বিধানসভায় জিতলে গুজরাটে অলিম্পিকের আসর বসবে, ইস্তাহারে লাগামছাড়া প্রতিশ্রুতি বিজেপির : bjp promises to host olympic games in state | Indian Express Bangla

বিধানসভায় জিতলে গুজরাটে অলিম্পিকের আসর বসবে, ইস্তাহারে লাগামছাড়া প্রতিশ্রুতি বিজেপির

এতদিন বিনামূল্যে কিছু দেওয়ার বিরুদ্ধে সুর চড়ালেও ইস্তাহারে ইউ টার্ন নিয়েছেন বিজেপি নেতৃত্ব।

বিধানসভায় জিতলে গুজরাটে অলিম্পিকের আসর বসবে, ইস্তাহারে লাগামছাড়া প্রতিশ্রুতি বিজেপির
বিজেপি সভাপতি জেপি নাড্ডা (মধ্যে), গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল (বামদিকে), রাজ্য বিজেপি সভাপতি সিআর পাটিল (ডানদিকে)

নির্বাচন কমিশন যখন পূরণ করার ক্ষমতাহীন প্রতিশ্রুতির বিরুদ্ধে সুর চড়াচ্ছে, তখন বিধানসভা নির্বাচন প্রতিশ্রুতির বন্যায় ভাসাল গুজরাট বিজেপি। দলের ইস্তাহারে প্রতিশ্রুতি দেওয়া হয়েছে, জিতলে রাজ্যে অলিম্পিক গেমসের আয়োজন করা হবে। রাজ্যের যুবকদের ২০ লক্ষ চাকরি দেওয়া হবে। শুধু এতেই শেষ নয়। অর্থাৎ আরও আছে। কার্যত এই ভাবনাকে সামনে রেখেই ইস্তাহারে বিনামূল্যে বাইসাইকেল থেকে স্যানিটারি ন্যাপকিন দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে।

দলের কেন্দ্রীয় নেতৃত্ব যখন বিনামূল্যে জনতাকে কিছু দেওয়ার বিরুদ্ধে সুর চড়াচ্ছেন। যখন সংঘ পরিবারের লোকজন বিনামূল্যে কিছু দেওয়ার বিরুদ্ধে সুপ্রিম কোর্টে দরবার করছেন। সুপ্রিম কোর্ট যখন সংঘ ঘনিষ্ঠ এবং কেন্দ্রীয় সরকারের সুরেই বিনামূল্যে জনগণকে কিছু দেওয়ার বিরুদ্ধে সুর চড়াচ্ছে। সেই সময় মহিলা ও প্রবীণ নাগরিকদের বিনামূল্যে বাসে যাতায়াতের সুযোগ দেওয়ার প্রতিশ্রুতিও ইস্তাহারে দিয়েছে গুজরাট বিজেপি। যেটা কার্যত দিল্লিতে করে দেখিয়েছে আম আদমি পার্টির সরকার।

এমন অজস্র প্রতিশ্রুতিতে ভরা ইস্তাহার গান্ধীনগরে উদ্বোধন করে বিজেপি সভাপতি জেপি নাড্ডা সুরক্ষা ইস্যুতেও সুর চড়িয়েছেন। তিনি বলেছেন যে, জঙ্গি সংগঠন এবং ভারতবিরোধী শক্তিগুলোর সম্ভাব্য হুমকি এবং স্লিপার সেলগুলোকে চিহ্নিত করতে ও নির্মূল করতে ‘অ্যান্টি ব়্যাডিকেলাইজেশন সেল’ তৈরি করা হবে। আগামী ১ এবং ৫ ডিসেম্বর দুই দফায় হবে গুজরাট বিধানসভা নির্বাচন। এই নির্বাচনে ১৮২টি আসনে ভোটগ্রহণ হবে।

আরও পড়ুন- চিনে করোনা ব্যাপকহারে বাড়ছে, জিরো কোভিড নীতিই এর কারণ?

দলটি ‘ওয়াকফ বোর্ডের সম্পদ এবং অর্থের পরিমাণ পরীক্ষার জন্য এবং মাদ্রাসাগুলোর পাঠ্যক্রম নিয়ে সমীক্ষা চালানোর জন্য’ একটি টাস্ক ফোর্স গঠনের প্রতিশ্রুতি দিয়েছে। ইস্তাহারে গুজরাট ফ্রিডম অফ রিলিজিয়ন (সংশোধন) আইন, ২০২১-এর অধীনে বলপূর্বক ধর্মান্তরণের জন্য আর্থিক জরিমানা-সহ কঠোর কারাদণ্ডের বিধি তৈরির প্রতিশ্রুতিও দেওয়া হয়েছে।

ইস্তাহারে গুজরাট রিকভারি অফ ড্যামেজেস অফ পাবলিক অ্যান্ড প্রাইভেট প্রপার্টিজ অ্যাক্ট প্রণয়নেরও প্রতিশ্রুতি দিয়েছে বিজেপি। এই আইনে দাঙ্গা, হিংসা, বিক্ষোভ এবং অশান্তিতে ক্ষতিগ্রস্ত সরকারি এবং ব্যক্তিগত সম্পত্তির ক্ষয়ক্ষতি পূরণের কথাও বলা হবে বলেই ইস্তাহারে জানানো হয়েছে। ।

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Bjp promises to host olympic games in state

Next Story
ভোট আসে ভোট যায়, গুজরাটের মুসলিমদের নির্বাচন নিয়ে আগ্রহই নেই