বড় খবর

পিথোরাগড় উপনির্বাচনে সামান্য ব্যবধানে জিতল বিজেপি

২০১৭ সালেও পিথোরাগড়ে ফোটো ফিনিশ হয়েছিল। বিজেপি জিতেছিল মাত্র ২৬৮৪ ভোটে।

BJP Wins, Pithoragarh By Election
প্রতীকী ছবি
উত্তরাখণ্ডের পিথোরাগড় বিধানসভা নিজেদের দখলে রাখল বিজেপি। তবে তাদের জয়ের ব্যবধান খুবই সামান্য। বিজেপি প্রার্থী চন্দ্রা পন্ত তাঁর মূল প্রতিদ্বন্দ্বী কংগ্রেসের অঞ্জু লুনথিকে মাত্র ৩২৬৭ ভোটে হারিয়েছেন। চন্দ্রা পন্তের স্বামী প্রকাশ পন্ত তিনবারের বিধায়ক ও মন্ত্রী ছিলেন। তাঁর মৃত্যুতে এ আসনটি খালি হয়।

২০১৭ সালেও পিথোরাগড়ে ফোটো ফিনিশ হয়েছিল। বিজেপি জিতেছিল মাত্র ২৬৮৪ ভোটে। বিজেপি ও কংগ্রেস দুই দলই এখানে প্রচারের জন্য নেতাদের লাইন লাগিয়ে দিয়েছিল।

আরও পড়ুন, বিজেপির ঔদ্ধত্যের রাজনীতি পরাজিত হয়েছে: ‘বিজয়িনী’ মমতা

বিজেপি জেলা সভাপতি বীরেন্দ্র বলদিয়া বলেছেন মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত ২৫ নভেম্বর ভোটের আগে দলের হয়ে প্রচার করেছেন। কংগ্রেসের অঞ্জু লুনথির হয়ে প্রচার করেছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী হরিশ রাওয়াত এবং রাজ্য সভাপতি প্রীতম সিং।

প্রচারের সময়ে বিজেপির চন্দ্রা পন্ত ভোটারদের প্রতিশ্রুতি দিয়েছেন যে তিনি তাঁর স্বামীর স্বপ্ন পূরণ করবেন। লুনথি নিজের পক্ষে প্রচারে জোর দিয়েছিলেন গত দু বছরে স্থানীয় ব্লক ডেভেলপমেন্ট কাউন্সিলের শীর্ষে থাকার সময়ে তিনি কী কী কাজ করেছেন, তার উপর।

নীরবে জনগণের সেবা করার জন্য বিজেপি এখানে ভোট চেয়েছিল। অন্যদিকে কংগ্রেস এই সরকারের আমলে ক্রমবর্ধমান কর্মহীনতা, মূল্যবৃদ্ধি ও বন্ধ হয়ে থাকা উন্নয়নমূলক কাজের দিকে দৃষ্টি আকর্ষণ করেছিল ভোটারদের।

প্রকাশ পন্ত ২০০২, ২০১৭ ও ২০১৭ সালে পিথোরাগড় থেকে নির্বাচিত হন। ২০১২ সালে তিনি কংগ্রেসের ময়ুখ মহারের কাছে পরাজিত হন। এবারেও কংগ্রেস তাঁকেই ভোটে দাঁড়াতে বলেছিল, কিন্তু তিনি সে আহ্বান ফিরিয়ে দেন। এর পর রাজ্য কংগ্রেস কমিটির সদস্য তথা ঠিকাদার দেব সিংয়ের স্ত্রী ২৯ বছর বয়সী অঞ্জু লুনথিকে ভোটে দাঁড় করায় কংগ্রেস।

 

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bjp wins pithoragarh by election congress loses

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com