scorecardresearch

বড় খবর

‘কংগ্রেসের টিকিটে জিতেই যোগ বিজেপিতে, গোয়ায় নয়া কৌশল গেরুয়ার’, তোপ কেজরির

তিন দিনের গোয়া সফরে আপ প্রধান অরবিন্দ কেজরিওয়াল।

After Punjab AAP all set to venture into Haryana for 2024 assambly poll
হরিয়ানায় কেজরির বাজি কে?

দলের হয়ে নির্বাচনী প্রচারে গোয়া গিয়ে বেশ কৌশলী আপ প্রধান। সৈকত-রাজ্যে শাসক বিজেপি নতুন কৌশল নিয়েছে বলে অভিযোগ অরবিন্দ কেজরিওয়ালের। গোয়ায় কংগ্রেস ভোট-ব্যাঙ্কে থাব বসাতে চায় আপ। কৌশলী কেজরির কথায়, ”বিজেপি একটা নতুন কৌশল নিয়েছে। কংগ্রেসের টিকিটে একবার কেউ জিতে গেলেই, পরে তিনি বিজেপিতে যোগ দিচ্ছেন।”

মঙ্গলবার বিকেলে ডাবোলিম বিমানবন্দরে নামেন দিল্লির মুখ্যমন্ত্রী তথা আপ সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়াল। টানা তিন দিন গোয়ায় থাকবেন কেজরিওয়াল। দলের প্রার্থীদের সমর্থনে সৈকত-রাজ্যে প্রচারে ঝড় তুলবেন কেজরি। মঙ্গলবার গোয়া পৌঁছেই তিনি বলেন, ”গোয়ার মানুষের কাছে দুটি বিকল্প আছে। একটি হল একটি সৎ দলকে ভোট দেওয়া এবং নির্বাচন করা এবং সৎ সরকার তৈরি করা। অন্যটি হল প্রত্যক্ষ বা পরোক্ষভাবে বিজেপিকে ভোট দেওয়া। তাঁরা যদি অন্য কোনও দলকে ভোট দেন, তবে সেই ভোট যাবে বিজেপিতে।”

গোয়ায় শাসক বিজেপির বিরুদ্ধে নয়া অভিযোগ আপ সুপ্রিমোর। কেজরিওয়াল বলেন, ”গতবার কংগ্রেসকে ভোট দিলেও পরে বিধায়করা বিজেপিতে গিয়েছেন। এবার আমরা শুনছি যে বিজেপি তাদের লোকদের কংগ্রেসের টিকিট পেতে সাহায্য করেছে। যাতে তাঁরা জয়ী হয়ে সরাসরি বিজেপিতে আসতে পারেন।”

আরও পড়ুন- রাষ্ট্রপতির পর এবার প্রধানমন্ত্রী, ধনকড়কে সরাতে মোদীর দ্বারস্থ তৃণমূল

দক্ষিণ গোয়ার ক্যাথলিক অধ্যুষিত সালসেট তালুকে আটটি বিধানসভা কেন্দ্র রয়েছে। কেজরির দাবি এই কেন্দ্রগুলিতে আসন্ন নির্বাচনে বিজেপির জেতার সম্ভাবনা কম। অথচ এই আটটি কেন্দ্র রাজ্যে সরকার গঠনের ক্ষেত্রে নির্ণায়ক ভূমিকা নিতে পারে বলে দাবি কেজরিওয়ালের।

তাঁর কথায়, ”সালসেট এমন একটি এলাকা যেখানে বিজেপির জেতার কোনও সম্ভাবনা নেই। তাই বিজেপি তার প্রার্থীদের জন্য কংগ্রেসের টিকিট পেয়েছে যাতে তারা জয়ী হয়ে বিজেপিতে যেতে পারে। বিজেপি বুঝতে পেরেছে যে সালসেটে জয়ী না হয়ে সরকার গঠন করা যাবে না। তাই তাঁরা সাতজন প্রার্থীকে কংগ্রেসের ব্যানারে ব্যালটে রেখেছে এবং তাদের টাকার জোগান দিচ্ছে।”

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Bjp has new strategy once congress candidates win they will join bjp says kejriwal in goa