বড় খবর

তৃণমূলের বিরুদ্ধে আমফান ত্রাণ সামগ্রী দুর্নীতির বড় অভিযোগ বিজেপির কেন্দ্রীয় নেতার

আমফান বিধস্ত বাংলার পরিস্থিতি নিয়ে সরাসরি তৃণমূলকেই বিঁধলেন ভারতীয় জনতা পার্টির সর্বভারতীয় সাধারণ সম্পাদক ভূপেন্দর যাদব।

তৃণমূলের বিরুদ্ধে আমফান ত্রাণ সামগ্রী দুর্নীতির বড় অভিযোগ

ঘূর্ণিঝড় আমফান পরবর্তী বাংলার পরিস্থিতি সামলাতে বুধবারই সর্বদল বৈঠক করে বিরোধী দলের সদস্য নিয়ে কমিটি গঠন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিকে আমফানধস্ত বাংলার পরিস্থিতি নিয়ে সরাসরি তৃণমূলকেই বিঁধলেন ভারতীয় জনতা পার্টির সর্বভারতীয় সাধারণ সম্পাদক ভূপেন্দর যাদব। তিনি অভিযোগ করেন যে তৃণমূলের কর্মীরা আমফান বিধ্বস্ত মানুষদের কাছ ত্রাণ সামগ্রী পৌঁছে না দিয়ে তার অপব্যবহার করছে।

দিল্লি থেকে পশ্চিমবঙ্গে একটি ভার্চুয়াল র‍্যালির উদ্দেশে এই দাবি করেন বিজেপির সাধারণ সম্পাদক। এই র‍্যালিতে উপস্থিত থাকার কথা ছিল কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানিরও। রাজ্যসভার সাংসদ ভূপেন্দর যাদব এও বলেন অভিযোগ করেন যে করোনা অতিমারী সামাল দিতে কেন্দ্রীয় সরকার যে প্রকল্প এনেছে সেই সুবিধা থেকে বাংলার মানুষকে বঞ্চিত করছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার।

আরও পড়ুন, বিজেপি-তৃণমূলকে চ্যালেঞ্জ, ২০২১-এ জোট গড়তে একসঙ্গে পথে বাম-কংগ্রেস

বিজেপি নেতা বলেন, “কেন্দ্রীয় সরকার দেশের সব কৃষকদের অর্থনৈতিক সাহায্য দেওয়ার জন্য কিষাণ সম্মান যোজনার যে প্রকল্প এনেছে সেই প্রকল্পের সুবিধা পাচ্ছে না বাংলার কৃষকরা। মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার এই প্রকল্প এখানে লাগু না করায় আর্থিক সুবিধা পাচ্ছেন না কৃষকেরা।” তিনি এও বলেন, “সাইক্লোন আমফানে যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন তাঁদের সাহায্য করা হচ্ছে না। খাদ্য এবং ত্রাণ সামগ্রীর অপব্যবহার করছেন তৃণমূলের নেতা এবং কর্মীরা।”

এই ভার্চুয়াল র‍্যালিতে যোগদান করেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। রাজ্য সরকারের দিকেই আক্রমণ করে তিনি বলেন যে গণতান্ত্রিক কার্যকলাপ করার জন্য কমপক্ষে ৩৪ হাজার বিজেপি কর্মীদের বিরুদ্ধে মামলা করা হয়েছে রাজ্যে। করোনা প্রসঙ্গে মেদিনীপুরের এই সাংসদ বলেন যে রাজ্যের স্বাস্থ্যব্যবস্থা সম্পূর্ণ ভেঙ্গে পড়েছে। এমনকী রাজ্যবাসীকে যথাযথ চিকিৎসাও দিতে পারছে না মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bjp gen secretory claims mamata banerjee goverment diverting cyclone relief materials

Next Story
বিজেপি-তৃণমূলকে চ্যালেঞ্জ, ২০২১-এ জোট গড়তে একসঙ্গে পথে বাম-কংগ্রেস
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com