scorecardresearch

বড় খবর

বিপ্লব দেবকে ‘কুরুচিকর’ আক্রমণ! ফিরহাদের বিরুদ্ধে FIR দায়ের ত্রিপুরায়

অভিযোগ দায়ের করেছেন সোহেল রানা নামে এক বিজেপি নেতা।

BJP Leader filed FIR against Bengal Minister Firhad Hakim in Tripura
ফিরহাদ হাকিম। ফাইল ছবি

ত্রিপুরায় বিজেপি-তৃণমূল চাপানউতোর অব্যাহত। সোমবার যুব তৃণমূল সভানেত্রী সায়নী ঘোষ জামিন পেতে না পেতেই মমতার মন্ত্রীর বিরুদ্ধে দায়ের হল এফআইআর। রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিমের বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছে ত্রিপুরার সোনামূড়া থানায়। অভিযোগ দায়ের করেছেন সোহেল রানা নামে এক বিজেপি নেতা।

বিজেপি নেতার অভিযোগ, গত ২০ নভেম্বর ত্রিপুরায় নির্বাচনী জনসভা থেকে মুখ্যমন্ত্রী বিপ্লব দেবকে কুরুচিকর ভাষায় আক্রমণ করেন ফিরহাদ। মানহানিকর শব্দ ব্যবহার করেছেন কলকাতার মুখ্য পুরপ্রশাসক। তার মধ্যে রয়েছে, তুইতোকারি করা, কুয়োর ব্যাঙ বলা, জুমলাবাজ, দালাল-এর মতো অশ্রাব্য শব্দ ব্যবহারের অভিযোগ উঠেছে ফিরহাদের বিরুদ্ধে।

অভিযোগকারী বিজেপি নেতার দাবি, ফিরহাদ জনসভা থেকে বলেন, তুই এখানে আমায় মারলে ওখানে পাঁচ মিনিটে পাঁচটা মারব। মন্ত্রীর এমন শব্দ ব্যবহারে রাজ্যের শান্তি নষ্ট হচ্ছে বলে দাবি বিজেপি নেতার। এই মন্তব্যের পর ত্রিপুরায় রাজনৈতিক হিংসা হচ্ছে, পরিবেশ অগ্নিগর্ভ হয়েছে বলে জানিয়েছেন বিজেপি নেতা। তাই ফিরহাদের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছেন তিনি।

বিজেপি নেতা পুলিশকে জানিয়েছেন, বিষয়টি যেন গুরুত্ব সহকারে দেখা হয়। প্রয়োজনে ২০ নভেম্বরের ভিডিও ক্লিপ দেখে যেন মন্ত্রীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়। উল্লেখ্য, মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের নির্বাচনী সভা নিয়ে কুরুচিকর মন্তব্য এবং খুনের চেষ্টার অভিযোগে রবিবারই থানায় ডেকে জেরার পর গ্রেফতার করা হয় যুব তৃণমূল সভানেত্রী সায়নী ঘোষকে। এর আগে অভিষেক বন্দ্যোপাধ্যায়, কুণাল ঘোষ-সহ বাংলার একাধিক নেতা-মন্ত্রীর বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। এবার সেই তালিকায় যোগ হল ফিরহাদ হাকিমের নাম।

আরও পড়ুন গ্রেফতারির ২৪ ঘণ্টার মধ্যে জামিন সায়নী ঘোষের! ‘সত্যমেব জয়তে’, মন্তব্য যুবনেত্রীর

যদিও এই মামলাকে গুরুত্ব দিতে নারাজ ফিরহাদ। তিনি বলেছেন, যা পারে করুক। আগামী ২৫ নভেম্বর আগরতলায় পুরভোট রয়েছে। তার আগে ত্রিপুরায় বিজেপি-তৃণমূল সংঘাত, মামলা-পাল্টা মামলা অব্যাহত রয়েছে। জানা গিয়েছে, তদন্তের জন্য ফিরহাদ হাকিমকে ডেকে পাঠাতে পারে ত্রিপুরা পুলিশ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Bjp leader filed fir against bengal minister firhad hakim in tripura