scorecardresearch

বড় খবর

মায়াবতীর অপমানের বদলা;  বিজেপি নেত্রীর মাথা কাটলেই ৫০ লক্ষের পুরস্কার ঘোষণা বসপা নেতার

সুরেন্দ্র সিং বলেন, “সাধনা সিং-এর বক্তব্য খুব স্পষ্ট। তৃতীয় লিঙ্গের মানুষের সঙ্গে মায়াবতীর তুলনা টানা হয়েছে আত্ম সম্মানের প্রসঙ্গে। তৃতীয় লিঙ্গের মানুষের যেটা নেই, থাকলে পয়সার জন্য নাচানাচি করত না”।

মায়াবতীর অপমানের বদলা;  বিজেপি নেত্রীর মাথা কাটলেই ৫০ লক্ষের পুরস্কার ঘোষণা বসপা নেতার
বহুজন সমাজ পার্টি নেত্রী মায়াবতী (ফাইল ফোটো)

সম্প্রতি বিজেপি বিধায়ক সাধনা সিং মায়াবতী সম্পর্কে মন্তব্য করেছিলেন, “উনি পুরুষ না, মহিলা বোঝা যায় না”। বসপা সুপ্রিমোর অপমানের প্রসঙ্গে উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং সারা দেশের মহিলাদের কাছে নিজের মন্তব্যের জন্য সাধনা সিংকে ৪৮ ঘণ্টার মধ্যে নিঃশর্ত ক্ষমা চাইতে বললেন দলের প্রাক্তন বিধায়ক বিজয় যাদব। নির্দিষ্ট সময়ের মধ্যে ক্ষমা না চাইলে বিজেপি নেত্রীর মাথা কেটে আনতে পারলে ৫০ লক্ষ টাকা পুরস্কার দেওয়া হবে, জানালেন বিজয় যাদব।

মোরাদাবাদে বিজয় যাদব সাংবাদিকদের জানিয়েছেন, “সম্মাননীয় মায়াবতী সম্পর্কে বিজেপি বিধায়ক অত্যন্ত অসম্মানজনক মন্তব্য করেছেন। আমাদের দাবি, ৪৮ ঘণ্টার মধ্যে উনি ‘বেহনজি’র কাছে এবং সারা দেশের নারী জাতির কাছে ক্ষমা চান। তা না করলে যিনি বিধায়কের মাথা কেটে আমার কাছে নিয়ে আসবে, দলের লোকেদের থেকে, সমর্থকদের থেকে টাকা তুলে আমরা তাঁকে ৫০ লক্ষ টাকা পুরস্কার দেব”।

আরও পড়ুন, সিপিএমের জমিতে অমিতের সভা: মালদার দস্তুরই এরকম

অন্যদিকে মায়াবতী সম্পর্কে সাধনা সিং-এর মন্তব্যকে সমর্থন করে আরেক বিজেপি নেতা বৈরিয় সুরেন্দ্র সিং জানিয়েছেন, সাধনার মন্তব্যে কোনও ভুল নেই। “যে ব্যক্তির ন্যূনতম আত্মসম্মান নেই, তাঁকে তৃতীয় লিঙ্গের ধরাই যায়। যেভাবে তিনি ১৯৯৫ -এর গেস্ট হাইজ কাণ্ডের পরেও এসপি-র সঙ্গে হাত মিলিয়েছন, তাতে প্রমাণিত হয়, তাঁর কোনোই আত্মসম্মান নেই। বিজেপি নেত্রীকে তাঁর মন্তব্যের জন্য আটক করা হলে বিক্ষোভ করা হবে”, জানিয়ে দিয়েছেন সুরেন্দ্র নাথ সিং।

সুরেন্দ্র সিং আরও বলেন, “সাধনা সিং-এর বক্তব্য খুব স্পষ্ট। তৃতীয় লিঙ্গের মানুষের সঙ্গে মায়াবতীর তুলনা টানা হয়েছে আত্ম সম্মানের প্রসঙ্গে। তৃতীয় লিঙ্গের মানুষের যেটা নেই, থাকলে পয়সার জন্য নাচানাচি করত না। স্পষ্ট কথা বলে সাহস দেখিয়েছে সাধনা”

আরও পড়ুন, আমার বাড়ির ছাদে সভা করুক বিজেপি, আহ্বান অনুব্রতর

মন্তব্য নিয়ে রাজনীতি মহলে ঝড় অথার পর অবশ্য সাধনা সিং জানিয়েছেন, কাউকে অসম্মান করার উদ্দেশ্য থেকে নয়, শুধুমাত্র ১৯৯৫ সালের গেস্ট হাউজ কাণ্ড মাথায় রেখেই এই মন্তব্য করেছিলেন তিনি।

বিজেপির তরফে মায়াবতীকে ব্যক্তিগত আক্রমণের ঘটনা অবশ্য এই প্রথম নয়। এর আগেও ২০১৬ সালে বিজেপি ভাইস প্রেসিডেন্ট দয়াশঙ্কর সিং বসপা প্রধানকে যৌনকর্মীর সঙ্গে তুলনা করেছিলেন। সেই সময় অবশ্য দয়াশঙ্করের কাছ থেকে সেই দিনই ৬ বছরের জন্য দলের সদস্যপদ কেড়ে নিয়েছিল বিজেপি।

Read the full story in English

 

 

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Bsp leader announces 50 lakh for bjp leader defaming mawabati