বড় খবর

“দুর্গা উৎসবটা এবার বন্ধ করুন”, বললেন দিলীপ ঘোষ

“দিদিমনি উৎসব করতে বললেই চিন্তা হয়। হোলি উৎসব হয়নি, রমনবমী হয়নি, ঈদ মোবারক হয়নি।”

dilip ghosh, দিলীপ ঘোষ, দিলীপ
ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

দুর্গাপুজোয় এবার রাজ্য সরকার পুজো কমিটিগুলোকে সাহায্যের পরিমান বাড়িয়ে দিয়েছে। পুজোর গাইড লাইন প্রকাশ করেছে রাজ্য সরকার। প্রায় সর্বত্র প্রতিমা, মন্ডপ নির্মানের কাজ চলছে। একপ্রকার উৎসবের জন্য প্রস্তুত রাজ্য। এদিকে দুর্গাপুজো করতে বললেও উৎসব বন্ধ করতে সাধারণ মানুষের কাছে আবেদন জানালেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তাঁর এই আবেদন নিয়েই বিতর্ক শুরু হয়েছে।

২৫ সেপ্টেম্বর নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে পুজো কমিটিগুলোর সঙ্গে বৈঠক করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কীভাবে পুজো-পার্বণ অনুষ্ঠিত হবে সেদিন তিনি ঘোষণাও করেছিলেন। শুক্রবার রাজ্য দফতরে এক প্রশ্নের জবাবে দিলীপ ঘোষ বলেন, “আমিও পুজো কমিটিগুলো ও সাধারণ নাগরকিদের কাছে আবেদন করব দুর্গাপুজো অবশই করুন দুর্গা উৎসবটা এবার বন্ধ করুন। ভক্তি-শ্রদ্ধার সঙ্গে পুজো করুন। আরাধনার সঙ্গে মায়ের কাছে প্রার্থনা করুন করোনা মহামারি থেকে যেন তাড়াতাড়ি মুক্তি পেতে পারি। আমি মনে করি মায়ের আশীর্বাদে সেটা সম্ভব হবে। দিদিমনি উৎসব করতে বললেই চিন্তা হয়। হোলি উৎসব হয়নি, রমনবমী হয়নি, ঈদ মোবারক হয়নি।”

বৃহস্পতিবার নবান্ন অভিযান করেছে বিজেপি। শুক্রবার কলকাতায় মৌণ মিছিল ও ব্যারাকপুর শিল্পাঞ্চলে মোমবাতি মিছিল করেছে পদ্মশিবির। অভিযোগ, কোনও ক্ষেত্রেই করোনা বিধির ছিটেফোঁটাও মানা হয়নি। তবে শুধু বিজেপি নয়, তৃণমূল কংগ্রেসসহ রাজ্যের অন্য দলগুলোর বিরুদ্ধেও একই অভিযোগ উঠছে। অভিজ্ঞ মহলের মতে, রাজনীতির ক্ষেত্রে অনেক আইনকেই সহজে বুড়ো আঙ্গুল দেখানো সহজ হয়। তবে পুজো করুন, উৎসব নয়, বঙ্গ বিজেপি সভাপতির এই মন্তব্যে তোলপাড় বাংলা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bjp bengal president dilip ghosh said that durga festival should be stopped this time

Next Story
থানায় বিজেপি সাংসদদের ঘাড় ধাক্কা, লোকসভায় স্বাধিকার ভঙ্গের নালিশ জানাবে পদ্ম ব্রিগেড
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com