বড় খবর

বারাণসীতে ভোট পেতে এবার মোদির চিঠি হাতিয়ার বিজেপির

লোকসভা ভোটকে পাখির চোখ করে বারাণসীবাসীর মন পেতে এবার বিশেষ চিঠি লিখলেন মোদী। প্রধানমন্ত্রীর লেখা সেই চিঠিই বারাণসীর ঘরে ঘরে পৌঁছে যাচ্ছে।

pm narendra modi, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি
মোদির সেই চিঠি। ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

বছর ঘুরলেই লোকসভা ভোট। আর তার আগেই নিজের লোকসভা কেন্দ্রে উনিশের ভোটযুদ্ধের দামামা বাজিয়ে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। লোকসভা ভোটকে পাখির চোখ করে বারাণসীবাসীর মন পেতে এবার বিশেষ চিঠি লিখলেন মোদী। প্রধানমন্ত্রীর লেখা সেই চিঠিই বারাণসীর ঘরে ঘরে পৌঁছে যাচ্ছে। শুধু চিঠিই নয়, গত চার বছরে এলাকার উন্নয়নের খতিয়ান তুলে ধরে বানানো হয়েছে বিশেষ বই। সেই বইও দেওয়া হচ্ছে বারাণসীবাসীকে।

১১৬ পাতার এই বইয়ে তুলে ধরা হয়েছে গত চার বছরের সরকারের উন্নয়নমূলক কাজের বিবরণী। লোকসভা ভোটের আগে বারাণসীর মন পেতেই এহেন উদ্যোগ বলে জানিয়েছেন বিজেপি নেতা দীপক রাই। তবে নতুন ভোটারদের মন পেতেও বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে বলে তিনি জানিয়েছেন। সূত্র মারফৎ জানা গিয়েছে, প্রতিটি বুথে প্রায় হাজার খানেক করে প্রধানমন্ত্রীর চিঠি বিলি করা হচ্ছে। একইসঙ্গে ১৫০ থেকে ২৫০ মতো বুকলেটও বিলি করা হচ্ছে।

আরও পড়ুন, প্রতিরোধ নয়, বরং আক্রমণাত্মক হোন, রাফালে বিতর্কে কর্মীদের বার্তা বিজেপি-র

কী লেখা রয়েছে ওই চিঠিতে? ওই চিঠিতে প্রধানমন্ত্রী মূলক কাশীবাসীর সমর্থন চেয়েছেন। তাঁর সরকারের উন্নয়নের জোয়ারে কতখানি উপকৃত হয়েছে কাশী এলাকা, সেকথাও বিস্তারিত বলা হয়েছে। আগামী দিনেও যে তাঁর সরকার একইরকম কাজ করে যাবে সে বার্তাও যেমন দেওয়া হয়েছে, তেমনই মোদী সরকারের প্রতি সাধারণ মানুষের আস্থা বজায় রাখার কথাও বলা হয়েছে।

বুকলেটের নাম রাখা হয়েছে, ‘মেরি কাশী..বিকাশ কে পথ পর’। কাশী এলাকার বিজেপি নেতা মহেশ চন্দ্র শ্রীবাস্তব জানিয়েছেন যে, ওই বুকলেটটি এক মাস আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও সে রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের উপস্থিতিতে প্রকাশ করা হয়। উল্লেখ্য, বারাণসী লোকসভা কেন্দ্রে মোট ভোটারের সংখ্যা ১৭ লক্ষেরও বেশি। সূত্র মারফৎ জানা গিয়েছে, কমপক্ষে ৫ লক্ষ বাড়ি ও প্রায় ১০ লক্ষ ভোটারের কাছে এই বার্তা পৌঁছে দেওয়াই এখন লক্ষ্য গেরুয়া শিবিরে।

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bjp reaches out to voters with pm modis letter varanasi

Next Story
মান্দসৌরের ঘটনায় এবিভিপি-র নিন্দায় সরব রাহুলRahul gandhi, রাহুল গান্ধী
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com