বড় খবর

‘অস্বাভাবিক একা লাগছে’, রাজনীতি ছেড়ে বাবুলের ফেসবুক পোস্ট! মানে খুঁজছে নেট দুনিয়া

Babul Supriyo: তাঁর মায়ের ফেসবুক প্রোফাইলের একটা অংশ শেয়ার করে এই পোস্ট করেছেন তিনি।

Babul supriyo not joining any political party clarifies in facebook post
রাজনীতিকে বিদায় জানাতে কি এই পোস্ট?

Babul Supriyo: তিনি রাজনীতি ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন। কিন্তু ২০২৪ পর্যন্ত আসানসোলের সাংসদ হিসেবে দায়িত্ব সামলাবেন বাবুল সুপ্রিয়। সম্প্রতি এই ঘোষণা করেছেন প্রাক্তন এই কেন্দ্রীয় মন্ত্রী। জেপি নাড্ডার সঙ্গে একান্ত বৈঠকের পরেও নড়চড় হয়নি বাবুলের সিদ্ধান্ত। এই অবস্থায় নিজেকে ‘একাকী’ দাবি করে ফেসবুকে পোস্ট করলেন বাবুল সুপ্রিয়। আদৌ এই ‘একাকী’ রাজনীতির লাইম-লাইটের বাইরে থাকার একাকিত্ব না হতাশাগ্রস্ত অবস্থা! স্পষ্ট হয়নি তাঁর পোস্ট থেকে। কিন্তু তাঁর মায়ের ফেসবুক প্রোফাইলের একটা অংশ শেয়ার করে এই পোস্ট করেছেন তিনি। সেখানেও উল্লেখ রয়েছে তাঁর স্বেচ্ছা নির্বাসনের কথা।

বাবুল সুপ্রিয় কী লিখলেন নিজের পোস্টে? তিনি যেটা লিখেছেন, সেটাই হুবহু (অসম্পাদিত) দেওয়া হলে এই প্রতিবেদনে। তাঁর পোস্টে লিখেছেন, ‘জানতাম মায়ের একটা Facebook Account ছিল | একটা বড় স্ক্রিন-ওয়ালা-মোবাইল কিনে দিয়েছিলাম ছবিগুলো- লেখাগুলো যাতে দেখতে সুবিধে হয় | মোবাইলটাতে কোনো গোন্ডগোল হলেই আমার কাছে আসতো।” এই বাবুল দেখতো, কিচ্ছু আসছে না – আমার ছোট মোবাইল-টাই-অনেক ভালো ছিল, এটা একেবারে বাজে” | ঠিক করে দিতে গিয়ে বলতাম, ‘মা, ছোট বড় সব মোবাইলের function একই – তুমি ভুল করে Airline Mode করে দিয়েছিলে তাই কিছু আসছিলো না ’| তিন-চার দিন অন্তর অন্তরই এই ‘ঘটনাগুলি’ ঘটতো – প্রতিবারই নতুন কোনো ‘problem’ – কখন কি button টিপে দিতো নিজেই জানতো না সব কাজ ফেলে ঠিক করে দিতে হতো যাতে Fabebook-টা দেখতে পায় | আজ হঠাৎ, একদমই accidentally মায়ের সেই Facebook Account-টা চোখের সামনে ভেসে উঠলো |  জানতাম মা টুকটাক Facebook করে, কিন্তু মা যে আমার প্রায় সব অরাজনৈতিক পোস্ট “Complicated, বাজে মোবাইল”-টা থেকে ধরে ধরে শেয়ার করতো তা জানতাম না…Life is indeed a OneWay street, you cannot take a U-turn & go back the same way you came from.. যে রাস্তা ধরে এতোটা পথ এসেছেন, সে রাস্তা ধরে আর ফিরতে পারবেন না… একা ঘরে নিজের সঙ্গে সময় কাটাতে খুব ভালো লাগে – কিন্তু এখন নিজেকে abnormally একা লাগছে…

তাঁর এই পোস্ট ঘিরে রাজ্য রাজনীতিতে গুঞ্জন। সত্যি কী রাজনীতি থেকে সন্ন্যাস নিয়ে একা হয়ে গিয়েছেন বাবুল সুপ্রিয়। না মায়ের স্মৃতি তাঁকে কুড়ে কুড়ে খাচ্ছে? এই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bjp mp babul supriyos facebook post draws attention in politics state

Next Story
উপনির্বাচন নিয়ে কমিশনের কী প্রস্তুতি? খোঁজখবর তৃণমূল নেতৃত্বেরlaxmir bhandar Project scam in jalpaiguri
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com