বড় খবর

মরিয়া বিজেপি, মমতাকে রুখতে ভবানীপুরে তাবড় পদ্ম নেতৃত্বদের নিয়ে ম্যানেজমেন্ট টিম

প্রার্থী ঘোষণায় দেরি হল। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায়কে চেনা ভোট ময়দানে জমি ছাড়তে নারাজ পদ্ম শিবির।

bjp management team for bhawanipur
মমতাকে হারাতে কোমর বাঁধল বিজেপি।

প্রার্থী ঘোষণায় দেরি হল। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায়কে চেনা ভোট ময়দানে জমি ছাড়তে নারাজ পদ্ম শিবির। উল্টে তৃণমূলের খাস কেন্দ্রে বেগ দিতে কোমর বাঁধল বিজেপি। ভোটের প্রস্তুতি ও নজরদারিতে গঠন করা হল ম্যানেজমেন্ট টিম। যার নেতৃত্বে রয়েছেন দোর্দদণ্ডপ্রতাপ গেরুয়া সাংসদ অর্জুন সিং। এছাড়াও আছেন বঙ্গ বিজেপির যুব মোর্চার সভাপতি সৌমিত্র খাঁ, মহিলা মোর্চার সভানেত্রী অগ্নিমিত্রা পালও।

ভবানীপুরের উপনির্বাচনে বিজেপির ম্যানেজমেন্ট টিমের নেতৃত্বে রয়েছেন একদা তৃণমূলের ঘরের ছেলে, বর্তমানে ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং। তিনিই দলের তরফে এই কেন্দ্রের ভোটে পর্যবেক্ষক। সহ পর্যবেক্ষ হিসাবে রয়েছেন, জ্যোর্তিময় সিং মাহাত ও দলের রাজ্য যুব মোর্চার সভাপতি সৌমিত্র খাঁ। ভবানীপুরের ইনচার্জ করা হয়েছে সঞ্জয় সিংকে। কো ইনচার্জের দায়িত্ব পালন করবেন শংকর শিকদার ও সোমনাথ ব্যানার্জী। এছাড়াও রয়েছেন অগ্নিমিত্রা পাল ও গতবার ভবানীপুরের বিজেপি প্রার্থী রুদ্রনীল ঘোষও। ভবানীপুরের উপনির্বাচনে এবার রুদ্রনীলকে প্রচার কমিটির মাথা করেছে মুরলীধর সেন লেনের নেতারা।

এখানেই শেষ নয়, ভবানীপুর বিধানসভা কেন্দ্রের প্রতিটি ওয়ার্ডে ৮ জন করে বিজেপি বিধায়ক থাকবেন দলীয় প্রার্থীর হয়ে প্রচারে।

ভবানীপুর কেন্দ্র সহ রাজ্যের আরও দুই কেন্দ্রে ভোট ঘোষণা হয়েছে। কিন্তু শুরু থেকেই বিতর্কের কেন্দ্রে দক্ষিণ কলকাতার এই হাইপ্রোফাইল কেন্দ্রটি। উপনির্বাচনে ভবানীপুর থেকে তৃণমূলের হয়ে লড়াই করবেন স্বয়ং মুখ্যমন্ত্রী। এই কেন্দ্র থেকে আগেও বিধায়ক নির্বাচিত হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। রাজনৈতিক বিশ্লেষকদের মতে চেনা কেন্দ্রে ভোট লড়তে নেমে এবার মমতার চ্যালেঞ্জ ভোটের ব্যবধান বৃদ্ধির।

আরও পড়ুন- ভবানীপুরে মমতার বিরুদ্ধে বিজেপির বাজি প্রিয়াঙ্কা, প্রার্থী ঘোষণা আরও দুই কেন্দ্রে

তৃণমূল নেত্রীর বিরুদ্ধে লড়াইটা যে কার্যত কঠিন তা হারে হারেই জানেন বিজেপি নেতৃত্ব। শোভনদেব চট্টোপাধ্যায়ের বিরুদ্ধেও মোট আটটি ওয়ার্ডের মধ্যে দু’টিতে এগিয়ে ছিলেন গেরুয়া প্রার্থী রুদ্রনীল ঘোষ।

কিন্তু অতীতের স্মৃতি মাথায় রেখে নয়, বরং নন্দীগ্রামের ভোটের ফলকেই পুঁজি করতে চাইছে বিজেপি। মমতা বন্দ্যোপাধ্যায়কে ধাক্কা দিতে তাই একদিকে তরুণ মুখ প্রিয়াঙ্কা টিব্রেয়ালকে যেমন প্রার্থী করেছে বিজেপি। তেমনই তাবড় নেতাদের নিয়ে ম্যানেজেন্ট টিম গঠন করে সুচারুভাবে ভোট পরিচালনা করতে চাইছে বাংলার প্রধান বিরোধী দল।

শুধু ভবানীপুরই নয়। হাইপ্রোফাইল এই কেন্দ্রের ধাঁচেই জঙ্গিপুর ও সামশেরগঞ্জের ভোটেও ম্যানেজমেন্ট টিম গঠন করেছে বিজেপি। সামশেরগঞ্জের পর্যবেক্ষক কোচবিহারের সাংসদ তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নীতীশ প্রামাণিক। ওভারঅল ইনচার্জ বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার ও ইনচার্জ সাসংদ খগেন মুর্মু।

অন্যদিকে, জঙ্গিপুর কেন্দ্রের ভোটে বিজেপির ইনচার্জ সাংদ জগন্নাথ সরকার। কো-ইনচার্জ বিধায়ক গৌরীশঙ্কর ঘোষ। মুর্শিদাবাদের এই দুই কেন্দ্রে ভোটের দেখভালে নিয়োগ করা হচ্ছে বিজেপির ৪ দলীয় বিধায়ককে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন   টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bjp management team for bhawanipur byelection and samserganj jangipur poll

Next Story
অনুব্রতর কড়া নিদান! ‘দলের কেউ খুনি হলেই গুলি’Anubrata Mandal, TMC, Leader Murder
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com