বড় খবর

গতানুগতিক নয়, ইস্তেহারে সাধারণের মতামত, অভিনব ভাবনা বিজেপি নেতার

চলতি মাসের শেষ সপ্তাহে বা ফেব্রুয়ারি মাসের প্রথম দিকে প্রকাশ হতে চলেছে বিজেপির ২০২১ বিধানসভা নির্বাচনের ইস্তেহার।

ফাইল চিত্র

বিধনাসভা নির্বাচনের আগে জনমত যাচাইয়ের কাজ করছে বিজেপি নেতৃত্ব। কেন তৃণমূলের ওপর বীতশ্রদ্ধ সাধারণ মানুষ, তাঁরা বিজেপির কাছে কী আশা করছেন, সেই সব বিষয় নিয়ে মানুষের মতামত নেওয়ার কাজ চালিয়ে যাচ্ছে দলীয় ইস্তেহার কমিটি। চলতি মাসের শেষ সপ্তাহে বা ফেব্রুয়ারি মাসের প্রথম দিকে প্রকাশ হতে চলেছে বিজেপির ২০২১ বিধানসভা নির্বাচনের ইস্তেহার।

ডিসেম্বরে গাঙ্গুলি বাগানে আলাপ ও আড্ডার মাধ্যমে সাধারণ মানুষের মতামত নেওয়া হয়েছিল। তারপর কলকাতা ও জেলা মিলিয়ে প্রায় ৩০টি সভায় সাধারণ মানুষের সঙ্গে মিলিত হয়েছেন ইস্তেহার কমিটির সদস্যরা। ইস্তেহার কমিটির ইনচার্জ বিজেপির সর্বভারতীয় সম্পাদক অনুপম হাজরা বলেন, “গতানুগতিক পদ্ধতির বাইরে মানুষের রায় নিয়েই এবার ইস্তেহার তৈরি হবে। কেন তৃণমূল সরকারের ওপর বীতশ্রদ্ধ? প্রধান্য দেওয়া হচ্ছে মানুষ নতুন সরকারের কাছে কী চাইছে তার ওপর। আমি নিজে বেশ কয়েকটি ক্ষেত্রে সাধারণ মানুষের সঙ্গে কথা বলেছি। বেকারত্ব, শিল্পায়ন, স্বাস্থ্যক্ষেত্র নিয়ে সাধারণ মানুষ রাজ্য সরকারের ওপর ক্ষিপ্ত। মানুষের চাহিদা পূরণের চেষ্টা করা হবে।”

আরও পড়ুন- এবার মমতাকে গ্রেফতারের দাবি দিলীপের

শনিবার বিকেলে বেহালার দুটি জায়গায় সাধারণ মানুষের সঙ্গে আলাপ-আড্ডায় অংশ নেবেন অনুপম। সেখানে কোনও মঞ্চ রাখা হচ্ছে না। যাতে কেউ কারও সঙ্গে পার্থক্যের কথা ভাবতে না পারে। অধ্যাপক, চিকিৎসক, ইঞ্জিনিয়ার, ব্যবসায়ীসহ সমাজের সমস্ত স্তরের মানুষ সেখানে হাজির থাকবেন। তাঁদের মতামত নেওয়া হবে। ইস্তেহার কমিটি এই মতামত নিয়ে পর্যালোচনায় বসবে।

নির্বাচনের আগে ইস্তেহার প্রকাশ করা যে কোনও রাজনৈতিক দলের কাছেই অন্যতম কর্মসূচি। সাধারণত দলের অভ্যন্তরে আলোচনা করেই ইস্তেহারের বিষয়বস্তু তৈরি হয়। বিজেপি ইস্তেহার কমিটি রাজ্যে আরও বেশি কিছু জায়গায় আড্ডা-আলাপ আলোচনার কর্মসূচি নিয়েছে। সাধারণ মানুষের প্রস্তাব ও মতামত ইস্তেহারে স্থান পাবে বলে স্পষ্ট জানালেন অনুপম।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bjp manifesto west bengal anupam hazra

Next Story
‘সমস্যা মিটেছে-তৃণমূলেই আছি’, অভিষেকের সঙ্গে বৈঠকের পর সুর নরম শতাব্দীর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com