বড় খবর

‘নাটকের সবে শুরু, আরও ভয়ঙ্কর ঘটনা ঘটানো হতে পারে’, সতর্কবার্তা দিলীপের

“যে কেউ পায়ে ব্যান্ডেজ বেঁধে শুয়ে পড়তে পারেন। ওই ছবি দিয়ে ভোট পাওয়া যাবে না। আমাদেরও তো কত চোট লেগেছে। তাই বলে নাটক করিনি। ”

dilip ghosh, mamata banerjee
মমতাকে নিশানা দিলীপের। অলঙ্করণ- পল্লবী দে

নন্দীগ্রামে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘আক্রান্ত’ হওয়ার ঘটনাকে ‘নাটক’ আখ্যা দিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। বৃহস্পতিবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে দিলীপ ঘোষ বলেন, “মানুষ এসব নাটক দেখে অভ্যস্ত। তবে নাটকের এই সবে শুরু। এর পর আরও ভয়ঙ্কর ঘটনা ঘটানো হতে পারে ভোটের মুখে।”

বুধবার রাতে আহত হওয়ার পরই মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন তাঁকে চার-পাঁচ জন ব্যক্তি মিলে ধাক্কা দেয়। এর নেপথ্যে বিজেপির চক্রান্ত এমনটাও অভিযোগ করা হয়। দিলীপের বক্তব্য, “মুখ্যমন্ত্রী আহত হয়েছেন। ওনার দ্রুত আরোগ্য কামনা করি। জেড প্লাস নিরাপত্তা থাকলেও কী করে মুখ্যমন্ত্রীকে কেউ ধাক্কা দিল? এর পূর্ণাঙ্গ তদন্ত হওয়া প্রয়োজন। আমরা সিবিআই তদন্তের দাবি করছি। রাজ্য পুলিশ কি অকর্মণ্য হয়ে গিয়েছে। সংবাদমাধ্যমেও কিন্তু কোনও ছবি নেই।”

আরও পড়ুন, মমতার পায়ে প্লাস্টার, সঙ্গে শ্বাসকষ্ট! ‘তৈরি থাকুক বিজেপি’ হুঁশিয়ারি অভিষেকের

গোটা ঘটনাটিকে ‘নাটক’ হিসেবে বর্ণনা করে বিজেপির রাজ্য সভাপতি বলেন, “আমি যতটুকু শুনেছি ওঁর গাড়ির ড্রাইভার রাস্তার পাশে একটি খুঁটিতে ধাক্কা মেরেছে। তখনই ওঁর পায়ে লাগে।” পাশাপাশি প্রশ্ন তুলেছেন, তদন্তের আগেই ঘটনাকে কী করে ষড়যন্ত্র বলে দাগিয়ে দেওয়া যায় তা নিয়েও।

তবে এই ঘটনার প্রেক্ষিতে নির্বাচনের সময় বাংলার মানুষকে সতর্ক করেছেন দিলীপ ঘোষ। তিনি বলেন, “এই সবে শুরু হয়েছে আরও অনেক ভয়ঙ্কর ঘটনা হতে পারে নির্বাচন জেতার জন্য। যারা হেরে যাচ্ছে তাঁরা যেকোনও জায়গায় নামতে পারে। সবে নাটক শুরু হয়েছে। আরও অনেক কিছু হবে। আমি বাংলার মানুষকে সাবধান থাকতে বলব। এই দুর্বৃত্ত, যারা চালাকি করে ভোট জেতার চেষ্টা করছে তাঁদের থেকে সাবধান থাকতে বলব। মমতা বন্দ্যোপাধ্যায়কে দিয়ে শুরু করেছে। প্রশাসনকেও সতর্ক থাকতে হবে।”

আরও পড়ুন, ‘বিজেপির চক্রান্তে’ আক্রান্ত মমতা, হামলার প্রতিবাদে আজ কমিশনে তৃণমূল

বৃহস্পতিবার সকালেই অভিষেক বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রীর পায়ে ব্যান্ডেজ বাঁধার ছবি প্রকাশ্যে এনেছেন। সে প্রসঙ্গে বিজেপি নেতা বলেন, “সে যে কেউ পায়ে ব্যান্ডেজ বেঁধে শুয়ে পড়তে পারেন। ওই ছবি দিয়ে ভোট পাওয়া যাবে না। আমাদেরও তো কত চোট লেগেছে। তাই বলে নাটক করিনি। আসলে নাচতে না জানলে উঠোন বাঁকাই হয়।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bjp dilip ghosh aims mamata banerjee injury nandigram incident before election 2021

Next Story
‘বিজেপির চক্রান্তে’ আক্রান্ত মমতা, হামলার প্রতিবাদে আজ কমিশনে তৃণমূল
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com