scorecardresearch

বড় খবর

নন্দীগ্রামে বিজেপি প্রার্থী শুভেন্দুই! কী জানালেন দিলীপ ঘোষ?

“বুধবার নির্বাচন কমিটির মিটিং আছে। সেখানে প্রদেশের প্রথম দুটি পর্যায়ের ভোটের প্রার্থীদের নাম নিয়ে পর্যালোচনা হবে।”

নন্দীগ্রামে বিজেপি প্রার্থী শুভেন্দুই! কী জানালেন দিলীপ ঘোষ?

দিনে জুট কর্পোরেশনের চেয়ারম্যানের পদ থেকে ইস্তফা। রাতে প্রার্থী হিসাবে তাঁর নাম নিয়ে আলোচনার কথা জানিয়ে দিলে রাজ্য বিজেপি নেতৃত্ব। এদিকে তৃণমূল সুপ্রিমো নিজেই প্রার্থী হচ্ছেন নন্দীগ্রামে। কিন্তু বিজেপির কে প্রার্থী হচ্ছেন তা এখনও ঘোষণা হয়নি। তবে বিজেপির প্রার্থী হিসাবে নন্দীগ্রামের প্রাক্তন বিধায়ক শুভেন্দু অধিকারীর নামই ঘোরাফেরা করছে। প্রার্থী নিয়ে পর্যালোচনার পর বঙ্গ বিজেপির সভাপতি দিলীপ ঘোষ জানিয়ে দিলেন, “নন্দীগ্রামে শুভেন্দু অধিকারীর নাম আলোচনায় আছে।”

এরাজ্যে বিধানসভা নির্বাচন ঘোষণা হওয়ার পর এখনও কোন দলই প্রার্থী তালিকা প্রকাশ করেনি। গত লোকসভা নির্বাচনেও তৃণমূল কংগ্রেস দ্রুত প্রার্থী তালিকা প্রকাশ করেছিল। এদিকে প্রথম দুদফার নির্বাচনের প্রার্থী তালিকা নিয়ে আলোচনা হয়েছে বিজেপির বিশেষ কার্যকর্তাদের বৈঠকে। তবে এটা ঘোষিত কোর কমিটির বৈঠক নয় বলে জানিয়েছেন দিলীপ ঘোষ। শীর্ষ নেতৃত্বের অনেকেই এই বৈঠকে হাজির ছিলেন না বলে জানা গিয়েছে।

রাজ্য বিজেপির সভাপতি বলেন, “সোমবার জেলা স্তরের কার্যকর্তাদের সঙ্গে প্রার্থী নিয়ে বৈঠক হয়েছে। সেটা পুরো টিমের সামনে রাখা হয়। আগামীকাল, বুধবার নির্বাচন কমিটির মিটিং আছে। সেখানে প্রদেশের প্রথম দুটি পর্যায়ের ভোটের প্রার্থীদের নাম নিয়ে পর্যালোচনা হবে। একএকটি কেন্দ্রে দু-তিনটে করে নাম দিল্লিতে নিয়ে যাব। তারই প্রস্তুতি বৈঠক ছিল। শুভেন্দু অধিকারী কি নন্দীগ্রামে প্রার্থী হচ্ছেন? এই প্রশ্নের জবাবে দিলীপ ঘোষ বলেন, “তাঁর সঙ্গে এবিষয়ে কথা হয়নি। তবে ওনার নাম এসেছে।” তিনি জানান, সংশ্লিষ্ট বিধানসভা আসনের সামগ্রিক পরিস্থিতি এবং ওই কেন্দ্রে প্রার্থীর জয়ের সম্ভাবনা আছে কীনা সেই সব বিষয় খতিয়ে দেখা হচ্ছে। তবে প্রার্থী তালিকা চূড়ান্ত হয়নি। ৪-৫ তারিখের মধ্যে প্রথম দুই দফার ভোটের প্রার্থী তালিকা প্রকাশ হয়ে যাবে।

বিধানসভা ভোটকে লক্ষ্য রেখে এরাজ্যে প্রতিদিনই গেরুয়া শিবিরের কোনও না কোনও কেন্দ্রীয় নেতৃত্ব এরাজ্যে প্রচারে আসছেন। মঙ্গলবার মালদার গাজোলে এসেছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। দিলীপ ঘোষ জানান, অমিত শাহ, নরেন্দ্র মোদীজিসহ কেন্দ্রীয় নেতৃত্ব কোথায় কোথায় প্রচার করবেন? সে ব্যাপারেও খসরা প্রস্তাব নেওয়া হচ্ছে। রাজ্যে প্রায় ১৮-২০টা জনসভা করবেন মোদীজি। দুটো জেলার সভা একসঙ্গেও হতে পারে। তবে দক্ষিণবঙ্গে বেশি জোর দেওয়া হচ্ছে।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Bjp candidate suvendu adhikari in nandigram west bengal