scorecardresearch

বড় খবর

উন্নাওকাণ্ডে বিজেপি থেকে বহিষ্কৃত বিধায়ক কুলদীপ সেঙ্গার

বিজেপি থেকে বহিষ্কার করা হল কুলদীপকে। উন্নাওয়ে এক তরুণীকে ধর্ষণের অভিযোগে গত বছর থেকে জেলবন্দি বিজেপি বিধায়ক কুলদীপ সেঙ্গার।

উন্নাওকাণ্ডে বিজেপি থেকে বহিষ্কৃত বিধায়ক কুলদীপ সেঙ্গার
বিজেপি বিধায়ক কুলদীপ সেঙ্গার। ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

অবশেষে উন্নাওকাণ্ডে দলীয় বিধায়ক কুলদীপ সেঙ্গারের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করল বিজেপি। বিজেপি থেকে বহিষ্কার করা হল কুলদীপকে। উন্নাওয়ে এক তরুণীকে ধর্ষণের অভিযোগে গত বছর থেকে জেলবন্দি বিজেপি বিধায়ক কুলদীপ সেঙ্গার। সম্প্রতি গত রবিবার রায়বরেলিতে দুর্ঘটনার কবলে পড়ে উন্নাওয়ের নির্যাতিতার গাড়ি। এ ঘটনায় বিজেপি বিধযাকের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ তোলে নির্যাতিতার পরিবার। ইতিমধ্যেই দুর্ঘটনার তদন্তে খুনের চেষ্টার মামলায় কুলদীপকে অভিযুক্ত করেছে সিবিআই।

আরও পড়ুন: উন্নাওকাণ্ডে বিজেপি বিধায়ক কুলদীপের নামে খুনের চেষ্টার মামলা সিবিআইয়ের

উল্লেখ্য, উন্নাওয়ের নির্যাতিতার গাড়ি দুর্ঘটনার পর থেকেই বিজেপির বিরুদ্ধে সরব হয় বিরোধীরা। এতকিছুর পরও কেন কুলদীপকে বিজেপি বহিষ্কার করছে না, সে নিয়ে প্রশ্ন তোলে বিরোধীরা। এর আগে ধর্ষণের অভিযোগ সামনে আসার পর কুলদীপকে সাসপেন্ড করেছিল বলে দাবি করেছিল বিজেপি। শেষমেশ দলের বিধায়কের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিল গেরুয়াশিবির।

আরও পড়ুন: অভিযোগ করলে উন্নাওয়ের ধর্ষিতার মতো অবস্থা হবে? পুলিশকর্তাকে প্রশ্ন কিশোরীর

এদিকে, দুর্ঘটনার কিছুদিন আগে দেশের প্রধান বিচারপতি রঞ্জন গগৈকে একটি চিঠি লিখেছিলেন নির্যাতিতা ও তাঁর দুই আত্মীয়। ওই চিঠিতে তাঁদের প্রাণ সংশয়ের কথা লেখা ছিল। কেন সেই চিঠি সঠিক সময়ে প্রধান বিচারপতিকে দেওয়া হয়নি তা নিয়ে সেক্রেটারি জেনারলের কাছে রিপোর্ট তলব করেছে সুপ্রিম কোর্ট। সোমবার গাড়ি দুর্ঘটনার তদন্তে নেমে কুলদীপ সেঙ্গারের বিরুদ্ধে খুনের মামলা রুজু করে উত্তরপ্রদেশ পুলিশ। কুলদীপের সঙ্গে আরও ৯ জনের বিরুদ্ধে খুনের মামলা রুজু করা হয়। দুর্ঘটনার পর নির্যাতিতার মা বিস্ফোরক অভিযোগ করে জানিয়েছিলেন, গোটাটাই ষড়যন্ত্র। ওরা আমাদের পরিবারকে শেষ করে দিতে চায়। উন্নাওয়ের নির্যাতিতার গাড়ি দুর্ঘটনা নিয়ে সরব হন মমতা বন্দ্যোপাধ্যায়, অরবিন্দ কেজরিওয়ালরা।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Bjp expels kuldeep singh senger unnao