বড় খবর

৪ কেন্দ্রে উপনির্বাচন: প্রার্থী ঘোষণার আগেই নির্বাচন পরিচালন কমিটি গড়ল বিজেপি

পরের পর নির্বাচনে ব্যর্থতা। এবার আগেভাগেই কোমর বেঁধে ভোটের লড়াইয়ে নামতে চাইছে পদ্ম বাহিনী।

Bjp announces candidates list, in upcoming byelection in bengal
ফাইল ছবি।

একুশের ভোটে ভরাডুবি। ভবানীপুরের উপনির্বাচন সহ জঙ্গিপুর-সামশেরগঞ্জের ভোটেও হার। প্রচারে ঝড় তুললেও বাংলায় বারে বারেই বিপর্যয়ের মুখে পড়ছে গেরুয়া শিবির। রাজ্য সভাপতি বদলেও লাভ হয়নি। সাফাই হিসাবে কখনও দুর্বল সংগঠন, আবার কখনও শাসক দলের বিরুদ্ধে ছাপ্পা ভোটের অভিযোগ করছে বিজেপি। এসবের মধ্যেই আগামী ৩০ অক্টোবর পশ্চিমবঙ্গের চার কেন্দ্রের ফের উপনির্বাচন হবে। এবার তাই আগেভাগেই কোমর বেঁধে ভোটের লড়াইয়ে নামতে চাইছে পদ্ম বাহিনী। প্রার্থী ঘোষণা না হলেও চার কেন্দ্রের উপনির্বাচনে লড়াইয়ের প্রথম ধাপ হিসাবে পর্যবেক্ষক, নির্বাচনী প্রচার কমিটি গঠন করলেন রাজ্য বিজেপি সভাপতি।

আগামী ৩০ অক্টোবর দিনহাটা, শান্তিপুর খড়দা ও গোসাবা বিধানসভায় উপনির্বাচন। ইতিমধ্যেই এই কেন্দ্রগুলির প্রার্থীদের নাম ঘোষণা করেছে তৃণমূল। সোমবার এই চার কেন্দ্রের পর্যবেক্ষক ও প্রচার কমিটির প্রধানদের নাম ঘোষণা করল বিজেপি।

দিনহাটা কেন্দ্রে এবার বিজেপির পর্যবেক্ষক কোচবিহারের সাংসদ তথা কেন্দ্রীয় প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক ও সহ-পর্যবেক্ষক জলপাইগুড়ির সাংসদ ডঃ জয়ন্ত রায়। ইনচার্জ দীপেন রায়। কো-ইনচার্জকো-ইনচার্জের দায়িত্ব সামলাবেন ৮ বিজেপি বিধায়ক সহ মোট ১১জন।

একুশের বিধানসভা ভোট দিনহাটায় জিতেছিলেন বিজেপির নিশীথ প্রামাণিক। তবে, সাংসদ হওয়ায় তিনি বিধায়ক পদ থেকে ইস্তফা দেন। ফলে ওই কেন্দ্রে উপনির্বাচন হচ্ছে। এবারও এই কেন্দ্রের শাসক দলের প্রার্থী উদয়ন গুহ।

শান্তিপুর বিধানসভা উপনির্বাচনে এবার বিজেপির পর্যবেক্ষকের দায়িত্বে সাংসদ জগন্নাথ সরকার। সহ-পর্যবেক্ষক অনুপম দত্ত। এই কেন্দ্রের ইনচার্জ অভিজিৎ দাস। কো-ইনচার্জের দায়িত্বে পাঁচ বিধায়ক সহ মোট ৮ জন।

শান্তিপুর থেকে একুশের ভোট জয় পেয়েছিলেন বিজেপির রানাঘাটের সাংসদ জগন্নাথ সরকার। বিধায়ক পদে তিনি ইস্তফা দিলে এই কেন্দ্রে ফের উপনির্বাচন হচ্ছে। তৃণমূল ব্রজোকিশোর গোস্মামী।

খড়দা কেন্দ্রে উপনির্বাচনের জন্য বিজেপি পর্যবেক্ষক করেছে ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিংকে। ইনচার্জের মধ্যে উল্লেখযোগ্য নাম সব্যসাচী দত্ত। ২রা মের পর বিজেপি নেতৃত্বের ভূমিকা নিয়ে সব্যসাচীবাবু সোচ্চার হয়েছিলেন। ফলে তাঁর দলবদলের জল্পনা তুঙ্গে ওঠে। অন্য ইনচার্জের ভূমিকায় থাকবেন বিশ্বপ্রিয় রায়চৌধুরী। প্রচার কমিটির প্রধান প্রাক্তন বিধায়ক শীলভদ্র দত্ত। কো-ইনচার্জের দায়িত্বে চার বিধায়ক সহ মোট পাঁচ জন।

তৃণমূলের জয়ী প্রার্থী কাজল সিনহার প্রয়াণে এই কেন্দ্রে উপনির্বাচন হচ্ছে। এবার এই কেন্দ্রে তৃণমূলের প্রার্থী মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়।

গোসাবা কেন্দ্রের উপনির্বাচনে বিজেপির পর্যবেক্ষক সাংসদ জ্যোতির্ময় মাহাতো। ইনচার্জ সঞ্জয় সিং। কো-ইনচার্জের দায়িত্বে চার বিধায়ক সহ মোট পাঁচ জন।

তৃণমূলের জয়ন্ত নস্রক এই কেন্দ্রে বিধায়ক নির্বাচিত হয়েছিলেন। কিন্তু, তাঁর মৃত্যু হওয়ায় এই কেন্দ্রের উপনির্বাচন হবে। এবার এই কেন্দ্রে তৃণমূলের পার্থী সুব্রত মণ্ডল।

আরও পড়ুন- পুজোর আগেই বিধায়ক পদে মমতার শপথ? নজরে রাজ্যপালের সিদ্ধান্ত

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bjp election management team for bengal four assembly bye election 2021

Next Story
পুজোর আগেই বিধায়ক পদে মমতার শপথ? নজরে রাজ্যপালের সিদ্ধান্তmamata banerjee may take oath as mla before durgapuja
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com