scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

‘মমতা হেরে যাবেন বলে ভয় পেয়েছেন’, কটাক্ষ মুকুলের

মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে আবারও সুর চড়ালেন মুকুল রায়।

‘মমতা হেরে যাবেন বলে ভয় পেয়েছেন’, কটাক্ষ মুকুলের
মুকুল-মমতা।

প্রদেশ কংগ্রেস নেতা সন্ময় বন্দ্যোপাধ্যায়ের গ্রেফতারি নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করলেন মুকুল রায়। ‘ভোটে হেরে যাবেন বলেই ভয় পেয়ে এসব করছেন মমতা বন্দ্যোপাধ্যায়’, এ ভাষাতেই একদা দলনেত্রীকে একহাত নিয়েছেন তৃণমূলের প্রাক্তন ‘সেকেন্ড ইন কমান্ড’ তথা বর্তমান বিজেপি নেতা মুকুল রায়। উল্লেখ্য, মুখ্যমন্ত্রী-সহ তৃণমূলের শীর্ষ নেতৃত্বের বিরুদ্ধে মুখ খুলেছিলেন বলেই সন্ময়কে গ্রেফতার করা হয়েছে বলে অভিযোগ করে একযোগে সরব হয়েছে বাম-কংগ্রেস-বিজেপি। এই প্রেক্ষিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে যেভাবে সরব হলেন মুকুল, তা রাজনৈতিকভাবে তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহলের একাংশ।

ঠিক কী বলেছেন মুকুল রায়?
সন্ময় বন্দ্যোপাধ্যায়ের গ্রেফতারি প্রসঙ্গে ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা-কে বিজেপি নেতা মুকুল বলেন, ‘‘এটা বাক স্বাধীনতার উপর আক্রমণ করা হয়েছে। বাংলায় কোনও গণতন্ত্র নেই’’। এরপরই মমতার বিরুদ্ধে সুর চড়িয়ে মুকুল বলেন, ‘‘মমতা বন্দ্যোপাধ্যায় বাংলায় হেরে যাবেন। তাই ভয় পেয়ে এসব করছেন’’। উল্লেখ্য, লোকসভা নির্বাচনে এবার বাংলায় ‘অভাবনীয় সাফল্য’ পেয়েছে বিজেপি। এই উত্থানের নেপথ্যে মুকুল রায়ই অন্যতম কারিগর বলে মনে করে রাজনৈতিক মহলের একাংশ। তাছাড়া, লোকসভা ভোটের পর মুকুলের হাত ধরে যেভাবে শাসকদলের একের পর এক নেতা-মন্ত্রীর হাতে পদ্ম পতাকা উঠেছে, তাতে ‘ঘুম উড়েছে’ তৃণমূলের। সম্প্রতি, মুকুলের হাত ধরে চলে যাওয়া একের পর এক পুরসভা ‘পুনরুদ্ধারে’ নেমেছে তৃণমূল। এই প্রেক্ষাপটে মমতার বিরুদ্ধে মুকুলের আক্রমণ রাজনৈতিক দিক থেকে গুরুত্বপূর্ণ বলেই মত সংশ্লিষ্ট মহলের একাংশের।

আরও পড়ুন: ‘মমতার বিরুদ্ধে মুখ খোলায়’ গ্রেফতার কংগ্রেস নেতা, তোলপাড় বঙ্গ রাজনীতি

অন্যদিকে, প্রদেশ কংগ্রেস নেতার গ্রেফতারির ঘটনায় তৃণমূলকে বিঁধতে যেভাবে একজোটে সরব হয়েছে বাম-কংগ্রেস-বিজেপি, তা অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে ব্যাখ্যা রাজনীতির কারবারিদের একাংশের। শনিবার সন্ময়ের বাড়িতে যায় বিজেপি প্রতিনিধি দল। ওই দলে ছিলেন বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার, অগ্নিমিত্রা পাল।

আরও পড়ুন: ‘নোবেলজয়ী অভিষেকবাবু’, মমতার মন্তব্যে উত্তাল বঙ্গ রাজনীতি

উল্লেখ্য, দীর্ঘদিন ধরে সোশ্যাল সাইটে তৃণমূলের শীর্ষ নেতৃত্বের বিরুদ্ধে সোচ্চার হয়েছিলেন কংগ্রেস নেতা সন্ময় বন্দ্যোপাধ্যায়। এ নিয়ে রাজ্যের একাধিক থানায় তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়। বৃহস্পতিবার সন্ধেয় আগরপাড়ায় একটি বাড়ি থেকে সন্ময়কে গ্রেফতার করে পুরুলিয়া পুলিশ। পরিবারের অভিযোগ, কোনও পরোয়ানা ছাড়াই গ্রেফতার করা হয়েছে সন্ময়কে। গ্রেফতারের সময় পুলিশের সঙ্গে শাসকদলের কর্মীরাও ছিল বলে দাবি পরিবারের। আর এ ঘটনা ঘিরেই তোলপাড় রাজ্য রাজনীতি।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Bjp leader mukul roy hits out at mamata banerjee sanmoy banerjee