scorecardresearch

‘ঘরের ছেলে ঘরে ফিরলাম’, কেন বিজেপিতে গিয়েছিলেন, কারণ জানালেন অর্জুন সিং

“বাংলায় বিজেপি এসি ঘরে বসে ফেসবুকে রাজনীতি করে। এভাবে বাংলায় রাজনীতি করা সম্ভব নয়।”

Arjun Singh joins TMC
বিজেপিকে ধাক্কা দিয়ে তৃণমূলে ঘরওয়াপসি করলেন সাংসদ অর্জুন সিং। এক্সপ্রেস ফটো- পার্থ পাল

জল্পনার অবসান। বিজেপিকে ধাক্কা দিয়ে তৃণমূলে ঘরওয়াপসি করলেন সাংসদ অর্জুন সিং। রবিবার ক্যামাক স্ট্রিটের অফিসে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের হাত থেকে তৃণমূলের উত্তরীয় পরে নেন অর্জুন। তিন বছর পর পুরনো দলে ফিরলেন অর্জুন। বারাকপুরের সাংসদ তৃণমূলে ফিরতেই বিরাট ধাক্কা খেল বঙ্গ বিজেপি।

এদিন আনুষ্ঠানিক ঘরওয়াপি শুধু সময়ের অপেক্ষা। তার আগেই তৃণমূল হলেন বারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং। পাল্টে গেল অর্জুনের ফেসবুক পেজের কভার ফটো এবং ডিপি। মা-মাটি-মানুষের উত্তরীয় এবং তৃণমূলের পতাকা গায়ে দিয়ে ছবি পোস্ট হল পেজ থেকে। একইসঙ্গে, ভাটপাড়াতেও রাতারাতি অর্জুনের অফিস, বাড়ি থেকে খুলে ফেলা হল বিজেপির পতাকা। লাগল তৃণমূলের পতাকা। তার পরই তৃণমূলের তরফে টুইট করে অর্জুনের ঘরওয়াপসির ছবি পোস্ট করা হয়।

তৃণমূলে যোগ দেওয়ার পর অর্জুন সিং বলেন, “ঘরের ছেলে ঘরে ফিরলাম। কিছু ভুল বোঝাবুঝির কারণে বিজেপিতে গিয়েছিলাম। বাংলায় বিজেপি এসি ঘরে বসে ফেসবুকে রাজনীতি করে। এভাবে বাংলায় রাজনীতি করা সম্ভব নয়। আমি দীর্ঘদিন ধরে বাংলায় রাজনীতি করছি। সিপিএমের সঙ্গে লড়াই করে একা বিধায়ক হয়েছিলাম। বাংলায় উন্নয়নের স্বার্থে, মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে ভারতবর্ষে অন্য রাজনৈতিক লড়াই হবে। আপনারা শীঘ্রই দেখতে পারবেন।”

আরও পড়ুন ভাটপাড়া থেকে দিল্লি, অর্জুনের চমকপ্রদ রাজনৈতিক ক্যারিশ্মা, দেখুন একনজরে

এবার কি সাংসদ পদ থেকে ইস্তফা দেবেন? সেই প্রশ্নের উত্তরে বলেন, “তৃণমূলের টিকিটে জিতে দুজন সাংসদ বিজেপিতে চলে গিয়েছেন। তাঁরা এখনও ইস্তফা দেননি। ওঁরা আগে ইস্তফা দিলেই এক সেকেন্ডও লাগবে না আমি ইস্তফা দিয়ে দেব। নৈতিকতা আমিও জানি। দল যা সিদ্ধান্ত নেবে তাই করব। বললে কালকেই ইস্তফা দিয়ে উপনির্বাচনে দল মনোনীত করলে আমি প্রস্তুত আছি।”

https://platform.twitter.com/widgets.js

যোগদানের আগে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ক্যামাক স্ট্রিটের অফিসে ঢোকেন বিজেপি সাংসদ অর্জুন সিং। বারাকপুরের সাংসদ কি আজই তৃণমূলে ফিরছেন, তা নিয়ে জল্পনা আরও গাঢ় হয় এর পর। কয়েক দিন ধরেই অর্জুন সিংকে নিয়ে জল্পনা। বিজেপি নেতারাও অর্জুনকে সোশ্যাল মিডিয়ায়, প্রকাশ্যে কটাক্ষ করতে শুরু করেছেন। তবে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের অফিসে ঢোকা মানে আজই ফুলবদল করতে পারেন বলে ইঙ্গিত। সেই ইঙ্গিতই সত্যি করে অবশেষে পুরনো দলে ফিরলেন অর্জুন।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Bjp mp arjun singh likely to join tmc abhishek banerjee updates