scorecardresearch

বড় খবর

অর্জুনের মানভঞ্জন, পাট নিয়ে বস্ত্রমন্ত্রীর সঙ্গে বৈঠক ‘ইতিবাচক’, টুইট সাংসদের

শনিবার রাতে দিল্লিতে কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রীর সঙ্গে দেখা করেন বারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং। পাট শিল্পের সমস্যা নিয়ে চলে আলোচনা।

Bjp Mp Arjun Singh meet with union minister piyush goyel in delhi regardig jute industry
দিল্লিতে কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রী পীযূষ গোয়েলের বাড়িতে বিজেপি সাংসদ অর্জুন সিং।

মান ভাঙল অর্জুনের? আপাতত বিজেপি সাংসদের টুইটারে পোস্ট দেখে এটা স্পষ্ট যে তাঁর ক্ষোভে একটু হলেও প্রলেপ লেগেছে। শনিবার রাতে কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রীর সঙ্গে দেখা করেছেন অর্জুন সিং। পীযূষ গোয়েলের দিল্লির বাড়িতেই অর্জুন সেরেছেন নৈশভোজ। পাট সিল্প বাঁচানো নিয়ে তাঁর যাবতীয় আবেদন তিনি রেখেছেন বস্ত্রমন্ত্রীর কাছে। আলোচনা শেষে কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রীকে পাশে নিয়ে ছবি তুলেছেন বারাকপুরের বিজেপি সাংসদ। টুইটে সেই ছবি পোস্ট করে বিজেপির এই দাপুটে সাংসদ লিখেছেন, ”বৈঠক খুব ইতিবাচক ছিল। আশা করি শীঘ্রই সমস্যার সমাধান হবে।”

পাট নিয়ে কেন্দ্রীয় সরকারের ‘ভ্রান্ত’ নীতির কারণেই গোটা একটি শিল্প ধ্বংস হয়ে যাচ্ছে বলে দিন কয়েক ধরেই সরব বারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং। পাট শিল্পকে বাঁচাতে এর আগে একাধিকবার কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রী পীযূষ গোয়েলের সঙ্গে কথা হলেও কোনও সুরাহা মেলেনি বলে সাংবাদমাধ্যমে সোচ্চার হন অর্জুন সিং। প্রয়োজনে কেন্দ্রীয় নীতির বিরুদ্ধে পথে নেমে আন্দোলন করারও হুঁশিয়ারি দিয়ে রেখেছিলেন অর্জুন। বারাকপুর শিল্পাঞ্চলের একটি বড় অংশে পাট শিল্পের এক সময় রমরমা কারবার ছিল। তবে বর্তমানে এই শিল্প ধ্বংসের পথে।

এরপর শুক্রবার মমতা বন্দ্যোপাধ্যায়কে সরাসরি এই ইস্যুতে চিঠি দেন বারাকপুরে বিজেপি সাংসদ। মমতা বন্দ্যেপাধ্যয়া ছাড়াও ওড়িশা, অসম এবং বিহারের মুখ্যমন্ত্রীকেও চিঠি দেন অর্জুন। বাংলার পাশাপাশি এই দুই রাজ্যেও পাট চাষ ও পাট শিল্পের বহু প্রতিষ্ঠান রয়েছে।

আরও পড়ুন- ‘এবার কার ঘাড়ে দোষ চাপাবেন?’, বিদ‍্যুৎ সংকট নিয়ে মোদীকে কটাক্ষ রাহুলের

অর্জুনের ক্ষোভের আঁচ পৌঁছে যায় দিল্লিতেও। এরপরই অর্জুন সিংকে দিল্লিতে ডেকে পাঠান বিজেপির শীর্ষ নেতৃত্ব। এমনকী খোদ কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রী পীযূষ গোয়েলও অর্জুনকে ফোন করেছিলেন। শনিবার রাতে দিল্লিতে কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রীর সঙ্গে দেখা করেন বারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং। পাট শিল্প নিয়ে বেশ কিছুক্ষণ কথা হয় দু’জনের মধ্যে। গোয়েলের বাড়িতেই নৈশভোজ সেরেছেন অর্জুন সিং।

পরে টুইটে তিনি লেখেন, ”আমার অনুরোধে, মাননীয় বস্ত্রমন্ত্রী শ্রী পীযূষ গোয়েল পাট চাষি, শ্রমিক এবং শিল্পের সঙ্গে জড়িত উত্থাপিত সমস্যাগুলির বিষয়ে একটি বৈঠকের জন্য তাঁর বাসভবনে আমাকে আমন্ত্রণ জানিয়েছেন। বৈঠক খুব ইতিবাচক ছিল। আশা করি শীঘ্রই সমস্যার সমাধান হবে।”

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Bjp mp arjun singh meet with union minister piyush goyal in delhi regardig jute industry