scorecardresearch

বড় খবর

‘কংগ্রেস করোনার বিরুদ্ধে লড়াইকে দুর্বল করছে’, ভারাক্রান্ত মনে সনিয়াকে চিঠি নাড্ডার

পরপর দু’দিন দেশে কমল দৈনিক আক্রান্তের সংখ্যা। কিন্তু উদ্বেগ বাড়াচ্ছে ঊর্ধ্বমুখী মৃত্যুর হার। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ২৯ হাজার ৯৪২ জন।

‘কংগ্রেস করোনার বিরুদ্ধে লড়াইকে দুর্বল করছে’, ভারাক্রান্ত মনে সনিয়াকে চিঠি নাড্ডার
জেপি নাড্ডা। ফাইল চিত্র

আপনারা কি করোনার বিরুদ্ধে সংঘবদ্ধ লড়াইকে দুর্বল করতে চাইছেন? সনিয়া গান্ধীকে এভাবেই চিঠি লিখলেন বিজেপি সভাপতি জেপি নাড্ডা। সম্প্রতি কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠকে কোভিড মোকাবিলায় কেন্দ্রীয় সরকারের ভূমিকা নিয়ে প্রবল সমালোচনা করা হয়েছে। দায়ী করা হয়েছে মোদী সরকারের অকর্মণ্যতাকে। এমনটাই কংগ্রেস সূত্রে খবর। তারপরেই এভাবেই চিঠি লিখে সরব হলেন নাড্ডা।

অত্যন্ত বেদনাহত হয়ে চার পাতার সেই চিঠিতে করোনা মোকাবিলায় কেন্দ্রীয় সরকারের প্রত্যক্ষ ভূমিকা তুলে ধরেন নাড্ডা। পাশাপাশি বিজেপি সভাপতি অভিযোগ করেন, ‘মানুষকে বিভ্রান্ত করে তাঁদের মনে ভয়ের পরিবেশ তৈরি করছেনআপনারা। শুধুমাত্র রাজনৈতিক লাভ পেতে এই কাজ করছেন।‘ সনিয়া গান্ধীর প্রতি চিঠিতে তাঁর আবেদন, ‘নিজেদের প্রশ্ন করুন। আপনাদের এই আচরণ কি করোনা যোদ্ধাদের মনোবল ভাঙছে না? ইচ্ছাকৃত ভাবে বা অন্যভাবে আপনারা করোনা মোকাবিলায় সংঘবদ্ধ লড়াইকে দুর্বল করছেন।‘

এদিকে, পরপর দু’দিন দেশে কমল দৈনিক আক্রান্তের সংখ্যা। কিন্তু উদ্বেগ বাড়াচ্ছে ঊর্ধ্বমুখী মৃত্যুর হার। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ২৯ হাজার ৯৪২ জন। এখনও পর্যন্ত দেশে মোট সংক্রমিতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ কোটি ২৯ লক্ষ ৯২ হাজার ৫১৭।

সোমবার দেশে দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৩.৬৬ হাজারের কিছুটা বেশি। তবে রবিবার এবং শনিবারের তুলনায় ধীরে ধীরে কমছে দৈনিক সংক্রমিতের সংখ্যা। যা একপ্রকার আশার আলো। ভারতে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩ হাজার ৮৭৬ জনের। দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ২ লক্ষ ৪৬ হাজার ১১৬ জনের।

সোমবার দেশে দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ৩ হাজার ৭৫৪। অর্থাৎ মঙ্গলবার সংখ্যাটা ঊর্ধ্বমুখী। দেশে এই মুহূর্তে সক্রিয় করোনা রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৩৭ লক্ষ ১৫ হাজার ২২১। এরই মধ্যে করোনাকে জয় করে সুস্থ হয়েছেন ১ কোটি ৯০ লক্ষ ২৭ হাজার ৩০৪ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩ লক্ষ ৫৬ হাজার ০৮২ জন।

ভারতে এখনও পর্যন্ত ১৭ কোটির বেশি মানুষের টিকাকরণ হয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, ১৭.২৭ কোটি মানুষের টিকাকরণ হয়েছে ভারতে।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Bjps chief jp nadda writes to sonia gandhi and alleged for creating confusion among people over corona pandemic national