বড় খবর

‘বিজেপির সরকার গরিবদের সরকার’, উত্তর প্রদেশে দলীয় অনুষ্ঠানে দাবি অমিত শাহের

Uttar Pradesh: ২০২৪-এ ফের প্রধানমন্ত্রী হয়ে ফিরছেন নরেন্দ্র মোদি। তাঁর নেতৃত্বেই সে বছর সাধারণ নির্বাচন লড়া হবে।

Amit Shah, Kashmir Issue, Article-370
অমিত শাহ ফাইল ছবি।

Uttar Pradesh: ২০২২ সালের উত্তর প্রদেশ ভোট আদিত্যনাথের নেতৃত্বেই লড়বে বিজেপি। শুক্রবার লখনউয়ের এক অনুষ্ঠানে দলের অবস্থান স্পষ্ট করে দিলেন অমিত শাহ। পাশাপাশি তিনি দাবি করেছেন, ২০২৪-এ ফের প্রধানমন্ত্রী হয়ে ফিরছেন নরেন্দ্র মোদি। তাঁর নেতৃত্বেই সে বছর সাধারণ নির্বাচন লড়া হবে। এই দুটি মন্তব্য করে জাতীয় রাজনীতিতে চলা সাম্প্রতিক জল্পনায় জল ঢেলেছেন স্বরাষ্ট্র মন্ত্রী। বিশেষজ্ঞদের একটি অংশের দাবি ছিল, ২০২৪-এ সরবেন নরেন্দ্র মোদি। তাঁর জায়গায় আসবেন যোগী আদিত্যনাথ। আর ২০২২ উত্তর প্রদেশ ভোটে যোগীকে সামনে রাখবে না বিজেপি।

এই দুই জল্পনার অবসান এদিন ঘটিয়ে স্বরাষ্ট্র মন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি উত্তর প্রদেশের সব প্রয়োজন পূরণ করেছেন। যার ভিত্তিতেই ২০২৪ সালে ভোটে লড়বে বিজেপি। প্রধানমন্ত্রী হবেন মোদিজি। একইভাবে ২০২২ উত্তর প্রদেশ বিধানসভা ভোটের পর মুখ্যমন্ত্রী হবেন যোগীজি।‘

এদিন লখনউয়ের অনুষ্ঠানে দলের তরফে সদস্য সংগ্রহ কর্মসূচি চালু করেন স্বরাষ্ট্র মন্ত্রী। বিজেপির একটি সুত্রের দাবি, এই অনুষ্ঠানের মধ্যে দিয়েই আগামি বিধানসভা ভোটের প্রস্তুতি ঘণ্টা বাজিয়ে দিয়ে গেলেন স্বরাষ্ট্র মন্ত্রী। একই ভাবে জাতীয় রাজনীতির প্রধান শত্রু কংগ্রেস এবং ইউপি-তে বিজেপির শত্রু সমাজবাদী পার্টিকে একহাত নিয়েছেন অমিত শাহ। অন্যরা যখন পরিবারের জন্য সরকার গড়েন। একমাত্র বিজেপি রাজ্যের গরিবদের জন্য সরকার প্রতিষ্ঠা করেন।

এদিন এভাবেই সরব হয়েছিলেন স্বরাষ্ট্র মন্ত্রী। এদিকে, দেশের জাতীয় রাজনীতির কেন্দ্রবিন্দুতে আরও কয়েক দশক থাকবে বিজেপি। বৃহস্পতিবার গোয়ায় মমতার পা রাখার দিনই বড় বোমা ফাটালেন ভোটকুশলী প্রশান্ত কিশোর। গোয়ায় একটি সাংবাদিক সম্মেলনে সাফ জানিয়ে দিলেন, “বিজেপি আরও কয়েক দশক থাকবে, কিন্তু রাহুল গান্ধির সমস্যা হল তিনি বুঝতেই পারছেন না।”

পিকে-র নিশানায় ফের গান্ধি পরিবার। এর আগেও উত্তরপ্রদেশের ভোট নিয়ে রাহুল-প্রিয়াঙ্কাকে কটাক্ষ করেছিলেন মমতার ভোটকুশলী। মমতাও জাতীয় রাজনীতিতে বিজেপিকে সবদিক থেকে কোণঠাসা করতে মরিয়া। বৃহস্পতিবারই গোয়ায় পৌঁছেছেন মুখ্যমন্ত্রী। তার মধ্যে বিজেপিকে নিয়ে পিকে-র মন্তব্যে ঝড় উঠেছে জাতীয় রাজনীতিতে।

কী বলেছেন প্রশান্ত কিশোর?

পিকে বলেছেন, “ভারতের রাজনীতির কেন্দ্রবিন্দুতে বিজেপি আরও কয়েক দশক থাকবে। ওরা জিতুক বা হারুক। কংগ্রেসের যেমন প্রথম ৪০ বছরে বিজেপি কোথাও ছিল না। ৩০ শতাংশের বেশি ভোট একবার দখলে চলে এলে সেটা এত তাড়াতাড়ি যাবে না। তাই কখনও এই ভুল করবেন না যে মানুষ ভীষণ রেগে রয়েছে আর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কুর্সি থেকে ছুঁড়ে ফেলে দেবে। যদিও মোদীকে ছুঁড়ে ফেলে, বিজেপি কিন্তু কোথাও চলে যাচ্ছে না। ওরা থাকবে, আর আরও কয়েক দশক লড়াই করবে। এত তাড়াতাড়ি যাবে না বিজেপি।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bjp forms government only for the betterment of poor people says amit shah national

Next Story
মমতার নিশানায় কংগ্রেস, তৃণমূলের নজরে লোকসভার প্রধান বিরোধী দলের তকমা?why mamata banerjee attack congress before 2024 loksabha election
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com