scorecardresearch

বড় খবর

জানি না, কীভাবে শ্লীলতাহানি হয়: দিলীপ ঘোষ

‘‘আমার মিছিলে একটা বাচ্চা মেয়েকে ঢুকিয়ে দেওয়া হল। তাঁর প্ল্যাকার্ড কেড়ে নিয়েছে বলে কান্নাকাটি করছিলেন। কেউ গায়ে হাতই দেননি। তাও শ্লীলতাহানির মামলা করে দিলেন’’।

জানি না, কীভাবে শ্লীলতাহানি হয়: দিলীপ ঘোষ
দিলীপ ঘোষ। ছবি: ফেসবুক।

আবারও সেই ‘প্রতিবাদী’ তরুণীকে নিশানা করলেন দিলীপ ঘোষ। ‘গায়ে হাতই দেননি কেউ। তাও শ্লীলতাহানির মামলা করেছেন। জানি না, শ্লীলতাহানি কীভাবে হয়’’, এ ভাষাতেই প্রতিবাদী তরুণীকে একহাত নিলেন বঙ্গ বিজেপি সভাপতি। উল্লেখ্য,কয়েকদিন আগে কলকাতায় বিজেপির অভিনন্দন যাত্রায় এক তরুণীর প্রতিবাদ জানানোয় তাঁর প্ল্যাকার্ড কেড়ে নেওয়ার অভিযোগ ওঠে গেরুয়াবাহিনীর বিরুদ্ধে। ওই তরুণীকে বেনজির আক্রমণ করে বিতর্কে জড়িয়েছিলেন বিজেপি রাজ্য সভাপতি। এ ঘটনায় যৌন হেনস্থার অভিযোগে দিলীপের বিরুদ্ধে পাটুলি থানায় এফআইআর দায়ের করেছিলেন ওই তরুণী।

ঠিক কী বলেছেন দিলীপ ঘোষ?

মমতা সরকারকে নিশানা করে বৃহস্পতিবার সাংবাদিক বৈঠকে বিজেপি রাজ্য সভাপতি বলেন, ‘‘আমার সভার মধ্যে অ্যাম্বুল্যান্স ঢুকিয়ে দেওয়া হচ্ছে। আমার মিছিলে একটা বাচ্চা মেয়েকে ঢুকিয়ে দেওয়া হল। তাঁর প্ল্যাকার্ড কেড়ে নিয়েছে বলে কান্নাকাটি করছিলেন। কেউ গায়ে হাতই দেননি। তাও শ্লীলতাহানির মামলা করে দিলেন’’। এরপরই হেসে দিলীপ বলেন, ‘‘জানি না, কীভাবে শ্লীলতাহানি হয়। আমরা ছিলাম বলেই মেয়েটি নিশ্চিন্তে ফিরেছে। আমি বলেছিলাম বলে সে সময় সকলের খারাপ লেগেছিল’’।

আরও পড়ুন: ‘পিকে মমতার মাসতুতো ভাই’

প্রসঙ্গত, সিএএ-র সমর্থনে কয়েকদিন আগে কলকাতায় অভিনন্দন যাত্রা করেন দিলীপ। সে সময় সিএএ ও এনআরসি-র বিরোধিতায় একলা প্রতিবাদ জানান এক তরুণী। ওই তরুণীর পোস্টার ছিঁড়ে দেওয়ার অভিযোগ ওঠে বিজেপি কর্মীদের বিরুদ্ধে। পরে ওই তরুণীর উদ্দেশে দিলীপ বলেন, ‘‘ওঁর ভাগ্য ভাল যে শুধু পোস্টার কেড়ে ছেড়ে দিয়েছে। আর তো কিছু করেনি। ওঁর চোদ্দ পুরুষের ভাগ্য ভাল”। বিজেপি সাংসদের এই মন্তব্যের সমালোচনায় সরব হয় বিভিন্ন মহল। এরপর দিলীপের বিরুদ্ধে পাটুলি থানায় যৌন হেনস্থার অভিযোগ জানান ওই তরুণী।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Bjp dilip ghosh kolkata rally molestation