অনাস্থায় পরাজিত চেয়ারম্যান অর্জুন সিং

এমনকী তাঁর বাড়িতে বেশ কয়েকবার হানাও দিয়েছে পুলিশ। ঘরে তল্লাশিও চালিয়েছে। এরই মধ্যে কয়েকজন অভিযুক্ত পালিয়ে বেড়াচ্ছে বলে পুলিশ জানিয়েছে।

By: Kolkata  Updated: September 20, 2020, 10:55:48 PM

আর্থিক তছরুপের অভিযোগে দুজন গ্রেফতারের পর এবার ভাটপাড়া-নৈহাটি কো-অপারেটিভ ব্যাংক থেকে অপসারিত হতে হল ব্যাংকের চেয়ারম্যান তথা ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিংকে। ২০১৮ সালের অক্টোবরে প্রায় ১৩ কোটি টাকা তছরুপের অভিযোগ ওঠে এই সমবায় ব্যাংকে। রবিবার অনাস্থায় ১২ জন বোর্ড সদস্য চেয়ারম্যানের বিরুদ্ধে ভোট দেয়। চেয়ারম্যানসহ ৩ জন বোর্ড সদস্য সভায় হাজির ছিলেন না।

এই সমবায় ব্যাংক ও পুরসভার আর্থিক দুর্নীতি নিয়ে ব্যারাকপুর পুলিশ তদন্ত করছে। এই দুটি ক্ষেত্রেই বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের নাম জড়িয়েছে। এমনকী তাঁর বাড়িতে বেশ কয়েকবার হানাও দিয়েছে পুলিশ। ঘরে তল্লাশিও চালিয়েছে। এরই মধ্যে কয়েকজন অভিযুক্ত পালিয়ে বেড়াচ্ছে বলে পুলিশ জানিয়েছে। এর আগে আর্থিক দুর্নীতির অভিযোগে ভাটপাড়া-নৈহাটি সমবায় ব্যাংকের প্রাক্তন সিইও এবং বর্তমান ওএসডি চন্দ্রনাথ ভট্টাচার্য সহ দুজনকে গ্রেফতার করে ব্যারাকপুর পুলিশ।

আরও পড়ুন- টুইটে ‘মানহানিকর’ মন্তব্য, বাবুলকে আইনি নোটিস অভিষেকের

এদিন ১৫ জন বোর্ড সদস্যের মধ্যে ১২ জন হাজির ছিলেন। চেয়ারম্যান অর্জুন সিংসহ তিন জন হাজির ছিলেন না। ব্যাংকের প্যানেল ডিরেক্টর মকসুদ আলম বলেন, “গত ৬ সেপ্টেম্বর আমরা চেয়ারম্যানকে মিটিং ডাকতে আবেদন করি। ১০ জন বোর্ড সদস্য অনাস্থা প্রস্তাব দিই। ওনার ওপর আস্থা আছে কীনা তা পরীক্ষা করতে অনুরোধ করি। তবে এদিন চেয়ারম্যান আসেননি। হাজির ১২ জন তাঁকে সরানোর সিদ্ধান্তে সহমত হই। তাই অর্জুন সিংকে সরে যেতে হবে। ভাইস চেয়ারম্যান আমাদের সঙ্গে আছেন। রবিবার যাতে তিনি থাকতে পারেন তাই এদিন সভা ডাকা হয়। পরে নতুন চেয়ারম্যান নির্বাচন করা হবে।”

আরও পড়ুন- ২০২১ বিধানসভা নির্বাচনে পদ্মশিবিরের হাতে তরুপের তাস

সমবায় ব্যাংক ও পুরসভার আর্থিক দুর্নীতি নিয়ে এর আগে অর্জুন সিং মন্তব্য করেছিলেন তিনি বিজেপিতে রয়েছেন বলে তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। তাঁকে ফাঁসানোর চেষ্টা করা হচ্ছে। এদিন অপসারনের পর তাঁর সঙ্গে ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান হাইজে(লোকসভায়) ব্যস্ত রয়েছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Bjp mp arjun singh removed from bhatpara naihati cooperative bank

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং