উত্তর প্রদেশ ভোটে জোট গড়ছে বিজেপি, আপনা দল, নিষাদ পার্টি! দিল্লিতে ঘোষণা নাড্ডার

Uttar Pradesh Poll 2022: এদিন দলের কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠক ছিল। বিজেপি সভাপতি ছাড়াও সেই বৈঠকে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ, কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর।

Uttar Pradesh Poll 2022, BJP Alliance, JP Nadda
বৈঠকের পর বিজেপি নেতৃবৃন্দ।

Uttar Pradesh Poll 2022: আসন্ন উত্তর প্রদেশে জোট গড়ে লড়বে বিজেপি, আপনা দল এবং নিষাদ পার্টি। বুধবার এই ঘোষণা করেন খোদ জেপি নাড্ডা। এদিন দলের কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠক ছিল। বিজেপি সভাপতি ছাড়াও সেই বৈঠকে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ, কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর। এছাড়াও ছিলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এঁদের উপস্থিতিতেই এই সিদ্ধান্ত হয়েছে। এমনটাই বিজেপি সূত্রে খবর।            

এদিকে, ভোটের মুখে বিরাট ধাক্কা খেলেন সমাজবাদী পার্টির সুপ্রিমো অখিলেশ যাদব। প্রাক্তন মুখ্যমন্ত্রী মুলায়ম সিং যাদবের পুত্রবধূ তথা অখিলেশের সৎ ভাইয়ের বউ অপর্ণা যাদব যোগ দিলেন বিজেপিতে। বুধবার সকালে মুলায়মের পুত্রবধূ উত্তরপ্রদেশের উপমুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্যের হাত ধরে এলেন গেরুয়া শিবিরে। যখন একের পর এক প্রাক্তন মন্ত্রী-বিধায়ক সপাতে ভিড়ছেন, তখন যাদব পরিবারেরই সদস্য গেলেন বিজেপিতে।

অপর্ণা অখিলেশের সৎ ভাই প্রতীক যাদবের বউ। কিছুদিন আগেই একাধিক প্রাক্তন মন্ত্রী-বিধায়ক বিজেপি ছেড়ে সমাজবাদী পার্টির হাত ধরেছে। সময়টা দুর্দান্ত যাচ্ছিল অখিলেশের। কিন্তু ধাক্কা দিয়ে অপর্ণা গেলেন বিজেপিতে। দুই ভাইয়ের সম্পর্ক আরও তলানিতে গেল। এদিকে, প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ উত্তরপ্রদেশের আজমগড় থেকে ভোটে দাঁড়াবেন বলে সূত্রের খবর। এই আজমগড় থেকেই তিনি সাংসদ হয়েছিলেন ২০১৯ সালে। এবার বিধানসভায় ওই আসন থেকে লড়বেন তিনি।

আজমগড় বরাবরই সপার শক্ত ঘাঁটি। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের মতো তিনিও শক্ত ঘাঁটি থেকে ভোটে লড়ছেন। উল্লেখ্য, গত বছরই তিনি ঘোষণা করেছিলেন বিধানসভা নির্বাচনে তিনি দাঁড়াবেন না। তবে পার্টি সূত্রে খবর ছিল, মুখ্যমন্ত্রী পদপ্রার্থী তিনিই হবেন। জল্পনা সত্যি করে শেষপর্যন্ত তিনি ভোটে দাঁড়াচ্ছেন বলে খবর।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Bjp will join hand with apna dal and nishad party in uttar pradesh poll 2022 national

Next Story
সুনীল মণ্ডলকে ঘিরে বিক্ষোভ-ঘাড় ধাক্কা, তড়িঘড়ি এলাকা ছাড়লেন তৃণমূল সাংসদ