scorecardresearch

বড় খবর

‘এটা জনগণের রায় নয়, নির্বাচনের নামে প্রহসন’, তৃণমূলকে দুষছে বিজেপি

ধরাশায়ী বিরোধীরা। সবুজ ঝড়ে কার্যত ধূলিস্যাৎ হয়ে গিয়েছে বাম, বিজেপি, কংগ্রেস।

‘এটা জনগণের রায় নয়, নির্বাচনের নামে প্রহসন’, তৃণমূলকে দুষছে বিজেপি
সুকান্ত মজুমদার ও শুভেন্দু অধিকারী

পুরভোটে রাজ্যজুড়ে সবুজ ঝড়। ১০৮ পুরসভার ১০২টিতেই জয়ী তৃণমূল। ধরাশায়ী বিরোধীরা। সবুজ ঝড়ে কার্যত ধূলিস্যাৎ হয়ে গিয়েছে বাম, বিজেপি, কংগ্রেস। তবে ভোটের এই ফল আদতে জনগণের নয় বলেই দাবি বিজেপির। এদিন সাংবাদিক বৈঠকে রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার বলেন, ”এই রায় জনগণের নয়। এই রায় আমরা মানি না।”

পুরভোটে রাজ্যজুড়ে দাপট জোড়াফুলের। ১০৮ পুরসভার ১০২টিতেই বিপুল জয় পেয়েছে তৃণমূল। একটি পুরসভা দখলে রেখেছে বামেরা। চাঁপদানি, ঝালদা, এগরা বেলডাঙা পুরসভা ত্রিশঙ্কু রয়েছে। দার্জিলিং পুরসভায় জয়ী হয়েছে অজয় এডওয়ার্ডসের হামরো পার্টি। তাহেরপুর পুরসভা এবারও দখলে রেখেছে বামেরা।

আরও পড়ুন- জয়ী নির্দলদের নিয়ে কী অবস্থান তৃণমূলের? মুখ খুললেন মমতা

বিরোধী অন্য দলগুলির মতোই পুরভোটে ধরাশায়ী গেরুয়া শিবির। এদিন নির্বাচনের এই ফল প্রসঙ্গে রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার বলেন, ”এই রায় জনগণের নয়। এই ফল করানো হয়েছে। এই ফলের মধ্য দিয়ে জনগণের রায় প্রতিপাদ হয়নি। এই নির্বাচন সম্পূর্ণরূপে একটি প্রহসন। সব জায়গায় পুনর্নির্বাচন চেয়েছিলাম। কিন্তু নির্বাচন কমিশন মাত্র দুটি বুথে পুনর্নির্বাচনের নির্দেশ দিয়েছিলেন।”

পুরভোটের ফল নিয়ে রাজ্যের শাসকদলকে তুলোধনা করেছেন রাজ্য বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্যও। সাংবাদিক বৈঠকে তিনি এদিন বলেন, ”এই নির্বাচনের ফলাফল আমরা গ্রহণ করছি না। শাসকদলের গণতন্ত্র সম্পর্কে অনীহা। এই পরিস্থিতিতে পশ্চিমবঙ্গে অবাধ ও সুষ্ঠু ভোট হওয়া সম্ভব নয়।”

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Bjp is not accepting the result of bangal municipal election