scorecardresearch

বম্বে হাইকোর্টে বিরাট জয় উদ্ধবের, মুখ পুড়ল শিণ্ডে শিবিরের

বৃহন্মুম্বই পুরনিগম এর আগে উদ্ধব শিবিরকে শিবাজি পার্কে সভা করার অনুমতি বাতিল করে দেয়।

বম্বে হাইকোর্টে বিরাট জয় উদ্ধবের, মুখ পুড়ল শিণ্ডে শিবিরের
উদ্ধব শিবিরকে দশমীর সভা করার অনুমতি দিল বম্বে হাইকোর্ট।

বম্বে হাইকোর্টে বিরাট জয় উদ্ধব ঠাকরে শিবিরের। মুখ পুড়ল একনাথ শিণ্ডে শিবিরের। দশেরায় শিবাজি পার্কে সভা করবে কোন শিবসেনা, উদ্ধব সেনা না শিণ্ডে সেনা। এই নিয়ে বিবাদ গড়িয়েছিল আদালত পর্যন্ত। শেষ পর্যন্ত আদালতে জয় হল উদ্ধব ঠাকরের। উদ্ধব শিবিরকে দশমীর সভা করার অনুমতি দিল বম্বে হাইকোর্ট। করোনা অতিমারির জেরে গত ২ বছর ভার্চুয়াল সভা করেন উদ্ধব। এবারই করোনার প্রভাব কম থাকায় শিবাজি পার্কে সভা করবে শিবসেনা।

আগামী ৫ অক্টোবর বিজয়া দশমীতে শিবাজি পার্কে সভা করতে পারবেন উদ্ধব ঠাকরে। বৃহন্মুম্বই পুরনিগম এর আগে উদ্ধব শিবিরকে শিবাজি পার্কে সভা করার অনুমতি বাতিল করে দেয়। বাধ্য হয়ে আদালতের দ্বারস্থ হয় তাঁরা। হাইকোর্টের অনুমতি মিলতেই একে বিরাট জয় বলছেন উদ্ধবের অনুগামীরা।

শুক্রবার বিচারপতি আর ডি ধানুকা এবং কমল খাতার ডিভিশন বেঞ্চ নির্দেশ দেয়, আইনের অপব্যবহার করা হচ্ছে এটা স্পষ্ট। বিএমসির নির্দেশিকাকে ভর্ৎসনা করেন তাঁরা। আইনশৃঙ্খলা বজায় রেখে আগামী ২ অক্টোবর থেকে ৬ অক্টোবর শিবাজি পার্ক ব্যবহার করার অনুমতি উদ্ধব শিবিরকে দিয়েছে হাইকোর্ট।

আরও পড়ুন পদ্মে বিড়ম্বনা, দল ছাড়লেন আরও এক বিধায়ক

উল্লেখ্য, গত ২১ সেপ্টেম্বর বিএমসি ঠাকরে শিবিরকে শিবাজি পার্কে সভা করার অনুমতি দিতে অস্বীকার করে। কারণ, একই রকম আবেদন আসে শিণ্ডে শিবিরের বিধায়ক সদা সারভানকরের তরফে। তাতে বলা হয়, একটা শিবিরকে অনুমতি দিলে আইনশৃঙ্খলার অবনতি হতে পারে। স্থানীয় পুলিশের সমস্যা হতে পারে।

এদিকে, শিণ্ডে শিবিরের মুখ পুড়েছে হাইকোর্টের নির্দেশে। শিবিরের নেতা কিরণ পাওয়াসকর জানিয়েছেন, তাঁরা তাঁদের আইনজীবীদের সঙ্গে আলোচনা করবেন হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যাবেন কি না। আদালত জানিয়েছে, পুরনিগম তাঁদের ক্ষমতার অপব্যবহার করেছে।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Bombay hc allows uddhav thackeray led shiv sena to hold dussehra rally at shivaji park