scorecardresearch

বড় খবর

মমতা চা বানানোর পর চা খেতে যাচ্ছেন দিলীপ ঘোষ

তৃণমূল কংগ্রেসের ‘দিদিকে বলো’-র পাল্টা হিসাবে দিলীপের এই ‘চা-চক্র’কে হাতিয়ার করে জনসংযোগে ঝাঁপাতে চলেছে গেরুয়া শিবির।

মমতা চা বানানোর পর চা খেতে যাচ্ছেন দিলীপ ঘোষ
দিলীপ ঘোষ। ছবি: টুইটার।

আচমকা চায়ের দোকানে গিয়ে চা তৈরি করে সাড়া ফেলে দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। আর এবার চা চক্রে আবির্ভূত হতে চলেছেন বঙ্গ বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। রাজ্য জুড়ে এবার চা পান করতে করতে বিবিধ বিষয়ে আলাপ আলোচনা করা যাবে দিলীপ ঘোষের সঙ্গে। মনে করা হচ্ছে, তৃণমূল কংগ্রেসের ‘দিদিকে বলো’-র পাল্টা হিসাবে দিলীপের এই ‘চা-চক্র’কে হাতিয়ার করে জনসংযোগে ঝাঁপাতে চলেছে গেরুয়া শিবির ।

বিজেপি সূত্রে খবর, ফোন বা ওয়েবসাইটের মাধ্যমে নয়, একেবারে মানুষের দরবারে গিয়ে সমস্যার কথা শুনবেন রাজ্য় বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। বাংলাজুড়ে সাধারণ মানুষের সঙ্গে চা-চক্রে বসবেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। শুনবেন মানুষের দুঃখ-দুর্দশা ও সমস্যার কথা।

উল্লেখ্য, বুধবার দিঘাতে চায়ের দোকানে চা তৈরি করে চমকে দিয়েছিলেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর এর পরের দিনই দিলীপ ঘোষের চা চক্রের ঘোষণা। তবে ঢাক-ঢোল পিটিয়ে নয়, একটা টুইটে দলের তরফে এই জনসংযোগ কর্মসূচির কথা ঘোষণা করেছে বিজেপি। এই টুইটে ১ মিনিট ৪৫ সেকেন্ডের একটি ভিডিও প্রকাশ করেছে তারা। সেখানেই এই কর্মসূচির কথা বলা হয়েছে।

আরও পড়ুন- দুর্নীতিতে কি মুকুলও যুক্ত? আগাম জামিনের আর্জি ‘চাণক্য’র

কী বলছে বঙ্গ বিজেপি?

“কোনও লোক দেখানো ফোন কল নয়। কোনও ছেলে ভোলানো চিঠিচাপাটি নয়। সরাসরি, সামনা-সামনি, সোজাসাপ্টা। সুখ-দুঃখ, হাসি-কান্না সহ যাবতীয় দৈনন্দিন সমস্যা-যন্ত্রণা ভাগ করে নিতে আপনার এলাকায় আসছেন দিলীপ ঘোষ। আড্ডার মেজাজে আপনার এলাকায় বিজেপির রাজ্য সভাপতি। সমাধান করতে পারেন তিনিই।”

প্রসঙ্গত, ‘দিদিকে বলো’ প্রচারের মাধ্যমে দিদিই যে একমাত্র ব্যক্তি যিনি বাংলার সাধারণ মানুষের যাবতীয় সমস্যা দূর করতে পারবেন, সেই বার্তা দিতে চেয়েছে তৃণমূল বলে মনে করেন অনেকেই। বিশেষত, লোকসভা নির্বাচনে ১২টি আসন হারানোর ফলেই তৃণমূলের সঙ্গে চুক্তি হয়েছে ভোটগুরু প্রশান্ত কিশোরের। তারপর ‘দিদিকে বলো’ থেকে বাড়ি বাড়ি দলীয় নেতৃত্বের খাওয়া ও রাত্রিযাপন কর্মসূচি শুরু করেছে বাংলার শাসক দল। এছাড়া, সম্প্রতি বস্তির ঘর থেকে গ্রামের বাড়িতে ঢুকে পড়ছেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আবার কখনও চায়ের দোকানে গিয়ে নিজে হাতে চা বানিয়েছেন তনি। এসবই বাম আমলে বিরোধী নেত্রী থাকাকালীন মমতার ‘পাশের বাড়ির মেয়ে’ ভাবমূর্তি ফেরানোর প্রয়াস হিসাবেই দেখছে ওয়াকিবহাল মহল। আর তাই মমতার মোকাবিলায় রাজ্য প্রধানকে মুখ করেই পথে নামছে গেরুয়া শিবির।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Bjp dilip ghosh at tea