scorecardresearch

বড় খবর

Dilip Ghosh: ‘ক্ষমতালোভীদের বিজেপি রাখবে না’, ‘বেসুরো’দের পাল্টা হুঁশিয়ারি দিলীপের

বিজেপি করতে হলে যে দলীয় নীতি-আদর্শ মানতেই হবে, তা এ দিন স্পষ্ট করে দেওয়া হয়েছে।

Dilip Ghosh: ‘ক্ষমতালোভীদের বিজেপি রাখবে না’, ‘বেসুরো’দের পাল্টা হুঁশিয়ারি দিলীপের
দিলীপের নিশানায় রাজ্য সরকার

ভোটে পরাজয়। মুকুল রায়ের তৃণমূলে যোগদান। জোড়া ধাক্কার মাঝেই বিজেপির অস্বস্তি বাড়াচ্ছেন দলের ‘বেসুরো’রা। এবার তাই গেরুয়া শিবিরের ‘বেসুরো’দের কড়া হুঁশিয়ারি দিলেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। ফেসবুক পোস্টে স্পষ্ট জানালেন, বিজেপিতে থাকতে হলে ত্যাগ-তপস্যা করতেই হবে। ক্ষমতালোভীরা থাকতে পারবেন না, দলও তাঁদের রাখবে না। দলত্যাগ বিষয়টিকেও ‘অভ্যাস’ বলে দেগে দিয়েছেন দিলীপ। অর্থাৎ, বিজেপি করতে হলে যে দলীয় নীতি-আদর্শ মানতেই হবে, তা এ দিন স্পষ্ট করে দেওয়া হয়েছে।

বেসুরো’দের বার্তা দিতে রবিবার ফেসবুক পোস্টে দিলীপ ঘোষ লিখেছেন, ‘দল ছাডা়টাই এখন অনেকের অভ্যাসে পরিণত হয়েছে। বিজেপি সেই লোকেদের উপর নির্ভর করে যাঁরা রক্ত দিয়ে, ঘাম ঝরিয়ে দলকে দাঁড় করিয়েছে। বিজেপিতে থাকতে হলে ত্যাগ-তপস্যা করতে হবে। যারা শুধু ক্ষমতা ভোগ করতে চান, তারা বিজেপিতে থাকতে পারবেন না, আমরাই রাখব না।’

দিলীপ ঘোষের ফেসবুক পোস্ট

কংগ্রেস ছেড়ে তৃণমূল, ফের জোড়া-ফুল ছেড়ে পদ্মবনে নাম লিখিয়েছিলেন মুকুল রায়। ফের গত শুক্রবার তৃণমূলের ঘরওয়াপসি ঘটেছে তাঁর। ‘দল ছাডা়টাই এখন অনেকের অভ্যাসে পরিণত হয়েছে’ বলে দিলীপববু মুকুল রায়কেই বিঁধেছেন বলে মনে করা হচ্ছে। অন্য দল থেকে বিজেপিতে এসেই কোনও নেতা ক্ষমতার শীর্ষে বা গুরুত্বপূর্ণ হয়ে উঠবেন না- তাও পরিস্কার করে দেওয়া হয়েছে। বিজেপিতে থাকলে তারআদর্শ ও ভাবধারা যে মানতে হবে, সেই বার্তাও দেওয়া হয়েছে।

আরও পড়ুন- Mukul Roy BJP: আপাতত মুখে কুলুপ, মুকুল ইস্যুতে সমঝে এগোচ্ছে বিজেপি

মুকুল রায় তৃণমূলে যোগ দিয়ে বলেছিলেন, ‘ওই দলে আর থাকতে পারছিলাম না।’ কেন তার উত্তর পরে দেবেন বলে জানিয়েছেন এই তৃণমূল নেতা। তাঁর অনুগামীরাও এখন বিজেপিতে কার্যত ‘দমবন্ধ’ হওয়ার কথা বলছেন। তাঁদের উদ্দেশ্যে দিলীপের হুঁশিয়ারি, ‘যারা শুধু ক্ষমতা ভোগ করতে চান, তারা বিজেপিতে থাকতে পারবেন না।’

আরও পড়ুন- Suvendu Adhikari: ‘দলত্যাগ বিরোধী আইন কার্যকর করে ছাড়ব’, চ্যালেঞ্জ শুভেন্দুর

অন্য দল থেকে বিজেপিতে আসা নেতাদের ‘বেসুরো’ মন্তব্যে অস্বস্তি বাড়ছে পদ্মবনে। বাড়ছে বিভ্রান্তিও। প্রকট হচ্ছে দলের আদি-নব্য বিবাদ। শৃঙ্খলা শিকেয়। এই পরিস্থিতিতে ‘বেসুরো’ রা দলত্যাগ করলেও বিজেপির যে তাতে ক্ষতি হবে না। মনে করা হচ্ছে, এ দিন কড়া ফেসবুক পোস্টের মাধ্যমে সেই বার্তায় দেওয়ার চেষ্টা করেছেন রাজ্য বিজেপি সভাপতি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Bjp will not keep the power hungry leaders warning by dilip ghosh to defectors