scorecardresearch

বড় খবর

উনিশের রূপরেখা বানাতে রামলীলা ময়দানে জাতীয় কনভেনশন বিজেপির

আজ থেকেই রাজধানীতে বসছে দু’দিনের জাতীয় কনভেনশন। যে কনভেনশনে যোগ দেবেন দেশের প্রায় ১২ হাজার বিজেপি নেতা। লক্ষ্য একটাই, কেন্দ্রের ক্ষমতায় ফের মোদী সরকারের প্রত্যাবর্তন।

উনিশের রূপরেখা বানাতে রামলীলা ময়দানে জাতীয় কনভেনশন বিজেপির
মোদী ও অমিত শাহ, ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

উনিশের লড়াইকে পাখির চোখ করে এগোচ্ছে গেরুয়া বাহিনী। লোকসভা ভোটে বিরোধীদের টেক্কা দিয়ে জয়ের হাসি হাসতে মরিয়া বিজেপি। নরেন্দ্র মোদীকেই ফের প্রধানমন্ত্রীর কুর্সিতে ফেরানো নিয়ে এবার দলীয় স্তরে জোরকদমে প্রস্তুতি শুরু করে দিল পদ্মবাহিনী। আজ থেকেই রাজধানীতে বসছে দু’দিনের জাতীয় কনভেনশন। যে কনভেনশনে যোগ দেবেন দেশের প্রায় ১২ হাজার বিজেপি নেতা।

উল্লেখ্য, আজ থেকে ৪ বছর আগে জানুয়ারি মাসেই ওই রামলীলা ময়দানেই জড়ো হয়েছিলেন বিজেপি নেতারা। সেসময় গেরুয়াশিবিরের প্রধান লক্ষ্য ছিল ইউপিএ সরকারকে ক্ষমতাচ্যুত করা। ৫ বছর পর লোকসভা ভোটের আগে আবারও সেই রামলীলা ময়দানে পা রাখলেন বিজেপি নেতারা। লক্ষ্য একটাই, কেন্দ্রের ক্ষমতায় ফের মোদী সরকারের প্রত্যাবর্তন ঘটানো।

আরও পড়ুন, নাগরিকত্ব বিলে ‘আপত্তি’, বিজেপির ‘চাপ’ বাড়াচ্ছে উত্তর-পূর্বের আরও চার শরিক

বিজেপি সর্বভারতীয় সভাপতি অমিত শাহ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বক্তৃতা দিয়েই শুরু হবে এই দু’দিনের জাতীয় কনভেনশন। লোকসভা ভোটের প্রচারের গাইডলাইন্সই দলীয় কর্মীদের কাছে তুলে দেওয়া হবে এই মঞ্চ থেকে, এমনটাই মনে করা হচ্ছে। পাশাপাশি বিজেপি শাসিত সরকারের সাফল্যের কাহিনি তুলে ধরা হবে। সম্প্রতি সংরক্ষণ নিয়ে মোদী সরকারের পদক্ষেপের প্রসঙ্গও আনা হতে পারে বলে মনে করা হচ্ছে।

Follow Live Updates here in English

উনিশের ভোটযুদ্ধে ভোটারদের কাছে কী বার্তা তুলে দেওয়া হবে, সে ব্যাপারে স্পষ্ট করে জানানো হবে এই মঞ্চ থেকে, এমনটাই জানিয়েছেন বিজেপির মিডিয়া সেলের প্রধান অনিল বালুনি। তাঁর মতে, সাম্প্রতিক সময়ে কর্মীদের নিয়ে এতবড় জমায়েত হয়নি। কনভেনশন প্রসঙ্গে বিজেপি নেতা কৈলাশ বিজয়বর্গীয় বলেছেন, ‘‘ভোটই মূল ফোকাস। বিভিন্ন রাজ্যের কর্মীদের দলের কৌশল সম্পর্কে অবগত করা হবে। সরকারের সাফল্যের বর্ণনা তাঁদের কাছে তুলে ধরা হবে’’

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Bjp national meet from today focus on modi govts return