বড় খবর

তিন পুরসভার প্রার্থীতালিকা প্রকাশ বিজেপির! প্রার্থীপদে স্থানীয়দের গুরুত্ব

Civic Polls 2022: বিধাননগর, চন্দননগর এবং আসানসোল, তিন পুরনিগমের প্রার্থীতালিকা প্রকাশ করল বিজেপি।

BJP Candidate List, Civic Polls 2022
প্রার্থীতালিকা প্রকাশের অনুষ্ঠানে তিন বিজেপি নেতা।

Civic Polls 2022: বিধাননগর, চন্দননগর এবং আসানসোল- তিন পুরনিগমের প্রার্থীতালিকা প্রকাশ করল বিজেপি। তিন পুরসভার প্রার্থী তালিকাতেই স্থানীয়দের প্রাধান্য দেওয়া হয়েছে।

শুক্রবার দলের রাজ্য দফতরে প্রার্থী তালিকা প্রকাশ করেন শমীক ভট্টাচার্য, সাংসদ অর্জুন সিং এবং প্রতাপ বন্দ্যোপাধ্যায়। তার আগে বিধাননগর, চন্দননগর এবং আসানসোলের প্রার্থীতালিকানিয়ে গেরুিয়া শিবিরের রাজ্য কমিটির বৈঠক হয়। সেই বৈঠকে উপস্থিত ছিলেন দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার-সহ অন্যরা।

১৯-য়ের লোকসভা ও ২১-য়ের বিধানসভায় আসানসোলে পদ্ম পতাকা উড়েছে। তাই এবার পুরভোটে শাসক দল তৃণমূলের থেকে এই পুরসভার দখল নিতে মরিয়া বিজেপি। প্রার্থী তালিকাতেও তাই ঠাঁই দেওয়া হয়েছে এলাকার পরিচিত বিজেপি কর্মীদের।

অন্যদিকে, বিধাননগর ও চন্দননগরে গত লোকসভা ভোটে ভালো ফল করেছিল গেরুয়া বাহিনী। কিন্তু, তার দু’বছরের মাথায় একুশের বিধানসভায় এই সব পুরএলাকায় ঘাস-ফুলের জয়জয়কার। অন্যদিকে, দক্ষিণবঙ্গে তৃণমূলের জয়ের পর ব্যাপক অংশের বিজেপি কর্মী পদ্ম ছেড়ে জোড়া-ফুলে ভিড়েছেন। এই পরিস্থিতিতে বিধাননগর ও চন্দননগর ধকল গেরুয়া শিবিরের কাছে বড় চ্যালেঞ্জ।

একুশের ভোটে শোচনীয় পরাজয় হয়েছে বিজেপির। দক্ষিণবঙ্গজুড়ে জোড়া-ফুলের ব্যাপক উত্থান। এই পরিস্থিতিতে বাংলার দক্ষিণভাগে পদ্ম পাপড়ির কার্যত ছন্নছাড়া দশা। উপনির্বাচন, কলকাতা পুরভোটের ফলাফলে তার প্রমাণ মিলেছে। কলকাতায় হারের কারণ পর্যালোচনায় পরাজিত প্রার্থীরাই জানিয়েছেন ভোটের প্রচার থেকে বুথে লোক মেলেনি। আগে যেসব কর্মী বিজেপি করতেন তাঁরা এখন শিবির বদলে শাসক দলে। অনেকেই আবার গলের মধ্যে গোষ্ঠী কোন্দলের অভিযোগে সরব। ফলে বিজেপির লড়াই রাজনৈতিক প্রতিপক্ষের সঙ্গেই দলের অন্দরেও।

আসানসোলে বিজেপির ভিত্তি থাকলেও বিধাননগর বা চন্দননগরে তা নেই। কলকাতা পুরভোটে শতাংশের বিচারে বামেদের ভোট বাড়ায় লাল বাহিনী এখন চাঙ্গা। তাই সংগঠনের ভিতর ফাঁক-ফোকর বুজিয়ে ভোটের হারে বামেদের পরাজিত করা, তারপর তৃণমূলের থেকে বিধাননগর ও চন্দননগর দখলই বিজেপির বড় চ্যালেঞ্জ।

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bjp reveals its candidate lists for three corporation at partys state office state

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com