scorecardresearch

বড় খবর

দেড়শো আসন পার বিজেপি’র, গেরুয়া ঝড়ে তলিয়ে গেল আপ-কংগ্রেস

১৯৮৫ সালে গুজরাটে মাধবসিংহ সোলাঙ্কির নেতৃত্বে কংগ্রেস ১৪৯টি আসনে জয় লাভ করে। তবে এবার বিজেপি সেই রেকর্ডও ভেঙে দিতে চলেছে।

দেড়শো আসন পার বিজেপি’র, গেরুয়া ঝড়ে তলিয়ে গেল আপ-কংগ্রেস

১৮২টি আসনের মধ্যে শাসক দল কতগুলি আসনে জিতে থামে, গণনার বাকি সময়ে শুধু সেই প্রশ্নের উত্তর পাওয়ার অপেক্ষা! প্রত্যাশিত ভাবেই গুজরাট বিধানসভা নির্বাচনের ফলে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পাওয়ার দিকে এগোচ্ছে বিজেপি। ১৯৮৫ সালে গুজরাটে মাধবসিংহ সোলাঙ্কির নেতৃত্বে কংগ্রেস ১৪৯টি আসনে জয় লাভ করে। তবে এবার বিজেপি সেই রেকর্ডও ভেঙে দিতে চলেছে।

ইতিমধ্যে ১৫৮টি আসনে এগিয়ে রয়েছে বিজেপি। কংগ্রেস মাত্র ১৬টি আসনে এগিয়ে রয়েছে। আপ এগিয়ে রয়েছে ৫টি আসনে। নির্দলের ঝুলিতে মাত্র ৩টি আসন। সকাল থেকে মোদী গড়ে গেরুয়া ঝড় বইতে শুরু করে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে স্পষ্ট হয়ে যায় ফের একবার সরকার গড়তে চলেছে পদ্মশিবির। সকলেরই চোখ শেষ পর্যন্ত কত আসন পেতে চলেছে বিজেপি সেই দিকে।

অবশেষে দেড়শো’র আসন পার করল বিজেপি। ইতিমধ্যেই দলের এই সাফল্যে গুজরাট বিজেপি প্রধান সিআর পাতিল এবং গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেলের সঙ্গে ফোনে কথা বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁদের দুজনকেই জয়ের অভিনন্দ জানান মোদী। গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেলের সঙ্গে ইতিমধ্যে কথা বলেছেন অমিত শাহ। গুজরাট বিজেপি সভাপতির সঙ্গেও কথা হয়েছে। গুজরাটে রেকর্ড জয়ের পথে বিজেপি। গুজরাটের মাজুরা বিধানসভা আসনে বিজেপির হর্ষ সাংঘভি ১ লক্ষের বেশি ব্যবধানে জয়ী হয়েছেন। ঘাটলোদিয়া আসন থেকে জয়ী হয়েছেন গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Bjp set for record win in gujarat cong likely to return in hp