scorecardresearch

আজই জেলমুক্তি শুভেন্দু ঘনিষ্ঠ রাখাল বেরার, নির্দেশ হাইকোর্টের

আদালতের সিঙ্গল বেঞ্চের নির্দেশ সত্ত্বেও মঙ্গলবার ফের রাখালকে গ্রেফতার করায় পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছিলেন বিচারপতিরা।

calcutta high court ordered rakhal bera to be released from jail today
অভিযুক্ত রাখাল বেরা।

শুভেন্দু অধিকারী ঘনিষ্ঠ রাখাল বেরাকে আজই জেলমুক্তির নির্দেশ দিল কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। একইসঙ্গে রায়ে উল্লেখ, ২৬ অগাস্ট পর্যন্ত অন্য কোনও মামলায় তাঁকে গ্রেফতার করা যাবে। আদালতের সিঙ্গল বেঞ্চের নির্দেশ সত্ত্বেও মঙ্গলবার ফের রাখাল বেরাকে গ্রেফতার করা হয়েছিল। মঙ্গলবার পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলে বিচারপতি তপব্রত চক্রবর্তী এবং বিচারপতি শুভাশিস দাশগুপ্তের ডিভিশন বেঞ্চ। এই মামলার পরবর্তী শুনানির দিন (২৬ অগাস্ট) আদালত পুলিশের জবাব শুনবে।

সরকারি চাকরি দেওয়ার নামে টাকা নেওয়ার অভিযোগে মানিকতলা থানা রাখাল বেরাকে গ্রেফতার করেছিল। সেই মামলায় কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ সোমবার এই শুভেন্দু ঘনিষ্ঠের জামিন মঞ্জুর করে। এই নির্দেশের বিরোধিতা করে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েছিল রাজ্য সরকার। সেই শুনানি চলাকালীনই ফের রাখাল বেরাকে গ্রেফতারের কথা বলা হয়। আদালতের নির্দেশের পরও কীভাবে রাখাল বেরাকে গ্রেফতার করা সম্ভব? তা নিয়ে প্রশ্ন তুলেছে ডিভিশন বেঞ্চ।

পুলিশ সূত্রে জানা গিয়েছিল, মানিকতলা থানার মামলায় জামিন মিললেও নন্দকুমারে রাখালের বিরুদ্ধে দায়ের হওয়া এক অভিযোগের ভিত্তিতে তাঁকে ফের গ্রেফতার করা হয়। এদিন সেই অভিযোগও প্রত্যাহার করা হয়েছে বলে জানা গিয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Calcutta high court ordered rakhal bera to be released from jail today