scorecardresearch

বড় খবর

শুভেন্দুর বিরুদ্ধে জারি নোটিশ প্রত্যাহার, মুখ্যমন্ত্রীকে বিঁধে টুইট বিরোধী দলনেতার

করোনা বিধি লঙ্ঘনের অভিযোগ তুলে মঙ্গলবারই শুভেন্দু অধিকারীকে নোটিশ পাঠায় পুলিশ। বুধবার সেই নোটিশ প্রত্যাহার করে নেওয়া হয়।

শুভেন্দুর বিরুদ্ধে জারি নোটিশ প্রত্যাহার, মুখ্যমন্ত্রীকে বিঁধে টুইট বিরোধী দলনেতার
আবারও বিরোধী দলনেতার নিশানায় মুখ্যমন্ত্রী।

”মমতা বন্দ্যোপাধ্যায় সফলভাবে পশ্চিমবঙ্গ পুলিশকে তৃণমূলের গণসংগঠনে পরিণত করেছেন”, তাঁর বিরুদ্ধে জারি করা নোটিশ রাতারাতি প্রত্যাহার নিয়ে এভাবেই মুখ্যমন্ত্রী তথা রাজ্যের পুলিশমন্ত্রীকে কটাক্ষ বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর। করোনা বিধি লঙ্ঘনের অভিযোগ তুলে হাজিরা দিতে বলে মঙ্গলবারই শুভেন্দু অধিকারীকে নোটিশ পাঠায় হলদিয়ার দুর্গাচক থানার পুলিশ। অথচ বুধবারই সেই নোটিশ প্রত্যাহার করে নেওয়া হয়।

উল্লেখ্য, গত ১৬ মার্চ রাজ্যে করোনা বিধি লাগু থাকাকালীন হলদিয়ার দুর্গাচকে বিজেপির একটি কর্মসূচিতে যোগ দিয়েছিলেন রাজ্যের বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী। প্রশাসনের অভিযোগ, সেই কর্মসূচিতে লোক সংখ্যা বেশি ছিল। রাজ্যে করোনা বিধি লাগু থাকাকালীন এই ধরনের জয়ামেতে হাজির হয়ে শুভেন্দু অধিকারীও আইন ভেঙেছেন বলে অভিযোগ পুলিশের। এছাড়া পুলিশের অনুমতি ছাড়াই ওই দিন দুর্গাচকে বিজেপির কর্মসূচির আয়োজন করা হয়েছিল বলে অভিযোগ। তারই ভিত্তিতে বিরোধী দলনেতার বিরুদ্ধে মামলা করা হয়।

বুধবার শুভেন্দু অধিকারীকে হলদিয়ার দুর্গাচক থানায় হাজির হতে বলে একটি নোটিশ জারি করা হয়। মঙ্গলবার সেই নোটিশটি জারি করা হয়েছিল। তবে এরই মধ্যে বিরোধী দলনেতার আইনজীবীরা পুলিশকে জানান, শুভেন্দু অধিকারীকে রক্ষাকবচ দিয়েছে কলকাতা হাইকোর্ট।

রাজ্য পুলিশ তাঁকে জিজ্ঞাসাবাদ করতে চাইলে শুভেন্দু অধিকারীর সময় মতো করতে হবে। হাইকোর্টের দেওয়া এই রক্ষাকবচের বিষয়টি জেলার পুলিশ সুপারের পাশাপাশি দুর্গাচক থানাকেও জানান শুভেন্দু অধিকারীর আইনজীবীরা। তারপরেই বুধবার তড়িঘড়ি শুভেন্দু অধিকারীকে ডেকে পাঠিয়ে জারি করা নোটিশ প্রত্যাহার করে নেওয়া হয়।

রাতারাতি এই নোটিশ প্রত্যাহার নিয়ে মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করেছেন নন্দীগ্রামের বিজেপি বিধায়ক। টুইটে শুভেন্দু লিখেছেন, ”মমতা বন্দ্যোপাধ্যায় সফলভাবে পশ্চিমবঙ্গ পুলিশকে তৃণমূলের গণসংগঠনে পরিণত করেছেন। এই ধরনের ভুল তাদের বিশ্বাসযোগ্যতা নষ্ট করেছে। তাই উচ্চ আদালতও সিবিআই-এর উপর তাদের আস্থা বজায় রেখেছে।”

শুভেন্দু অধিকারী এদিন তাঁর টুইটটি রাজ্যের বিভিন্ন থানা-পুলিশ জেলার অফিসিয়াল টুইটার হ্যান্ডেলকে ট্যাগ করেছেন। এরই পাশাপাশি তাঁর টুইটটি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ থেকে শুরু করে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা ও দলের আইটি সেলের প্রধান আমিত মালব্যকেও ট্যাগ করেছেন শুভেন্দু অধিকারী।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Bjp leader suvendu adhikari criticised tmc mamata banerjee regarding police notice