বড় খবর

ভোটমুখী গোয়ায় ‘দুয়ারে সরকার’ কর্মসূচি বিজেপির, ‘নকলে’র জন্য আক্রমণ তৃণমূলের

‘নকল হইতে সাবধান’, গোয়ার জনতাকে সতর্ক করল তৃণমূল কংগ্রেস।

স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রকল্প 'দুয়ারে সরকারের' হুবহু নকল করে কর্মসূচি ঘোষণা করেছে গোয়া সরকার।

ভোটমুখী গোয়ায় বাংলাকে অনুসরণ করল বিজেপি সরকার। তাও আবার সরকারি কর্মসূচির কপি পেস্ট করে! স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রকল্প ‘দুয়ারে সরকারের’ হুবহু নকল করে কর্মসূচি ঘোষণা করেছে গোয়া সরকার। আর তাই নিয়ে বিজেপিকে ব্যঙ্গ করেছে তৃণমূল। টুইটে সাফ জানিয়ে দিয়েছে, ‘নকল হইতে সাবধান!’

প্রসঙ্গত, চার মাস পরেই গোয়ায় বিধানসভা নির্বাচন। কিন্তু তৃণমূল কংগ্রেস ইতিমধ্যেই সৈকত রাজ্যে ভোটের দামামা বাজিয়ে দিয়েছে। শনিবারই গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফালেইরোকে রাজ্যসভার টিকিট দিয়েছে তৃণমূল। কৃষ্ণনগরের সাংসদ মহুয়া মৈত্রকে ভোট সেনাপতি করে গোয়ায় পাঠাচ্ছে ঘাসফুল শিবির।

বাংলার প্রকল্পগুলির সাফল্য নিয়ে গোয়ায় প্রচারের জন্য কোমর বাঁধছে তৃণমূল। এই পরিস্থিতি ভোটের কয়েক মাস আগে বাংলার অনুকরণে গোয়ায় ‘দুয়ারে সরকার’ কর্মসূচি চালু করল বিজেপি সরকার। বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত টুইট করে রবিবার, ১৪ নভেম্বর থেকে গোয়ায় ‘সরকার তুমচা দারি’ কর্মসূচি শুরু করার কথা ঘোষণা করেন। এর অর্থ সরকারে আপনার দুয়ারে।

আরও পড়ুন ‘গরু-গোবর-গোমূত্রেই পোক্ত হবে দেশের অর্থনীতি’, দাবি বিজেপি মুখ্যমন্ত্রীর

এই টুইট দেখেই ঝাঁপিয়ে পড়ে তৃণমূল। মুখ্যমন্ত্রীর টুইট রিটুইট করে তৃণমূল লিখেছে, “মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগকে গোয়ায় রূপায়ণের জন্য অনেক ধন্যবাদ। এমন একটা উদ্যোগ যেটাকে বিজেপি নকল করতে ছাড়ল না। গোয়ার জনতাকে আমরা জিজ্ঞেস করছি, কেন একটা পাইরেটেড সরকারকে বেছে নেবেন যখন আসল বাছার অধিকার আছে আপনার?”

এই প্রসঙ্গে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ বলেছেন, “সব জায়গায় তৃণমূলকে নকল করতে হচ্ছে বিজেপিকে। এর আগে ত্রিপুরায় দিদিকে বলোর নকল করতে গিয়ে ডাহা ফেল হন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। এবার গোয়াতেও বিজেপি ফেল করবে। তবে ত্রিপুরা বা গোয়ার মানুষ বঞ্চিত হবেন না। শীঘ্রই দুই রাজ্যে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রকল্পগুলি চালু করবে তৃণমূল। দুই রাজ্যেই মানুষকে নকল হইতে সাবধান থাকতে হবে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bjp starts govt at your doorstep programme tmc slams for copying

Next Story
আমেদাবাদ সহ ৪ পুরসভার রাস্তায় আমিষ খাবার বিক্রি বন্ধের নির্দেশ, বিজেপিতে মতভেদban sought on sale of non-veg food on Ahmedabad streets no unanimity in bjp
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com