‘মমতা সাম্প্রদায়িক, রাম মন্দিরের ভূমিপুজোর দিন কেন লকডাউন?’

''বকরি ঈদের জন্য় যদি সিদ্ধান্ত বদল করা হয়, তাহলে ৫ অগাস্ট কেন লকডাউন ঘোষণা করা হল? সাম্প্রদায়িক দৃষ্টিভঙ্গিতে লকডাউনের দিন বাছা হচ্ছে''।

By:
Edited By: Souradip Samanta Kolkata  Updated: July 30, 2020, 03:06:42 PM

বাংলায় লকডাউনের দিন বাছা নিয়ে শাসকদলকে তুলোধনা করল গেরুয়াশিবির। রাম মন্দিরের ভূমিপুজোর দিন বাংলায় সম্পূর্ণ লকডাউন জারি করা নিয়ে মমতা সরকারের বিরুদ্ধে ‘সাম্প্রদায়িকতার রাজনীতি’-র অভিযোগ তুলল বিজেপি। আগামী ৫ অগাস্ট রাম মন্দিরের ভূমিপুজো অযোধ্য়ায়। সেদিন ওই অনুষ্ঠানে থাকার কথা প্রধানমন্ত্রীর। ওই দিন বাংলায় সম্পূর্ণ লকডাউন জারি করা হয়েছে। আর এ নিয়েই এবার তৃণমূল সরকারকে একহাত নিল বাংলার পদ্মশিবির।

এ প্রসঙ্গে বিজেপি নেতা রাহুল সিনহা বলেছেন, ” সম্পূর্ণ লকডাউনের দিন ধার্য করা নিয়ে মানুষের ভাবাবেগের সঙ্গে খেলছে রাজ্য় সরকার। তিনবার দিন ঘোষণা করে বদলাতে হয়েছে। সরকারিভাবে জানানো হয়েছে ৫ অগাস্ট সম্পূর্ণ লকডাউন জারি থাকবে। ওই দিন দেশের ঐতিহাসিক দিন। ওই দিন অযোধ্য়ায় রাম মন্দিরের ভূমিপুজোয় অংশ নেবেন প্রধানমন্ত্রী। এটা একটা পবিত্র দিন। তবুও ওই দিন লকডাউন ঘোষণা করল সরকার। লকডাউনের দিন বাছাই করা নিয়ে রাজনীতির খেলা খেলছেন মমতা বন্দ্য়োপাধ্য়ায়”।

আরও পড়ুন: সোমেন দা’র হাত ধরেই কংগ্রেস রাজনীতিতে পদার্পণ করেছিলাম, একটা অধ্যায় সমাপ্ত হল: অধীর চৌধুরী

মমতা সরকারকে বিঁধে রাহুল আরও বলেছেন, ”সরকার জানিয়েছে ২ অগাস্ট লকডাউন হবে না। অথচ আগে ওইদিন লকডাউন ঘোষণা করা হয়। বকরি ঈদের জন্য় যদি সিদ্ধান্ত বদল করা হয়, তাহলে ৫ অগাস্ট কেন লকডাউন ঘোষণা করা হল? সাম্প্রদায়িক দৃষ্টিভঙ্গিতে লকডাউনের দিন বাছা হচ্ছে। এটা রাজনীতি ছাড়া কিছুই নয়”।

যদিও বিজেপি নেতার এহেন মন্তব্য়ের পাল্টা প্রতিক্রিয়া এখনও দেয়নি তৃণমূল শিবির। এ ব্য়াপারে তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্য়ায়ের সঙ্গে ফোনে যোগাযোগ করা হলেও জবাব মেলেনি।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Bjp calls tmc communal for lockdown on ram temple bhoomi pujan day mamata banerjee

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
IPL 2020
X