বড় খবর

বুলন্দশহর হিংসা নিয়ে রাজ্য সরকারের পদক্ষেপ প্রশংসনীয়: যোগী আদিত্যনাথ

গত ৩ ডিসেম্বর বুলন্দশহরে একটি গোহত্যা ঘিরে তুমুল অশান্তি বাধে। বুলন্দশহরের সিয়ানা গ্রামে দুষ্কৃতীর গুলিতে নিহত হন ২১ বছরের এক সাধারণ নাগরিক সুমিত এবং এক পুলিশ আধিকারিক সুবোধ কুমার সিং।

yogi adityanath, যোগী আদিত্যনাথ
উত্তরপ্রদশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। ছবিঃ ইন্ডিয়ান এক্সপ্রেস

বুলন্দশহর হিংসা নিয়ে উত্তরপ্রদেশ সরকার যে পদক্ষেপ করল, তার জন্য রাজ্য সরকারের ধন্যবাদ এবং প্রশংসা প্রাপ্য, বললেন সে রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

বুলন্দশহর হিংসার ঘটনাকে রাজনৈতিক ষড়যন্ত্র বলে আখ্যা দিয়েছেন আদিত্যনাথ। সেখানে গো হত্যাকে ঘিরে অশান্তি এবং পুলিশ-সহ দুই ব্যক্তির নিহত হওয়ার ঘটনায় রাজ্য সরকার আইন শৃঙ্খলা বজায় রাখতে সক্ষম হয়েছে, সেই নিয়ে সমালোচকদের প্রশংসা এবং ধন্যবাদ পাওয়ার যোগ্য সরকার, বলেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী।

গত ৩ ডিসেম্বর বুলন্দশহরে একটি গোহত্যা ঘিরে তুমুল অশান্তি বাধে। বুলন্দশহরের সিয়ানা গ্রামে দুষ্কৃতীর গুলিতে নিহত হন ২১ বছরের এক সাধারণ নাগরিক সুমিত এবং এক পুলিশ আধিকারিক সুবোধ কুমার সিং। সুমিতের অভিভাবক বুধবার মুখ্যমন্ত্রী আদিত্যনাথের সঙ্গে দেখা করে দাবি করেন নিহত সন্তানকে ‘শহীদ’-এর সম্মান দেওয়া হোক। তাঁরা আরও দাবি করেন, নিহত পুলিশ কনস্টেবলের পরিবারকে যে ৫০ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়া হয়েছে, ওই একই অঙ্কের ক্ষতিপূরণ দাবি করেছেন।

রাজনীতির জমি হারানো দলগুলিই ‘রাজনৈতিক ষড়যন্ত্র করে বুলন্দশহরে হিংসার ঘটনা ঘটিয়েছে, বিধানসভায় জানিয়েছেন আদিত্যনাথ। মূলত কংগ্রেস এবং সমাজবাদী পার্টির দিকেই ইঙ্গিত করেছেন মুখ্যমন্ত্রী। প্রসঙ্গত, বুধবার বিরোধীদের বিক্ষোভের কারণে মুলতুবি হয়ে যায় উত্তরপ্রদেশ বিধানসভা”।

Read the full story in English

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bulandshahr violence a political conspiracy those criticising should thank us says yogi adityanat

Next Story
তিন রাজ্যে হারের কারণ পর্যালোচনা করে লোকসভা ভোটে দেশের হিন্দি হৃদয় জিতবে বিজেপি: শাহamit shah, bjp
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com