scorecardresearch

বড় খবর

ঢাকের বাদ্যি-ধুনুচি নাচ, বর্ণাঢ্য মিছিল শেষে মনোনয়ন জমা প্রিয়াঙ্কার

এদিন সকালে আলিপুর সার্ভে বিল্ডিংয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন বাম প্রার্থী শ্রীজিব বিশ্বাস।

Bjp Candidate Priyanka Tibreawal file nomination in Bhawanipur ByElection
মনোনয়নপত্র জমা দিচ্ছেন ভবানীপুর উপনির্বাচনের বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিব্রেওয়াল

ভবানীপুর উপনির্বাচনের লড়াই জমজমাট। সোমবার বর্ণাঢ্য মিছিল করে এসে মনোনয়নপত্র জমা দিলেন বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিব্রেওয়াল। ভবানীপুরে গোলবাড়ি মন্দির থেকে এদিন মিছিল শুরু করে বিজেপি। আলিপুর সার্ভে বিল্ডিংয়ে এসে শেষ হয় সেই মিছিল। শুভেন্দু অধিকারী, দিনেশ ত্রীবেদী, অর্জুন সিংদের সঙ্গে নিয়ে এদিন মনোনয়নপত্র জমা দিয়েছেন ভবানীপুরের বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিব্রেওয়াল। অন্যদিকে এদিনই মনোনয়নপত্র জমা দিয়েছেন ভবানীপুর উপনির্বাচনের বাম প্রার্থী শ্রীজিব বিশ্বাসও।

একুশের বিধানসভা ভোট মেটার কয়েকমাসের মধ্যেই ফের তপ্ত রাজ্য রাজনীতি। ভবানীপুরের উপনির্বাচনকে কেন্দ্র করে ফের সম্মুখ-সমরে শাসক-বিরোধী যুযুধান দুই প্রবল প্রতিপক্ষ। ইতিমধ্যেই মনোনয়নপত্র জমা দিয়েছেন ভবানীপুরের তৃণমূল প্রার্থী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবারই মনোনয়নপত্র জমার শেষ দিন ছিল। মনোনয়নপত্র জমা ঘিরে এদিন সকাল থেকেই বিজেপি নেতা-কর্মীদের মধ্যে প্রবল উৎসাহ-উদ্দীপনা লক্ষ্য করা গিয়েছে। মনোনয়ন পর্বকে রঙিন করতে আগেভাগেই পরিকল্পনা করে রেখেছিলেন গেরুয়া দলের নেতারা।

মনোনয়নপত্র জমা দেওয়ার আগে ভবানীপুরের গোলবাড়ি মন্দিরে পুজো দিচ্ছেন প্রিয়াঙ্কা টিব্রেওয়াল

সেই মতো এদিন বেলা ১১টা নাগাদ ভবানীপুরের গোলবাড়ি মন্দির থেকে মিছিল শুরু করে বিজেপি। মন্দিরে পুজো দিয়ে মনোনয়নপত্র জমা দিতে বেরিয়ে পড়েন বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিব্রেওয়াল। সঙ্গে ছিলেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী থেকে শুরু করে দীনেশ ত্রিবেদী, সৌমিত্র খাঁ, রুদ্রনীল ঘোষরা। বিজেপির এই মিছিল ছিল জাঁকজমকপূর্ণ। ঢাক বাজিয়ে, ধুনুচি নাচে মিছিল এগোতে থাকে আলিপুর সার্ভে বিল্ডিংয়ের দিকে। মনোনয়নপত্র জমার আগেই আলিপুর সার্ভে বিল্ডিংয়ে পৌঁছোন দীনেশ ত্রিবেদী। পরে প্রিয়াঙ্কা টিব্রেওয়ালকে সঙ্গে নিয়ে সেখানে পৌঁছন শুভেন্দু অধিকারী, অর্জুন সিংরা।

আরও পড়ুন- ভবানীপুর উপনির্বাচন মামলা: ‘কেন এত দেরিতে এলেন’, হাইকোর্টে খারিজ দ্রুত শুনানির আবেদন

এদিন ভাবানীপুর উপনির্বাচন ইস্যুতে ফের একবার রাজ্যের শাসকদল তৃণমূলের কড়া সমালোচনায় সরব হয়েছেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। সার্ভে বিল্ডিংয়ে উপস্থিত হয়ে এদিন শুভেন্দু বলেন, ”লড়াইটা প্রিয়াঙ্কা টিব্রেওয়ালের একার নয়। সারা পশ্চিমবঙ্গের গণতন্ত্রপ্রিয় মানুষের লড়াই। জাতীয় মানবাধিকার কমিশন কোর্টকে বলেছে পশ্চিমবঙ্গে আইের শাসন নেই। শাসকের আইন চলছে।” অন্যদিকে এদিনই মনোনয়নপত্র জমা দিয়েছেন ভবানীপুর উপনির্বাচনে বামেদের প্রার্থী তথা তরুণ আইনজীবী শ্রীজিব বিশ্বাস। বাম ছাত্র রাজনীতি থেকে উঠে এসেছেন শ্রীজিব। আলিপুর আদালতের এই তরুণ আইনজীবী এবারই প্রথম নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Bjp candidate priyanka tibreawal file nomination in bhawanipur byelection