বড় খবর

২০০-র ওপর আসনে জয় নিশ্চিত, ফোকাস বাংলাইঃ অমিত শাহ

‘এর আগে কলকাতা প্রেস ক্লাবে বলেছিলাম লোকসভা নির্বাচনে বাংলায় বিজেপি ২২টি আসন পাবে। অনেকেই মুচকি হেসেছিলেন।’

২০২১ নির্বাচনে বাংলা জয়ই যে তাঁদের মূল লক্ষ্য তা স্পষ্ট জানিয়ে দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সাংবাদিক বৈঠকে দলের প্রাক্তন সর্বভারতীয় সভাপতি এক প্রশ্নের জবাবে জোর দিয়ে বলেন, “বাংলার প্রতি বিজেপির বিশেষ ফোকাস রয়েছে। এখানে লড়তে চাই, জিততেএ চাই।” লোকসভার ভোটের আগে যে ভাবে ঘোষণা করেছিলেন এদিন একই ঢঙে অমিত শাহ বলেন, “এবার ২০০-এর বেশি আসনে জিতব।”

দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার এরাজ্যে আসার কথা ছিল। কিন্তু অমিত শাহ চিকিৎসকের অনুমতি পাওয়ায় দলের কর্মসূচি বদলে যায়। দুদিনের বাংলা সফরে আসেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। দুদিন একাধিক কর্মসূচি সেরে শুক্রবার সন্ধ্যায় সাংবাদিকদের মুখোমুখি হন তিনি। লোকসভা নির্বাচনের আগেও অমিত শাহ বলেছিলেন এরাজ্যে ২২টি আসনে জয় পাবে বিজেপি। এদিন অমিত শাহ বলেন, “এর আগে কলকাতা প্রেস ক্লাবে বলেছিলাম লোকসভা নির্বাচনে বাংলায় বিজেপি ২২টি আসন পাবে। অনেকেই মুচকি হেসেছিলেন। এবার আমরা ২০০-র ওপর আসনে জিতব। বিজেপি সরকার গড়বে। তৃণমূল পরাজিত হবে।”

এবার বিহার বিধানসভা নির্বাচনে প্রচারে যেতে পারেননি অমিত শাহ। করোনা আক্রান্ত হয়েছিলেন তিনি। এদিন তিনি বলেন, “করোনা আক্রান্ত হওয়ার জন্য বিহারে প্রচারের জন্য যাওয়া সম্ভব হয়নি। ৫ তারিখ বাইরে বেরনোর অনুমতি দেন চিকিৎসক। সেদিন ছিল বিহারের প্রচারের শেষ দিন। এবার প্রকৃতই বাংলার প্রতি বিশেষ ফোকাস রয়েছে আমাদের। এখানে লড়াই করে আমরা জিতব।” কেন বিজেপি জিতবে তার ব্যাখাও দিয়েছেন অমিত শাহ। তাঁর মতে, “বাংলার জনগণের মনে যে ভাবে তৃণমূলের প্রতি অবিশ্বাস ও ক্ষোভ দেখা যাচ্ছে তাতে স্পষ্ট এবার পরিবর্তন হবেই।” তার প্রশ্ন, ” এ রাজ্যে ভাইপোকে কুর্সিতে বসানোই মমতা দিদির মূল লক্ষ্য। পরিবারবাদ না বিকাশবাদ কী চাই আপনাদের?”

এদিনও তৃণমূলের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আনতে ভোলেননি শাহ। তিনি বলেন, “সাইক্লোন ও মহামারীতেও দুর্নীতি করেছে তৃণমূল কংগ্রেস।” মুখ্যমন্ত্রীর মুখ কে হবেন ২০২১ নির্বাচনে? এই প্রশ্নের জবাবে অমিত শাহ বলেন, “সংসদীয় দল সিদ্ধান্ত নেবে। তবে বিভিন্ন রাজ্য আমরা মুখ্যমন্ত্রীর মুখ ছাড়াই লড়েছি। কোন মুখ ছাড়াই উত্তরপ্রদেশে নির্বাচনেও লড়েছি। তিন-চতুর্থাংশ আসনে বিজেপি জয় পেয়েছে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Bjp will win 200 sites in bengal says amit shah

Next Story
কৃষি আইনের প্রতিবাদে কলকাতার রাজপথে ট্রাক্টর চালালেন অধীর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com