বড় খবর

আদালতে পদ্ম প্রার্থী, কলকাতায় মন্ত্রীর কেন্দ্রে পুনর্গণনার আবেদন

এই নিয়ে মোট ৮জন পরাজিত বিজেপি প্রার্থী কলকাতা হাইকোর্টে ভোট পুনর্গণনার আবেদন করলেন।

Gautam Gambhir receives death threats by email from ISIS Kashmir
ফাইল ছবি।

ভোট গণনায় এবার কারচুপির অভিযোগ তুললেন মানিকতলা বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী কল্যাণ চৌবে। পুনর্গণনার আর্জি নিয়ে ইতিমধ্যেই কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন তিনি। কলকাতার ওই কেন্দ্রে ভোটের ব্যবধান অসামঞ্জস্যপূর্ণ বলে মনে করেন কল্যাণ চৌবে। মানিকতলা কেন্দ্রে এবারও জয়ী হয়ে ফের রাজ্যের মন্ত্রী হয়েছেন তৃণমূলের সাধন পাণ্ডে।

এই নিয়ে মোট ৮জন পরাজিত বিজেপি প্রার্থী কলকাতা হাইকোর্টে ভোট পুনর্গণনার আবেদন করলেন।

গণনার কোথায় খটকা? ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলাকে কল্যাণ চৌবে বলেছেন, ‘গণনা কেন্দ্রের মধ্যে শুরু থেকেই অশান্তি ছিল। অনেক লোক ঢুকে পড়েছিল যাঁদের কাছে কোনও অনুমতি ছিল না। আমাকে প্রথমে বলা হয়েছিল যে মানিকতলায় বিজেপি ৩,০৬৩ ভোটে হেরেছে, এরপর আরও আমাকে রিপোর্ট পাঠাচ্ছিলেন না। পরে আমি ই-মেইল করি। প্রায় ৩০ ঘন্টা বাদে আমাকে জানানো হয় যে বিজেপি ওই কেন্দ্রে প্রায় ২০ হাজারের ব্যবধানে হেরে গিয়েছে।’

আরও পড়ুন- নজর ২০২৪: তৃণমূলকে কাছে পেতে মরিয়া সোনিয়া, বড় পদক্ষেপের পথে কংগ্রেস

বিজেপি প্রার্থীর আরও অভিযোগ যে, ‘এজেন্টরা আমাকে বলেছে, গণনার সময় ১৪ টেবিলের প্রায় প্রতিটিতেই একটি-দু’টি করে ইভিএম নম্বর মেলেনি। পরিকল্পনা করেই এগুলো হয়েছে। আমি পুনর্গণনার আর্জি জানিয়েছিলাম। কিন্তু মানা হয়নি। আমি ও দলের ছেলেরা পুনর্গণনার কথা বলতেই আমাকে ও আমাদের দলের ছেলেদের মারধর শুরু হয়। মারতে মারতে আমাকে ও আমার এজেন্টদের গণনা কেন্দ্রের বাইরে প্রায় ৭০০ মিটার রাস্তা নিয়ে যাওয়া হয়।’ কল্যাণ চৌবে জানিয়েছেন, গত ৫ মে নির্বাচন কমিশনকে চিঠি লিখে গণনা সংক্রান্ত সমস্ত নথি সংরক্ষণেরও আবেদন করেছিলেন তিনি।

ভুয়ো আইএস দেবাঞ্জন দেবের নেতৃত্বে ভুয়ো ভ্যাকসিনকাণ্ডের পর ভোটে পুনর্গণনার আর্জি আরও জোড়াল করেছে গেরুয়া বাহিনী। মানিকতলার পরাজিত বিজেপি প্রার্থীর আশঙ্কা, দেবাঞ্জনের মত বহু ভুয়ো অফিসার গণনার কাজে যুক্ত থাকতে পারেন। তাই পুনর্গণনার আবেদন জানানো হল।

২রা মে বিধানসভা ভোটের ফল প্রকাশের দিনই নন্দীগ্রামের রায় নিয়ে অসন্তোষ প্রকাশ করেন তৃণমূল সুপ্রিমো তথা ওই কেন্দ্রের তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়। পরে হাইকোর্টে পুনর্গণনার আবেদন করেছেন তিনি। এছাড়াও বলরামপুরের তৃণমূল প্রার্থী শান্তিরাম মাহাতো, বনগাঁ দক্ষিণের আলোরানি সরকার, হুগলির গোঘাটের মানস মজুমদার এবং পূর্ব মেদিনীপুরের ময়নার সংগ্রাম কুমার দলুই ভোটের ফলাফল পুনর্গণনার আর্জি নিয়ে আদালতের দ্বারস্থ হয়েছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bjp candidate manicktala kalyan choubey filed recounting appeal in calcutta high court

Next Story
নজর ২০২৪: তৃণমূলকে কাছে পেতে মরিয়া সোনিয়া, বড় পদক্ষেপের পথে কংগ্রেসMamata Banerjee will attain opposition meeting today
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com