বড় খবর

নাড্ডার কনভয়ে হামলার জের, এবার বুলেটপ্রুফ গাড়ি বিজয়বর্গীয়কেও

‘বাংলায় আইনের শাসন নেই। তাই স্বরাষ্ট্রমন্ত্রকের নির্দেশে আমার চলাফেরার ক্ষেত্রে বুলেটপ্রুফ গাড়ি দেওয়া হয়েছে।’

বাংলায় বিজেপির পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়র নিরাপত্তা বাড়ান হল। এখন থেকে জেড প্লাস নিরাপত্তা ও বুলেটপ্রুফ গাড়ি পাবেন বিজেপির সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয়। গত বৃহস্পতিবার তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের লোকসভা কেন্দ্র ডায়মন্ড হারবারে জনসভা করতে যাওয়ার পথেই হামলার মুখে পড়েছিবিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার কনভয়। উড়ে এসেছিল ইট, পাথর, কাঁচের বোতল। সেই ঘটনা ঘিরে তোলপাড় হয় রাজ্য রাজনীতি। রাজনীতির আঙিনা ছাড়িয়ে ওই ঘটনায় নড়ে ওঠে প্রশাসনও। তীব্র হয় কেন্দ্র রাজ্য সংঘাত। তারপরই কৈলাস বিজয়বর্গীয়র নিরাপত্তা বাড়ান বিষয়টি বেশ তাৎপর্যবাহী।

তাঁর নিরাপত্তায় বুলেটপ্রুফ গাড়ি প্রসঙ্গে কৈলাস বিজয়বর্গীয় বলেন, ‘বাংলায় আইনের শাসন নেই। তাই স্বরাষ্ট্রমন্ত্রকের নির্দেশে আমার চলাফেরার ক্ষেত্রে বুলেটপ্রুফ গাড়ি দেওয়া হয়েছে।’

জে পি নাড্ডা গত বৃহস্পতিবার বুলেটপ্রুফ গাড়িতেই ডায়মন্ড হারবার পৌঁছেছিলেন। মাঝপথে তাঁর কনভয় লক্ষ্য করে চলে হামলা। বিজেপি নেতৃত্বের দাবি বুলেটপ্রুফ গাড়িতে থাকার কারণেই সেদিন প্রাণে বেঁছে গিয়েছেন নাড্ডা। সেই ভয়ঙ্কর ঘটনার প্রেক্ষিতেই বিজয়বর্গীয়র নিরাপত্তা বাড়ান হয়েছে বলে মনে করা হচ্ছে।

উল্লেখ্য, শিরাকোলে বিজেপি নেতৃত্ব ও কর্মীদের উপর হামলার জেরে কৈলাস বিজয়বর্গীয়র বাঁ হাতে চোট লাগে। মেডিক্যাল রিপোর্টে দেখা যায় তাঁর বাঁ হাতের লিগামেন্ট ছিড়ে গিয়েছে। বিজয়বর্গীয়র পাথরের আঘাত লেগেছিল বলে অভিযোগ বিজেপির। কনভয় হামলার এই ঘটনা নিয়ে স্বয়ং ট্যুইট করেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ থেকে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Bulletproof car security cover for bjp leader kailash vijayvargiya

Next Story
চিঠি ঘিরে ফিরহাদ-জিতেন্দ্র বাক সংঘাত তুঙ্গে, চরম অস্বস্তি জোড়া-ফুলে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com