scorecardresearch

বড় খবর

দিল্লিকাণ্ডে গম্ভীর নিশানায় বিজেপি নেতা

‘কপিল মিশ্র হোক কিংবা অন্য কেই, যাঁরা প্ররোচনা দিয়েছেন, তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত’

delhi violence, দিল্লিতে হিংসা, দিল্লিতে অশান্তি, গৌতম গম্ভীর, কপিল মিশ্র, delhi northeast clash, caa protests delhi violence, bjp mp gautam gambhir, kapil mishra bjp, kapil mishra threats, কপিল মিশ্রের হুমকি
গৌতম গম্ভীর। ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

দিল্লিতে অশান্তির ঘটনায় দলের নেতার বিরুদ্ধেই পদক্ষেপ করার বিষয়ে সোচ্চার হলেন বিজেপি সাংসদ গৌতম গম্ভীর। ‘কপিল মিশ্র হোক কিংবা অন্য কেই, যাঁরা প্ররোচনা দিয়েছেন, তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত’, এ ভাষাতেই সরব হয়েছেন গৌতম। উল্লেখ্য, বিজেপি নেতা কপিল মিশ্রের প্ররোচনাতেই দিল্লিতে হিংসা ছড়িয়েছে বলে অভিযোগ উঠেছে।

প্রসঙ্গত, সিএএ বিরোধী বিক্ষোভকারীদের উদ্দেশে হুমকি দিয়ে একটি ভিডিও প্রকাশ করেছিলেন কপিল মিশ্র। ওই ভিডিওতে বলতে শোনা গিয়েছে, ‘‘যতক্ষণ ভারতে ট্রাম্প থাকবেন, ততক্ষণ আমরা অশান্তি করব না…কিন্তু এরপর আমরা পুলিশের কথাও শুনব না’’।

আরও পড়ুন: বিজেপি নেতার হুমকির পরদিনই দিল্লি হিংসা!

আরও পড়ুন: দিল্লিকাণ্ডে ‘গভীরভাবে উদ্বিগ্ন’ মমতা, কী বললেন?

এদিকে, সংশোধিত নাগরিকত্ব আইনকে ঘিরে অশান্তির আগুনে জ্বলছে দিল্লি। সোমবারের পর মঙ্গলবারও উত্তপ্ত রাজধানী। এখনও পর্যন্ত এ ঘটনায় ১০ জনের মৃত্যু হয়েছে, জখম শতাধিক। উত্তর-পূর্ব দিল্লির খাজুরি খাস এলাকায় এদিন নতুন করে পাথর ছোড়ার অভিযোগ উঠেছে। ওই এলাকায় পুলিশ ও র‌্যাফ মোতায়েন করা হয়েছে। জারি করা হয়েছে ১৪৪ ধারা। উত্তর-পূর্ব দিল্লির ভজনপুরা, চাঁদবাগ, করওয়াল নগর এলাকায় দোকানপাট পুড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। লাঠি-রড হাতে রাস্তায় জমায়েত জনতার। মৌজপুরে এদিন একটি মোটরসাইকেলে আগুন লাগানোর অভিযোগ উঠেছে উত্তেজিত জনতার বিরুদ্ধে, সংবাদসংস্থা পিটিআই সূত্রে এমনটাই খবর।

সকলকে শান্তি বজায় রাখার আর্জি জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। এদিন অমিত শাহের সঙ্গে বৈঠকও করেন তিনি। দিল্লির ঘটনা নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আলোচনা করেন দিল্লির মুখ্যমন্ত্রী।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Bjp mp gautam gambhir demands action over delhi violence kapil mishra