scorecardresearch

বড় খবর

নীতীশের নেতৃত্বেই বিজেপি-জেডিইউ-এলজেপি জোট বেঁধে লড়বে: নাড্ডা

আসন্ন বিহার ভোটে এই তিন দল একত্রে লড়বে কিনা তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়। এ দিন ভার্চুয়াল সভায় নাড্ডার মন্তব্যে অবশ্য সেই ধোঁয়াশা দূর হল।

জেপি নাড্ডা। ফাইল চিত্র

আসন্ন বিহার বিধানসভা নির্বাচনে মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের নেতৃত্বেই জেডিইউ, এলজেপি ও বিজেপি জোটবদ্ধভাবে লড়াই করবে। রবিবার বিহার নির্বাচনের প্রেক্ষিতে গেরুয়া শিবিরের প্রস্ততি বৈঠকে স্পষ্ট জানিয়েদিলেন বিজেপি সভাপতি জেপি নাড্ডা। এনডিএ-তে থাকলেও ঝাড়খণ্ড ভোটে আলাদ লড়েছিল এলজেপি। সম্প্রতি মুখ্যমন্ত্রী তথা জেডিইউ নেতা নীতীশ কুমারের সঙ্গে লোকজনশক্তি দলের নেতা চিরাগ পাসোয়ানের বাকযুদ্ধ চরমে পৌঁছয়। তারপরই আসন্ন বিহার ভোটে এই তিন দল একত্রে লড়বে কিনা তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়। এ দিন ভার্চুয়াল সভায় নাড্ডার মন্তব্যে অবশ্য সেই ধোঁয়াশা দূর হল বলেই মনে করা হচ্ছে।

বিহারে ক্ষমতা ধরে রাখার বিষয়ে আত্মবিশ্বাস প্রকাশ করে বিজেপি সভাপতি বলেছেন, ‘এ রাজ্য সহ গোটা দেশে বিরোধী রাজনৈতিক শক্তি ব্যয় শক্তি’তে পরিণত হয়েছে। মানুষের আশাপূরণ করতে পারে একমাত্র শাসক দলই। বিরোধী রাজনৈতিক দলগুলোর কোনও দূরদৃষ্টি নেই, আর তারা মানুষের কাজ করতেও চায় না। রাজনীতির বাইরে তাদের বিরোধীদের কিছু নজরে আসে না।’

চিরাগ পাসোয়ান, রামবিলাস পাসোয়ান, নীতীশ কুমার, অমিত শাহ

 

এ দিনের সভায় মুখ্যমন্ত্রী নীতিশের নেতৃত্বে বিহারে কোভিড পরিস্থিতি মোকাবিলার প্রশংসা করেন পদ্ম বাহিনীর সভাপতি। রাজ্য সরকারের করোনা ও বন্যা মোকাবিলাকে নির্বাচনে ইস্যু করার কথা বলেন জেপি নাড্ডা। এ ছাড়া কোভিড সময়কালে মোদী সরকার যে আর্থিক প্যাকেজ ঘোষণা করেছেন তা নিয়েও বিজেপিকে প্রচার করার নির্দেশ দেন তিনি।

আগামী অক্টোবর-নভেম্বরে বিহারের বিধানসভা ভোট। করোনা আবহে ভোটের কথা বিবেচনা করে ইতিমধ্যেই গাইড লাইন প্রকাশ করেছে নির্বাচন কমিশন। বিরোধী শিবির করোনাকালে ভোট স্থগিত ও গাইড লাইন নিয়ে প্রশ্ন তুললেও বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট কমিশনের পদক্ষেপকে স্বাগত জানিয়েছে। কমিশনের উদ্যোগের ফলে রাজ্যে ‘অচলাবস্থা’ হবে না বলে মত বিজেপির।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Bjp jdu ljp to fight bihar polls together under nitish kumar s leadership sayes jp nadda