিল। বাকি ৮ জন ছিলেন বিজেপির কাউন্সিলর।

বামেদের আনা অনাস্থা প্রস্তাবের বিরোধিতা করে ভোটদান থেকে বিরত ছিল ইউডিএফ জোট। পাশাপাশি বামেদের ২২ এবং বিজেপির ৮ জন প্রস্তাবের সমর্থনে এগিয়ে আসেন। পুর অধিবেশনে গৃহীত হয় সেই প্রস্তাব। এবার ভোটাভুটিতে প্রস্তাবের পক্ষে ২৯টি ভোট পড়ে। ফলে অনাস্থায় হারতে হয় কংগ্রেস নেতৃত্বাধীন জোটকে।

এদিকে বামেদের সমর্থন প্রসঙ্গে বিজেপি শিবিরের দাবি, শীর্ষ নেতৃত্বের সবুজ সঙ্কেত পেয়েই এই সিদ্ধান্ত। প্রস্তাবকে সমর্থন করলেও কোট্টায়ামের নাগরিকদের প্রত্যাশাকে মাথায় রাখা হয়েছিল। অপরদিকে, রাজ্যের বিরোধী দল কংগ্রেসের খোঁচা, ‘ক্ষমতার জন্য সিপিএম দানবের সঙ্গেও হাত মেলাতে পারে।‘  

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bjp backs lefts proposed no trust motion against udf rule municipality in kerala national

Next Story
প্রার্থী প্রিয়াঙ্কাকে শ্লীলতাহানি ডিসি সাউথের, হেনস্থা তিন সাংসদকেও, অভিযোগ বিজেপির, কমিশনে নালিশpriyanka tibrewal bring molested physical assault charges against kolkata police dc south akash magharia
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com