বড় খবর

ফের রাজস্থানের সরকার ফেলতে মরিয়া বিজেপি, বিস্ফোরক মুখ্যমন্ত্রী গেহলট

গেহলটের নিশানায় কেন্দ্রীয় স্বারাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও পেট্রোলিয়ামমন্ত্রী ধর্মেন্দ্র প্রধান।

ফের রাজস্থানের কংগ্রেস সরকার ফেলতে মরিয়া বিজেপি। বিস্ফোরক অভিযোগ করলেন মরু রাজ্যের মুখ্যমন্ত্রী অশোক গেহলট। একই সঙ্গে তাঁর দাবি, মহারাষ্ট্রের মহা বিকাশ আগাদি সরকারকে ফেলার চেষ্টাও হচ্ছে। গেহলটের নিশানায় কেন্দ্রীয় স্বারাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও পেট্রোলিয়ামমন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। তবে, মুখ্যমন্ত্রীর অভিযোগ ‘প্রমাণহীন’ ও ‘কংগ্রেসের মধ্যে অসন্তোষের ইঙ্গিত’ বলে জানিয়েছে বিজেপি।

সিরোহী জেলায়দলীয় কর্মসূচিতে যোগ দিয়ে কংগ্রেস নেতা অজয় মাকেনের সামনেই অশোক গেহলট বলেছেন, ‘ওরা রাজস্থানের সরকার ফেলে দেওয়ার যড়যন্ত্র করছে। আমাদের বিধায়কদের সঙ্গে কথা বলার সময় অমিত শাহ, ধর্মেন্দ্র প্রধান বলেছিলেন যে- ওঁরা পাঁচটা সরকার ফেলে দিয়েছে। রাজস্থান সরকারের পতন হবে ষষ্ঠ। এখনও ওরা সরকার ফেলে দেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে।’

এখানেই শেষ নয়। মুখ্যমন্ত্রীর অভিযোগ, ‘হাইকোর্ট ও সুপ্রিম কোর্টের বিচারকদের সঙ্গে কথা বলার ভান করে কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান বেসুর কংগ্রেস বিধায়কদের মনোবল বাড়ানোর চেষ্টা করছেন।’ শাহ ও প্রধানের সঙ্গে কথা বলে কংগ্রেস বিধায়করা ‘লজ্জিত’ বলেও দাবি করেছেন গেহলট।

এ প্রসঙ্গে রাজস্থান বিজেপির সভাপতি সতীষ পুনিয়া বলেছেনব, ‘কোনও প্রমাণ ছাড়াই এক জন মুখ্যমন্ত্রী অমিত শাহ ও ধর্মেন্জ্র প্রধানের বিরুদ্ধে অভিযোগ তুলে রাজনৈতিক সৌজন্যের রীতি ভঙ্গ করছেন। সবাই জানেন কংগ্রেসের মধ্যেই লড়াই রয়েছে, অসন্তোষ রয়েছে। যার বহিঃপ্রকাশ গেহলটের মন্তব্য। তবে তা মেটাতে বিজেপির দিকে আঙুল তোলা ঠিক নয়।’

উল্লেখ্য, উপমুখ্যমন্ত্রী শচীন পাইলটের বিদ্রোহে চলতি বছর জুলাইতেই টালমাটাল হয়ে পড়েছিল অশোক গেহলট সরকরা। ১৯ বিধায়ক নিয়ে হরিয়ানায় চলে যান শচীন পাইলট। কংগ্রেস সরকারের সংখ্যাগরিষ্ঠতা নিয়ে প্রশ্ন ওঠে। পরে রাহুল-প্রিয়াঙ্কা গান্ধীর হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। বিজেপির মদতেই রাজস্থানে সরকার ফেলার চেষ্টা করা হয়েছিল বলে অভিযোগ করগ্রেসের। চার-পাঁচ মাস পর সেই একই অভিযোগ করলেন মুখ্যমন্ত্রী গেহলট।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bjp told cong mlas this will be sixth govt to be toppled gehlot

Next Story
রাজীব তোপে অস্বস্তিতে তৃণমূল, পাল্টা খোঁচা মুকুলের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com