বড় খবর

তিন রাজ্যে হারের কারণ পর্যালোচনা করে লোকসভা ভোটে দেশের হিন্দি হৃদয় জিতবে বিজেপি: শাহ

মুম্বইয়ে এদিন শাহ বলেন, “…দেশের নির্বাচনের সঙ্গে রাজ্যের নির্বাচনের কোনও যোগ নেই। কারণ, এই দুই নির্বাচনের ইস্যু দু’রকম”। তবে, জনতার রায় যে তাঁর দল মাথা পেতে নিয়েছে এদিন সেকথাও জানিয়েছেন শাহ।

amit shah, bjp
প্রত্যয়ের সুরে তিনি বলেন, আসন্ন লোকসভা নির্বাচনে দেশের 'হিন্দি হৃদয়' জয় করবে বিজেপি।
রাজস্থান, মধ্যপ্রদেশ এবং ছত্তিসগড় বিধানসভা নির্বাচনের ফলাফল নিয়ে পর্যালোচনা করবে বিজেপি। কারণ, দল এবং দেশ চায় ২০১৯ সালে দেশের ‘হিন্দি হৃদয়ে’ শাসন কায়েম রাখুক বিজেপি। তিন রাজ্যের ফলাফল প্রকাশ হওয়ার পর এদিনই প্রথম এ বিষয়ে সংবাদ মাধ্যমে মুখ খুলে এমনটাই জানালেন বিজেপির কেন্দ্রীয় সভাপতি অমিত শাহ। তিনি আরও বলেন, নিশ্চিতভাবেই এই ফল তাঁদের পার্টির জন্য ভাল নয়, কিন্তু এর সঙ্গে ২০১৯ সালের সাধারণ নির্বাচনের কোনও সম্পর্ক নেই। দুই ধরনের নির্বাচনের ইস্যু সম্পূর্ণ ভিন্ন তাই, বিধানসভার ছাপ লোকসভায় পড়বে না বলেই প্রত্যয়ী শাহ।

মুম্বইয়ে এদিন শাহ বলেন, “…দেশের নির্বাচনের সঙ্গে রাজ্যের নির্বাচনের কোনও যোগ নেই। কারণ, এই দুই নির্বাচনের ইস্যু দু’রকম”। তবে, জনতার রায় যে তাঁর দল মাথা পেতে নিয়েছে এদিন সেকথাও জানিয়েছেন শাহ। তিনি জানিয়েছেন, তিন রাজ্যে দলের এই ফলাফলের কারণ বিশ্লেষণ করা হবে। আর এরপরই প্রত্যয়ের সুরে তিনি বলেন, আসন্ন লোকসভা নির্বাচনে দেশের ‘হিন্দি হৃদয়’ জয় করবে বিজেপি।

আরও পড়ুন- রাম মন্দির নিয়ে কী ভাবলেন, মোদী সরকারকে প্রশ্ন গেরুয়া সাংসদদের

লোকসভা নির্বাচনে বিজেপি-র সঙ্গে শিবসেনাও যে একযোগে লড়াইয়ের ময়দানে নামবে, সে বিষয়ে আশাবাদী অমিত শাহ। তিনি জানান, উদ্ধব ঠাকরের দলের সঙ্গে জোটের বিষয়ে আলোচনা চলছে। উল্লেখ্য, সাম্প্রিতককালে, এনডিএ-এর একাধিক শরিক বিজেপির বিরুদ্ধে সুর চড়িয়েছে। জোট ছেড়ে বেরিয়ে এসেছেন চন্দ্রবাবু নাইডু এবং উপেন্দ্র কুশওয়াহার মতো আঞ্চলিক নেতারা। এদিকে, তিন রাজ্য ক্ষমতা দখল করে কয়েকগুণ মানসিক জোর বাড়িয়ে ফেলেছে রাহুল গান্ধীর নেতৃত্বধীন কংগ্রেস। ফলে, এমতাবস্থায় লোকসভা নির্বাচনে ভাল ফল হবে বলে প্রত্যাশিতভাবে আশাবাদের গোড়ায় জল ঢালার চেষ্টা করলেও, মোদী-শাহ রীতি মতো অস্বস্তিতে বলে মনে করছেন একাংশের পর্যবেক্ষকরা।

Read the full story in English

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bjp will win the next elections in the hindi heartland amit shah

Next Story
ফেডারেল ফ্রন্ট নিয়ে মমতার উদ্যোগের প্রশংসায় ডিএমকে-র স্ট্যালিনmk stalin
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com